• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯

 

কার্নিভাল অ্যাসিউর ও অ্যাকিউরা ইন্টারন্যাশনালের মধ্যকার চুক্তি

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বাংলাদেশের শীর্ষস্থানীয় বীমা কোম্পানিগুলোর বিকল্প বিতরণ চ্যানেল কার্নিভাল অ্যাসিউর, মালয়েশিয়া ভিত্তিক একটি বীমা অ্যাগ্রিগেটর অ্যাকিউরা ইন্টারন্যাশনালের সাথে সম্প্রতি একটি সমঝোতা স্বারক চুক্তি স্বাক্ষর করেছে। রাজধানীর গুলশানে অবস্থিত হোটেল আমারি ঢাকাতে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

বিগত কয়েক বছরে বাংলাদেশে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করতে সক্ষম হয়েছে, যার ফলে সমাজের বিভিন্ন ক্ষেত্রে বীমা সুবিধার চাহিদাও বেড়েছে। প্রতিদিনকার চাহিদাগুলো পূরণ করতে কার্নিভাল অ্যাসিউর মাইক্রো ইন্স্যুরেন্সের একটি ডিজিটাল মার্কেটপ্লেস হিসেবে বাজারে এসেছে, যা উদ্ভাবনী সব বীমা সেবা দিচ্ছে তার বীমা পার্টনারদের সমন্বয়ে। কার্নিভাল অ্যাসিউর দিচ্ছে ছোট প্রিমিয়াম সুবিধা সম্বলিত এবং গ্রাহক পর্যায়ে ঝামেলাবিহীন পণ্যসমূহ। কার্নিভাল অ্যাসিউর -এর নিবন্ধন থেকে বীমা দাবি পুরো প্রক্রিয়াটি পেপারলেস এবং সবচেয়ে কম সময়ের মধ্যে পুরো প্রক্রিয়া স¤পন্ন করে।

বীমা অ্যাগ্রিগেটর হিসেবে, কার্নিভাল অ্যাসিউর তার উন্নত প্রযুক্তির মাধ্যমে দেশের সুদূর প্রান্তে পৌঁছে বাংলাদেশের গণমানুষের জন্য কাজ করছে। এই যাত্রাপথে কার্নিভাল অ্যাসিউর ৫০ লক্ষেরও বেশি প্রান্তিক ভোক্তার কাছে ইন্স্যুরেন্স সার্ভিস পৌছে দিতে পেরেছে যার মধ্যে বিভিন্ন এফএমসিজি কোম্পানির মাঠ পর্যায়ের কর্মী, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মচারী ও তাদের পরিবার, শিশু, যানবাহন, দেশের প্রত্যন্ত চর এলাকার খামারীসহ আরও অনেকে রয়েছেন। এই চুক্তির মাধ্যমে কার্নিভাল অ্যাসিউর-অ্যাকিউরা বাংলাদেশী বীমা কোম্পানিগুলোকে সাথে নিয়ে দেশের বর্তমান বাজারের উদীয়মান চাহিদা পূরণে বহুমুখী বীমা সেবা দিয়ে সহায়তা করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে কার্নিভাল অ্যাসিউর লিমিটেড-এর পক্ষ থেকে চেয়ারম্যান মাহবুবুল মতিন; সিইও মহিউদ্দিন রাস্তি মোরশেদ; ডিরেক্টর জামান বাহাদুর খান এবং অ্যাকিউরা ইন্টারন্যাশনাল-এর পক্ষ থেকে চেয়ারম্যান রিচার্ড গোহ; ভাইস প্রেসিডেন্ট ইউজিন চিউ ও কান্ট্রি ম্যানেজার শারমিন রহমানসহ বাংলাদেশের বিভিন্ন বীমা কোম্পানি ও ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ লাখ ২৫ হাজার পিস কম্বল প্রদান আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের

নিজস্ব বার্তা পরিবেশক

image

শীতার্তদের মাঝে বিতরণের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ লাখ ২৫ হাজার পিস কম্বল প্রদান করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড।

গ্রামে ঋণ দিতে চায় না ব্যাংকগুলো

রেজাউল করিম

image

গ্রামে ঋণ দিতে অনিহা প্রকাশ করছে ব্যাংকগুলো। গ্রামের একজন দরিদ্র মানুষ ব্যাংকে ঋণ নিতে গেলে বিভিন্ন অজুহাতে তাদের ব্যাংকিং

খুচরা বাজার পুরোপুরি নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : বাণিজ্যমন্ত্রী

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

পিয়াজের বাড়তি দাম আরও কিছুদিন থাকবে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, খুচরা বাজার পুরোপুরি নিয়ন্ত্রণ করা

sangbad ad

পুঁজিবাজারে শুদ্ধি অভিযান চায় বিনিয়োগকারীরা

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

পুঁজিবাজারে মানুষের আস্থা ফেরাতে ক্যাসিনোর মতো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)

আজিজ মোহাম্মদ ভাইয়ের ব্যাংক হিসাব জব্দ

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

বিতর্কিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের বাংলাদেশে থাকা সব ব্যাংক হিসাব জব্দ করেছে কেন্দ্রীয় ব্যাংক। একইসঙ্গে তার স্বার্থ সংশ্লিষ্ট ব্যক্তি

তিন মাসে কোটিপতি আমানতকারী বেড়েছে ৪ হাজার

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

ব্যাংক খাতে কোটিপতি আমানতকারী এখন ৮০ হাজারেরও বেশি। গত তিন মাসে কোটিপতি আমানতকারী বেড়েছে ৪ হাজার ১১০ জন।

দেশে কৃষি খানার সংখ্যা ৩ শতাংশ কমেছে

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

দেশ ধীরে ধীরে শিল্পের দিকে আগ্রসর হওয়ায় কৃষি খানার সংখ্যা কমেছে। ২০০৮ সালে কৃষি খানার হার ছিল ৫৬ দশমিক ৭৪ শতাংশ

নয় বছরেও ক্ষত শুকায়নি পুঁজিবাজারের

রোকন মাহমুদ

image

দেশের পুঁজিবাজারে মহাধসের ৯ বছরেও ক্ষত শুকাতে না শুকাতেই আরও একটি মহাধসের আশঙ্কায় দিন পার করছেন বিনিয়োগকারীরা

কার নিয়ন্ত্রণে পুঁজিবাজার

রোকন মাহমুদ

image

কে বা কারা নিয়ন্ত্রণ করছে পুঁজিবাজার? পাগলা ঘোড়ার মতো আচরণ করছে দেশে মূলধন জোগানোর এক খাতটি। একদিন অস্বাভাবিক

sangbad ad