• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ০৫ মার্চ ২০২১

 

ত্রিভূজ প্রেমের হত্যাকাণ্ডে জারিমানাসহ প্রেমিক-প্রেমিকার মৃত্যুদণ্ড

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২৫ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ
image

মৃত্যুদণ্ড রায়ের পর ক্রন্দনরত নজরুলকে কারাগারে নেওয়া হচ্ছে-সংবাদ

ভৈরবে ত্রিভূজ প্রেমের জেরে নবী হোসেন (৩৫) নামে এক প্রেমিক খুন হওয়ার ঘটনায় আদালতে অপর প্রেমিক ও প্রেমিকার ফাঁসি এবং দুই লাখ টাকা করে জরিমানার রায় হয়েছে। দণ্ডিতরা হলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বিজেশ্বর গ্রামের মোহন পাঠান আজাদের মেয়ে সুমনা বেগম শিলা (২৮) এবং একই গ্রামের বিয়ের কাজী (নিকাহ রেজিস্ট্রার) নজরুল ইসলাম (৩৫)। খালাস পেয়েছেন অপর দুই আসামী ভৈরবের নরসিংহপুরের আশরাফুল ইসলাম রাসেল (৩৮) এবং ভৈরবপুর উত্তরপাড়ার মো. শরীফ মিয়া (৪৮)। ভিকটিম নবী হোসেন আসামী সুমনার খালাত ভাই হতেন। কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজের ১ নং আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহিম সোমবার এ রায় ঘোষণা করেন। রায়ের সময় সুমনা পলাতক থাকলেও অপর তিন আসামী আদালত কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় শুনে নজরুল ইসলাম ও তার স্বজনরা কান্নায় ভেঙে পড়েন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ভৈরবপুর উত্তরপাড়ার ভিকটিম নবী হোসেন তার খালাত বোন সুমনা বেগম শিলাকে স্ত্রী সাজিয়ে ভৈরবের চণ্ডিবেড় এলাকায় একটি ভাড়া বাসায় বসবাস করতেন। তবে নবী হোসেনের বাড়িতে বিলকিস বেগম নামে বিয়ে করা স্ত্রীও রয়েছেন। এদিকে সুমনা তার অপর প্রেমিক নজরুল ইসলামের সঙ্গেও সম্পর্ক রাখতেন। এর জের ধরে ২০১৪ সালের ২২ ডিসেম্বর গভীর রাতে সুমনা তার প্রেমিক নজরুল ইসলামের সহায়তায় ভৈররের ভাড়া বাসায় নবী হোসেনকে জবাই করে হত্যা করে দেহ থেকে চাপাতি দিয়ে মাথা ও হা-পা বিচ্ছিন্ন করে তিনটি পৃথক জায়গায় বস্তাবন্দি করে ফেলে রাখেন। ২৪ ডিসেম্বর এক ব্যক্তির মোবাইল ফোনে খবর পেয়ে ভৈরব থানার এসআই হুমায়ুন কবীর রাত সাড়ে ১০টার দিকে মেঘনা নদীর পাশে একটি ডোবা থেকে নবী হোসেনের মাথা ও হাত-পা ছাড়া বস্তাবন্দি দেহ উদ্ধার করেন। এরপর বেড়ি বাঁধ এবং নাটালের মোড় এলাকা থেকে বিচ্ছিন্ন মাথা ও হাত-পা উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই হুমায়ুন কবীর বাদী হয়ে ভৈরব থানায় হত্যা ও লাশ গুমের ঘটনায় মামলা রুজু করেন। ২৬ ডিসেম্বর আশরাফুল ইসলাম রাসেলকে গ্রেফতার করার পর ২৮ ডিসেম্বর বি.বাড়িয়ার বিজেশ্বর গ্রাম থেকে সুমনা ও নজরুলকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়। পরে সুমনাকে নিয়ে ভৈরবের ভাড়া বাসা থেকে খুনে ব্যবহৃত চাপাতি উদ্ধার করা হয়। সুমনা আদালতে ১৬৪ ধারার জবানবন্দিতে হত্যাকাণ্ডের বর্ণনাও দিয়েছেন।

