• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০২ মার্চ ২০২১

 

কুমিল্লায় যৌতুকের দাবিতে গৃহবধুকে হত্যা, আসামীরা ধরা ছোঁয়ার বাইরে

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২৫ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

প্রধান আসামি সোহাগ

যৌতুকের দাবিতে কুমিল্লা সদর দক্ষিণে জোলাই কুড়িয়াপাড়ায় রোকসানা আক্তার লিজা (২১) নামের এক সন্তানের জননীকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় লিজার মা মোসাঃ রহিমা বেগম বাদী হয়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় হত্যা মামলা দায়ের করেছে। তবে পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে পারিনি। জানা গেছে, আসামীরা প্রভাবশালী হওয়ায় অধিকাংশ আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। তাছাড়া মামলা করায় আসামীর ভয়ে পালিয়ে বেড়াচ্ছে বাদীর পরিবার। হত্যা মামলার প্রধান আসামি এখনো পুলিশের ধরা-ছোঁয়ার বাইরে।

সূত্রে জানা যায়, গত প্রায় আড়াই বছর পূর্বে কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার ধনুসাড়া গ্রামের বাচ্চু মিয়া মেয়ে রোকসানা আক্তার লিজার সাথে বিয়ে হয় সদর দক্ষিণ উপজেলা পূর্ব জোড়কানন ইউনিয়নের জোলাই কুড়িয়াপাড়া গ্রামের শাহআলম মৌলভীর ছেলে শাহজালাল ওরফে সোহাগের।

বিয়ের কিছুদিন পর স্বামী সোহাগ প্রবাসে চলে যায়। প্রবাসে যাওয়ার তিন মাস পর সোহাগ আবার দেশে ফিরে আসে। বিদেশ ফেরার পর থেকে স্ত্রী রোকসানা আক্তার লিজা কে যৌতুকের জন্য মানসিক ও শারীরিকভাবে চাপ প্রয়োগ করে। এর পর থেকেই শুরু হয় লিজার উপর নির্যাতন ও পারিবারিক অশান্তি। যৌতুকের চাহিদা মিটাতে না পারায় এক সন্তানের জননী লিজা প্রায়ই শ্বশুর বাড়ির লোকজনের নির্যাতনের শিকার হতো। বিশেষ করে শাশুড়ি কর্তৃক নির্যাতন ছিল মাত্রাতিরিক্ত বলে জানায় স্থানীয়রা।

স্বামী,শ্বশুর,শাশুড়ি ও ননদ মিলে তাকে হত্যা করে বলেও অভিযোগ রয়েছে। রবিবার বেলা এগারোটায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঝুলন্ত অবস্থায় লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। ঘটনার পর থেকে ৪ মাস বয়সের কণ্যা সন্তানকে পাশের বাড়িতে রেখে স্বামীর বাড়ির লোকজন পলাতক রয়েছে।

এ ঘটনায় লিজার মা মোসাঃ রহিমা বেগম বাদী হয়ে গত ১০ জানুয়ারি রাতে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় যৌতুকের দায়ে হত্যা মামলা দায়ের করেছে। মামলার আসামীরা হচ্ছে-স্বামী শাহজালাল ওরফে সোহাগ,শ্বশুর শাহআলম মৌলভী,শাশুড়ি আনোয়ারা বেগম ও ননদ সুমাইয়া আক্তার।

এ ব্যাপারে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর জানান, মামলার আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে লিজার চাচা সিরাজুল ইসলাম জানায়, সম্পূর্ণ পরিকল্পিত ভাবে লিজাকে যৌতুকের জন্য হত্যা করে লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যার অপপ্রচার চালাচ্ছে স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন। হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

প্রকাশ্য বিবাদে নির্বাচন কমিশন

সংবাদ অনলাইন ডেস্ক

image

নির্বাচন কমিশনের (ইসি) ওপর অর্পিত সাংবিধানিক দায়িত্ব যথাযথভাবে পালিত হচ্ছে না- নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বরাবরই এমন অভিযোগ করে আসছেন।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশী মালিকানাধীন প্রথম বিশ্ববিদ্যালয় উদ্বোধন করলেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

সংবাদ অনলাইন ডেস্ক

image

ওয়াশিংটন ডিসি সংলগ্ন ভার্জিনিয়ায় বাংলাদেশী ইঞ্জিনিয়ার আবুবকর হানিপের মালিকানাধীন ‘ইনোভেটিভ গ্লোবাল ইউনিভার্সিটি’র আনুষ্ঠানিক

নারীকে পিস্তল ঠেকিয়ে ৩ লাখ টাকা ছিনতাই

জসিম সিদ্দিকী কক্সবাজার

image

কক্সবাজারে বসতবাড়িতে ঢুকে এক নারীকে পিস্তল ঠেকিয়ে তিন লাখ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে সাদা পোশাক পরা তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে।

sangbad ad

বগুড়ার ধুনটে বরই চাষে চাষীর মুখে হাসি

প্রতিনিধি, বগুড়া

image

বগুড়ার ধুনট উপজেলায় বরই চাষে ফলন বেশি ও দাম ভালো পাওয়ায় চাষীর মুখে হাসি ফুটেছে।

রংপুর নগরীর জামাল মার্কেটে আগুন

নিজস্ব বার্তা পরিবেশক রংপুর

image

রংপুর নগরীর ষ্টেশন রোড এলাকায় জামাল মার্কেটের নীচ তলায় ভয়াবহ আগুনে অন্তত ৩০টি দোকান পুড়ে গেছে।

চিম্বুক পাহাড়ে পাঁচ তারকা হোটেল নির্মাণের প্রতিবাদে রাজধানীতে ম্রো’দের সমাবেশ

প্রতিনিধি, ঢাকা বিশ্ববিদ্যালয়

image

বান্দরবানের নাইতং পাহাড়ে পাঁচ তারকা হোটেল ও বিনোদন কেন্দ্র নির্মাণের প্রতিবাদে রাজধানীতে সংহতি সমাবেশ করেছে চিম্বুক পাহাড়ে বসবাসরত ম্রো আদিবাসীসহ বিভিন্ন পরিবেশবাদী সংগঠন।

রংপুর বিভাগে টিকা গ্রহন কারীর সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছে

নিজস্ব বার্তা পরিবেশক রংপুর

image

করোনার টিকা নেবার তেইশতম দিন মঙ্গলবার রংপুর অন্যদিকে রংপুর বিভাগের ৮ জেলায় টিকা গ্রহন কারীর সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে।

ভোলার দুটি পৌরসভা নির্বাচনে যারা কাউন্সিলর হলেন

প্রতিনিধি, ভোলা

image

ভোলায় অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে বিজয়ী প্রার্থীরা মঙ্গলবার (২ মার্চ) জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পাশপাশি মতবিনিময় করেন।

প্রতিবন্ধী শিশুদের মধ্যে স্কুল ব্যাগ ও উপকরণ বিতরণ করেছে রোটারী ক্লাব

প্রতিনিধি, ভোলা

image

ভোলায় বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মধ্যে স্কুল ব্যাগ ও শিক্ষার উপকরণ বিতরণ করেছে রোটারী ক্লাব স্কাইলাইন ঢাকা।