• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

 

মা কর্তৃক মেয়েকে জবাই করে আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক রংপুর ও প্রতিনিধি, বদরগঞ্জ
image

রংপুরের বদরঞ্জে ২৪ ঘন্টার ব্যবধানে দুই যুবতীকে হত্যা করার ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাতে রংপুরের বদরগঞ্জ উপজেলার বিষ্ণপুরে সুলতানা আখতার মেরী নামে এক মাদ্রসা ছাত্রীকে জবাই করে হত্যা করেছে তার মা নুর নাহার বেগম। এ ঘটনায় হত্যা করার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে ঘাতক মা। অন্যদিকে পার্শ্ববর্তী নাটারাম উত্তরপাড়া গ্রামের রুপামনি নামে এক এসএসসি পরীক্ষার্থীরা লাশ বাড়ির অদুরে ভুট্টা ক্ষেত থেকে শনিবার উদ্ধার করেছে পুলিশ।

এলাকাবাসি স্বজন ও পুলিশ জানায় রংপুরের বদরগঞ্জে সুলতানা আক্তার মেরি(২৪) নামে এক মাদ্রাসা শিক্ষার্থীর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। মেরি ওয়ারেছিয়া ইসলামী ফাজিল মাদ্রাসার ফাজিল এর শিক্ষার্থী। তার বাবা মাও. মেনহাজুল ইসলাম স্থানীয় দাখিল মাদ্রাসার সুপার। তিনি পরিবার নিয়ে বসবাস করেন উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের বুজরুক হাজীপুর এলাকার গয়দাপাড়ায়। শুক্রবার রাতে পুলিশ ও সিআইডি কর্মকর্তারা তার বাড়ি থেকে মেরির গলাকাটা লাশ উদ্ধার করে। এঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিহত মেরীর মা নূরনাহার বেগমকে আটক করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মা নুর নাহার তার মেয়েকে জবাই করে হত্যার কথা স্বীকার করে। বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান জানান মেরি দীর্ঘদিন ধরে মৃগী রোগে ভুগছিল। একারণে পুরো পরিবারকে সব সময় বিড়ম্বনায় পড়তে হয়। এ থেকে মুক্তি পেতে মা নূর নাহার মেয়েকে হত্যার পরিকল্পনা গ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় শুক্রবার সন্ধায় মেরিকে জবাই করে হত্যা করে তার মা। এরপর বিষয়টি আত্মহত্যা বলে এলাকায় প্রচার করা হয়।নিহত মেরীর মা নুরন নাহারকে শনিবার দুপুরে রংপুরের বদরগঞ্জ উপজেলা আমলী আদালতে হাজির করা হলে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করে। সে জানায় তার মেয়ে মৃগী রোগী হওয়ায় তার বিয়ে হচ্ছিলোনা অন্যদিকে গ্রামবাসি বিষয়টি নিয়ে তাচ্ছিল্যে করতো। ফলে অতীষ্ট হয়ে নিজেই মেয়েকে জবাই করে হত্যা করেছে বলে আদালতকে জানায়। এ ঘটনায় বদরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে বলে বদরগঞ্জ থানার ওসি তদন্ত আরিফ আলী জানান। অন্যদিকে শনিবার সকালে বাড়ির অদুরে ভুট্রাক্ষেত থেকে রুপামনি নামে এক এসএসসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। এলাকাবাসীর ধারণা বাড়ি থেকে পালিয়ে বিয়ে করার অপরাধে তাকে হত্যার পর লাশ ভুট্রাক্ষেতে ফেলে রাখা হয়। উপজেলার কুতুবপুর ইউনিয়নের নাটারাম উত্তরপাড়ায় এ ঘটনা ঘটে। তার পিতার নাম রফিকুল ইসলাম। রুপা নাটারাম হাইস্কুল থেকে এবারে তার এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল।

