• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ১১ এপ্রিল ২০২১

 

পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদার

বাংকার স্থাপনসহ অত্যাধুনিক অস্ত্রসজ্জিত সতর্ক পাহারা

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০৮ এপ্রিল ২০২১

সংবাদ :
  • বাকী বিল্লাহ
image

সিলেট : নিরাপত্তায় নিয়োজিত পুলিশ -ইদ্রিস আলী

সারাদেশে ৬ শতাধিক থানাসহ পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। কোন কোন থানায় বালুর বস্তা দিয়ে বাংকারও স্থাপন করে মাঝখানে পুলিশ সদস্য সাব-মেশিনগানসহ অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র নিয়ে নিরাপত্তা জোরদার করেছে। এছাড়া পুলিশ ফাঁড়িতেও অত্যাধুনিক অস্ত্র নিয়ে পুলিশ সদস্যরা সতর্ক পাহারা দিচ্ছেন। রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে ব্যবস্থা নেয়া হয়েছে বাড়তি সতর্কতা। গুলশান, বারিধারা এলাকার মতো স্পর্শকাতর স্থানগুলোতে পুলিশের চেকপোস্ট ও মোবাইল টিম কাজ করছে। পুলিশের একাধিক ঊর্ধ্বতন সূত্রে এসব তথ্য জানা গেছে।

পুলিশের কয়েক কর্মকর্তা বলেন, আন্দোলনের নামে হেফাজতে ইসলামসহ কয়েকটি সংগঠন সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম ও নারায়ণগঞ্জসহ থানায় ও জেলা এসপির অফিস, বিভিন্ন সরকারি স্থাপনা ভাঙচুর করে। পুলিশ এসব রাষ্ট্রীয় সম্পদের নিরাপত্তা দিতে গিয়ে অতর্কিত হামলা শিকার হয়। এছাড়া স্থাপনা ও যানবাহনে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। এসব কারণে সম্প্রতি পুলিশ সদর দপ্তর থেকে নির্দেশনা পেয়ে মেট্রোপলিটন ও বিভাগীয় পুলিশ কার্যালয় থেকে নিজ নিজ এলাকার থানার নিরাপত্তা বাড়ানো হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা জানান, সিলেট মেট্রোপলিটনে ৬টি থানা ও ৮টি ফাঁড়ির নিরাপত্তায় থানা ও ফাঁড়ির সামনে বালুর বস্তা দিয়ে বাংকার স্থাপন করা হয়েছে। বাংকারের মাঝখানে পুলিশ সদস্য সাব-মেশিনগান ও লাইট মেশিনগান স্থাপন করে সতর্ক অবস্থায় দায়িত্ব পালন করছেন। গত দুই থেকে তিন দিন ধরে এ নিরাপত্তা বাড়ানো হয়েছে।

পুলিশের এক কর্মকর্তা বলেন, অস্ত্রগারে সাব-মেশিনগান পড়ে থাকবে আর পুলিশি স্থাপনা ও পুলিশের উপর উগ্রবাদীরা হামলা চালাবে এটা চলতে পারে না। গুরুত্বপূর্ণ স্থাপনা, সিলেটবাসীর নিরাপত্তায় পুলিশ সতর্ক রয়েছে। এখন আঘাত করে কেউ পার পেয়ে যাবে না। পুলিশ সদর দপ্তর থেকে ভার্চুয়াল মিটিংয়ে এমন নির্দেশনা রয়েছে।

সিলেটের পুলিশ কমিশনার নিশারুল আরিফ মুঠোফোনে নিরাপত্তা জোরদার করার বিষয় নিশ্চিত করেছেন। উগ্রবাদ, জঙ্গিবাদের হামলা থেকে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনা রক্ষায় পুলিশ প্রস্তুত রয়েছে।

পুলিশের চট্টগ্রাম বিভাগের ডিআইজি আনোয়ার হোসেন জানান, চট্টগ্রাম বিভাগের ১১টি জেলায় ১০৮টি থানা আছে। এছাড়াও অনেক ফাঁড়ি রয়েছে। এসব স্থাপনায় বাড়তি ফোর্স মোতায়েন করা হয়েছে। অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র নিয়ে পুলিশ টহল দিচ্ছে। পুলিশের উপর হামলা ঠেকাতে সব প্রস্তুতি আছে। অপরাধীরা যেই হোক কাউকে ছাড় দেয়া হবে না। পুলিশ সতর্ক আছে। হাটহাজারী থেকে ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালীসহ বিভাগের প্রতিটি থানায় অত্যাধুনিক অস্ত্র নিয়ে পুলিশ ডিউটি রয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এক কর্মকর্তা বলেন, উগ্রবাদের তান্ডবের পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের সব থানা ফাঁড়িতে পুলিশ সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করছে। আর গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে।

