• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১

 

প্রধানমন্ত্রীর উপহার ‘গৃহ’ পেল বগুড়ায় দেড় হাজার গৃহহীন ও ভুমিহীন পরিবার

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২৩ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • প্রতিনিধি, বগুড়া
image

বগুড়ায় শনিবার সকাল থেকে শুরু হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্প এর অধিনে ভুমিহীনদের জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম। ২৩ জানুয়ারি শনিবার (২৩ জানুয়ারী) সকাল সাড়ে ১০টায় সারাদেশে ভিডিওকনফারেন্সের মাধ্যমে এই বাড়িগুলো হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বগুড়া সদর উপজেলা পরিষদের হলরুমে সদরের শেখেরকোলা ইউনিয়নের ১৮জন ভূমিহীনের মাঝে গৃহ হস্তান্তর করা হয়। সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিকের সভাপতিত্বে ও উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমানের পরিচালনায় হস্তান্তরকালে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সালাহ্উদ্দিন আহমেদ, সাবেক সাংসদ খাদিজা খাতুন শেফালী, জেলা ত্রান ও পূনর্বাসন কর্মকর্তা আজাহার আলী মন্ডল, জেলা পরিষদের সদস্য মাফুজুল ইসলাম রাজ, মাহফুজা খানম লিপি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এইচ এম ইকবাল, ডালিয়া নাসরিন রিক্তা সহ আরও অনেকে। এদিন সকালে জেলার সারিয়াকান্দি উপজেলায় সকাল ১১টার দিকে গৃহ হস্তান্তর কার্যক্রম জেলা প্রশাসক জিয়াউল হক, জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম বার, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনজিল আলী সরকার, পৌর মেয়র মতিউর রহমান মতি, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়া, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মমতাজুর রহমান উপস্থিত ছিলেন। বগুড়ায় ১ হাজার ৪৫২ জন গৃহহীন পাচ্ছেন জমি ও গৃহ। মুজিববর্ষের উপহার হিসেবে বগুড়ার ১২ উপজেলার গৃহহীনরা এই বাড়িগুলো পাচ্ছেন। এই গৃহগুলো নির্মাণে ব্যয় হচ্ছে ২৪ কোটি ৮২ লাখ ৯২ হাজার টাকা। বগুড়া সদরে ২৫০টি, শাজাহানপুর ১৫টি, শেরপুরে ১৬৩টি, ধুনটে ১০১টি, সারিয়াকান্দিতে ১০৭টি, সোনাতলায় ১২৫টি, গাবতলী ৪৫টি, শিবগঞ্জে ১৮০টি, আদমদিঘীতে ১০০টি, দুপচাঁচিয়াতে ১৩৩টি, কাহালু ৭৭টি, নন্দীগ্রাম ১৫৬টি গৃহ উল্লেখিত এলাকার ভূমি ও গৃহহীনরা পাবেন। সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা আজিজুর রহমান জানান, এ উপজেলায় ২৫০ টি গৃহ নির্মান করা হয়েছে। জেলা প্রশাসনের সার্বিক তদারকিতে এসব গৃহ নির্মান কাজ সম্পন্ন হয়েছে। সবগুলো গৃহ নির্মান কাজ মানসম্মত ও ভালো হয়েছে। বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হক জানান, ১ হাজার ৪৫২ গৃহ ছাড়াও বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার কর্ণিবাড়ি ইউনিয়নের শনপচা মালোপাড়া নামক স্থানে ১০ টি ব্যারাকে ৫০ টি পরিবার, নান্দিনার চর নামক স্থানে ১৬ টি ব্যারাকে ৮০ টি পরিবার এবং চন্দন বাইশা ইউনিয়নের বানিয়াপাড়া নামক স্থানে ২৪টি ব্যারাকে ১২০ টি পরিবারকে গৃহ প্রদান করা হবে। সব মিলিয়ে বগুড়া জেলায় ১ হাজার ৭০২ টি পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন প্রধানমন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে অনুষ্ঠিত হয়। বগুড়ার ১২ উপজেলায় এই গৃহ নির্মাণে ৪ জন অতিরিক্ত জেলা প্রশাসক নিয়মিত দেখভাল করেছেন। এদিকে বগুড়ার ধুনট উপজেলায় মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন ১০১টি পরিবার পেয়েছে আধা পাকা ঘর। শনিবার সকালে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি দেশের প্রায় ৭০হাজার পরিবারের মধ্যে ঘর হস্তান্তর করেন। ধুনট উপজেলায় প্রধানমন্ত্রীর পক্ষে ১০১টি পরিবারের হাতে ২শতক করে জমির দলিল হস্তান্তর করেন সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান। সারিয়াকান্দির অনুষ্ঠানে জেলা প্রশাসক জিয়াউল হক উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে মারল দুর্বৃত্তরা

সংবাদ অনলাইন ডেস্ক

image

চট্টগ্রামের সাতকানিয়ায় মো. বেলাল (৪৫) নামে এক ওয়ার্ড আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে

জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলে জামুকার তিন সদস্যের কমিটি

সংবাদ অনলাইন ডেস্ক

image

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে

বরিশালে সড়ক দুর্ঘটনায় সিএনজিচালক নিহত, আহত ৮

সংবাদ অনলাইন ডেস্ক

image

বরিশালে পৃথক সড়ক দুর্ঘটনায় সিএনজিচালিত থ্রি-হুইলার গাড়িরচালক নিহত হয়েছেন। পাশাপাশি উভয় দুর্ঘটনায়

sangbad ad

বাংলাদেশ-জাপান পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক বৃহস্পতিবার

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাংলাদেশ ও জাপানের পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে।

ফেনীতে আগুনে পুড়ল স্টার লাইন ফুডের কারখানা

সংবাদ অনলাইন ডেস্ক

image

ফেনীর কাশিমপুরে স্টার লাইন ফুড প্রোডাক্টস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার

সন্ধ্যা পর্যন্ত গ্যাস থাকবে না ঢাকার যেসব এলাকায়

সংবাদ অনলাইন ডেস্ক

image

গ্যাস পাইপলাইন সংস্কার কাজের জন্য আজ রাজধানীর বেশ কিছু এলাকায় গ্যাস সরবরাহ

ভাষা আন্দোলনে সেদিনের কিশোরীরা

image

বায়ান্ন সালের ২১ ফেব্রুয়ারিতে ছাত্রছাত্রীরা ১৪৪ ধারা ভঙ্গ করে শান্তিপূর্ণ মিছিল নিয়ে রাস্তায় নামলে পুলিশের গুলিবর্ষণে শহীদ হন সালা

নারায়ণগঞ্জে ২০ অবৈধ ইটভাটাকে জরিমানা সাড়ে ৯৬ লাখ

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ২০টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ৯৬ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

স্ত্রীর যৌতুক মামলায় বগুড়ায় এক পুলিশ কনষ্টবল কারাগারে

প্রতিনিধি, বগুড়া

image

যৌতুক মামলায় শাজাহান আলী নামের এক নৌ পুলিশ কনষ্টবলকে জেল হাজতে পাঠিয়েছে আদালত।