এলাকাবাসি ও পুলিশ জানায় এক মাস আগে রুপা নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার এক ছেলের সঙ্গে পালিয়ে বিয়ে করে। এ নিয়ে থানায় মামলা দেয় রুপার বাবা রফিকুল ইসলাম। পরে বিয়ে মেনে নেওয়ার কথা বলে কৌশলে রুপা ও তার স্বামীকে বাড়িতে ডেকে নেয় রফিকুল ও তার স্বজনরা। এক পর্যায়ে ছেলেটিকে পিটিয়ে তালাক নামায় স্বাক্ষর নিয়ে তাকে তাড়িয়ে দেওয়া হয়। এ নিয়ে রুপার সঙ্গে তার বাবার মনোমালিন্য চলছিল। এরমধ্যে রুপা আবারও ছেলেটির সঙ্গে যোগাযোগ শুরু করে। এলাকাবাসীর ধারণা, এ ঘটনার জেরে রুপার সঙ্গে তার পরিবারের ঝগড়া বাধে। ক্ষিপ্ত হয়ে তাকে হত্যার পর লাশ বাড়ির অদূরে ভুট্রা ক্ষেতে ফেলে দেওয়া হয় বলে এলাকাবাসী ও পুলিশ ধারণা করছে। বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান জানান নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

পুলিশ মুভমেন্ট পাস ইস্যু ইতোমধ্যে ৫ লাখ

সংবাদ অনলাইন ডেস্ক

সরকার ঘোষিত লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া কারও ঘর থেকে বের হওয়া নিরুৎসাহিত করা হয়েছিল পুলিশের পক্ষ থেকে।

সালমা আদিল ফাউন্ডেশনের সহযোগিতায় চিকিৎসকদের জন্য করোনা টেস্টিং বুথ স্থাপন

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সম্মুখসারিতে কর্মরত চিকিৎসকদের করোনা স্যাম্পল সংগ্রহে চট্টগ্রাম মেডিকেল

লকডাউনে স্বাস্থ্যকর্মীরা হয়রানির শিকার হচ্ছেন

সংবাদ অনলাইন ডেস্ক

করোনা মহামারীর মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে জনগণের স্বাস্থ্যসেবা দিতে গিয়ে স্বাস্থ্যকর্মীরা পরিচয়পত্র দেখানোর পর ঘাটে ঘাটে পুলিশি হয়রানির শিকার হচ্ছেন।

sangbad ad

দু’দিনে রেকর্ড মৃত্যু ১৫ দিনে হাজার পার

সংবাদ অনলাইন ডেস্ক

image

‘লকডাউনে’ গত দু’দিনে করোনার নমুনা পরীক্ষা কমেছে। এই দু’দিনে প্রায় চার হাজার করে নমুনা পরীক্ষা কমেছে।

লকডাউনেও ঠেকানো যাচ্ছে না মানুষের চলাচল

সংবাদ অনলাইন ডেস্ক

image

লকডাউন ঘোষণা করে সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ করে দেয়া হলেও ঠেকানো যাচ্ছে না রাস্তায় মানুষের চলাচল।

সিলেটে মন্দিরে তরুণীকে ধর্ষণের চেষ্টা, বৈষ্ণব গ্রেপ্তার

প্রতিনিধি, সিলেট

image

সিলেটের গোলাপগঞ্জের বাঘায় মন্দিরে তরুণীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক বৈষ্ণব (পুরোহিত) কে গ্রেপ্তার করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ।

চিকিৎসকের বাসায় ঢুকে জিনিসপত্র তছনছ

প্রতিনিধি, সিলেট

image

সিলেটে রােটারী ক্লাব নিয়ে বিরােধের জের ধরে একজন চিকিৎসকের বাসায় জােরপূর্বক ঢুকে ল্যাপটপ থেকে বিভিন্ন জায়গায় ই-মেইল পাঠিয়ে বাসার জিনিসপত্র তছনছ করার অভিযােগ পাওয়া গেছে।

ভােলাগঞ্জে অবৈধভাবে পাথর তুলতে গিয়ে শ্রমিকের মৃত্যু

প্রতিনিধি, সিলেট

image

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ রেলওয়ে বাংকারে সরকারি জায়গায় অবৈধভাবে পাথর উত্তোলন করতে গিয়ে কালবৈশাখির কবলে পড়ে জহিরুল ইসলাম (১৭) নামে এক কিশোর শ্রমিকের মর্মান্তিক মৃত্যু ঘটেছে।

সিলেটে নামাজের সময় গেটে তালা

প্রতিনিধি, সিলেট

image

মসজিদে ২০ জনের বেশি মুসল্লি নয়- সরকারের এমন নির্দেশনা মানতে গিয়ে সিলেটে মসজিদের গেইটে তালা মেরে দিলেও মুসল্লিদের জোর দাবি ও ক্ষোভের মুখে গেট খুলে দিতে বাধ্য হন মসজিদ কর্তৃপক্ষ।