ডিএমপির গুলশান বিভাগের ডিসি জানান, গুলশান ও বারিধারাসহ আশপাশ এলাকায় মোবাইল প্যাট্রোল, চেকপোস্ট, কনভয় প্যাট্রোলের ব্যবস্থা নেয়া হয়েছে। স্পর্শকাতর স্থানগুলোতে আন্তঃবাহিনী সমন্বয় করে নিরাপত্তা বাড়ানো হয়েছে। গত কয়েকদিন ধরে এ পদক্ষেপ নেয়া হয়েছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা কার্যক্রমও।

র‌্যাব হেডকোয়াটার্সের এক কর্মকর্তা বলেন, র‌্যাবের সব টিম সতর্ক অবস্থানে আছে। জঙ্গিবাদসহ অপরাধ দমনে র‌্যাব কাজ করে যাচ্ছে।

ভ্যাকসিনের প্রথম ডোজ

সংবাদ অনলাইন ডেস্ক

দেশব্যাপী রোববর (১১ এপ্রিল) করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ২৩ হাজার ৬৫৭ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ৬৫ হাজার ৬৯১ জন।

সিলেটের কানাইঘাটে বােরাে ধানের বাম্পার ফলন

প্রতিনিধি, সিলেট

image

সিলেটের কানাইঘাট উপজেলায় এ বছর রেকর্ড পরিমাণ বোরো ধানের আবাদ হয়েছে।

হবিগঞ্জে গণপিটুনিতে ২ ডাকাত নিহত

প্রতিনিধি, হবিগঞ্জ

হবিগঞ্জের লাখাইয়ে ডাকাতির সময় গণপিটুনিতে দুই ডাকাত মারা গেছে।

sangbad ad

এশিয়া প্যাসিফিক অঞ্চলে এসএমই-দের জন্য আর্থিক অনুদানও ফ্রি সার্ভিস চালু করলো হুয়াওয়ে

সংবাদ অনলাইন ডেস্ক

image

এশিয়া প্যাসিফিক অঞ্চলে করোনার বৈশ্বিক মহামারির বিরুদ্ধে লড়ায়ের পাশাপাশি এ অঞ্চলের অর্থনৈতিক পুনরুদ্ধারে কারিগরি

বঙ্গোপসাগরে ২০০০ তম এলএনজি জাহাজ স্থানান্তর করল এক্সিলারেট এনার্জি

সংবাদ অনলাইন ডেস্ক

image

কক্সবাজারের মহেশখালীতে দেশের প্রথম ভাসমান এলএনজি টার্মিনালে ২০০০ তম জাহাজ স্থানান্তরের মাইলফলক স্থাপন করল

চলছে ভিওবি’র স্ট্র্যাটেজি সামিট ২০২১

সংবাদ অনলাইন ডেস্ক

image

‘উন্নততর আগামীর সন্ধানে’ প্রতিপাদ্যকে সামনে রেখে ১০ এপ্রিল থেকে শুরু হলো ‘স্ট্র্যাটেজি সামিট ২০২১’। তিনদিনের

বগুড়ায় একদিনে সর্বোচ্চ ১১৯ জন করোনায় শনাক্ত, মৃত্যু- ১

প্রতিনিধি, বগুড়া

image

বগুড়ায় করোনার সংক্রমণ বেড়েই চলেছে। ২৪ ঘন্টায় জেলায় ৪১২টি নমুনার ফলাফলে নতুন করে ১১৯ জন করোনায় শনাক্ত হয়েছেন।

খালেদা জিয়া করোনা আক্রান্ত হলেও ভালো আছেনঃ বিএনপি

সংবাদ অনলাইন রিপোর্ট

image

করোনা আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ভালো আছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

হেফাজত বলছে মামুনুলের রিসোর্টকাণ্ড ব্যক্তিগত বিষয়

সংবাদ অনলাইন রিপোর্ট

image

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে এক নারীকে নিয়ে রিসোর্টে অবস্থান এবং এর পরবর্তী নানা ঘটনা হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের ব্যক্তিগত বিষয় বলে মন্তব্য করেছেন সংগঠনটি আমির জুনায়েদ বাবুনগরী।