মামলাটি পরবর্তীতে সিআইডি’র কাছে হস্তান্তর করা হলে উপ-পরিদর্শক নয়ন মিয়া ২০১৬ সালের ২৭ জানুয়ারি আদালতে উপরোক্ত চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। আর কিশোরগঞ্জের তৎকালীন সিনিয়র জেলা ও দায়রা জজ বর্তমানে হাইকোর্টের বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলাম ২০১৬ সালের ২৪ জুলাই চারজনের বিরুদ্ধে এ মামলার অভিযোগ গঠন করেন। ২৫ জানুয়ারি ২০২১, সোমবার এই চাঞ্চল্যকর হত্যা মামলার রায় ঘোষিত হলো। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট আবু সাঈদ ইমাম, আর আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট জহিরুল হক।

মির্জাপুরে বিভিন্ন মামলার ১৯ আসামি গ্রেপ্তার

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরে থানা পুলিশের অভিযানে পরোয়ানাভুক্ত, হত্যা ও নিয়মিত মামলার ১৯ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মির্জাপুরে করোনায় শিক্ষক নেতার মৃত্যু

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরে রশিদ দেওহাটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মো. মাসুদুর রহমান (৫৫)

কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যাগে ১৯৩ জনের মাঝে চেক বিতরণ

জসিম সিদ্দিকী, কক্সবাজার থেকে

image

কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট জেলার টেকনাফ উপজেলার হত-দরিদ্র মানুষের জীবন মান উন্নয়নের লক্ষ্যে

sangbad ad

সিলেটে করােনা আক্রান্ত ৩৫ জন হাসপাতালে

প্রতিনিধি, সিলেট

image

সিলেট জেলায় ৩৫ জন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সিলেটে এক ঘুষিতেই মারা যান ব্যাংক কর্মকর্তা

প্রতিনিধি, সিলেট

image

সিলেট নগরের বন্দরবাজারে ব্যাংক কর্মকর্তা মওদুদ আহমদ হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে অটোরিকশা চালক নোমান হাসনুর।

কুষ্টিয়ায় ট্রেনের ৫ বগি লাইনচ্যুত, ৩ রুটে যোগাযোগ বন্ধ

সংবাদ অনলাইন ডেস্ক

image

কুষ্টিয়ায় একটি মালবাহী ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে। শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে কুষ্টিয়া মিলপাড়া ঘোরলাইন এলাকায় এ দুর্ঘটনায় কুষ্টিয়া-রাজবাড়ী, ফরিদপুর-রাজশাহী ও রাজবাড়ী-খুলনা রুটে ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

মোরেলগঞ্জে ১৬ ইউনিয়নে দলীয় মনোনয়ন চাইলেন ১৩৭ জন

প্রতিনিধি, মোরেলগঞ্জ (বাগেরহাট)

প্রথম ধাপে আসন্ন ইউপি নির্বাচনে বাগেরহাটের মোরেলগঞ্জে ১৬টি ইউনিয়নে দলীয় মনোনয়ন প্রত্যাশী আবেদন করেছেন ১৩৭ জন।

করোনা সচেতনতায় কর্মশালা অনুষ্ঠিত

প্রতিনিধি, ফরিদপুর

ফরিদপুরে করোনা বিষয়ক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার

দশমিনায় উফশী বোরো বাম্পার ফলনের সম্ভাবনা

প্রতিনিধি, দশমিনা (পটুয়াখালী)

image

পটুয়াখালীর দশমিনা উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের দক্ষিণ দাশপাড়া গ্রামের বিস্তীর্ণ মাঠজুড়ে যেন সবুজের সমারোহ।