• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০২ মার্চ ২০২১

 

এক বছরে টেকনাফ সীমান্তে ২১১ কোটি টাকার মাদক-স্বর্ণ-অস্ত্র জব্দ

ধৃত ২৪৪ : হত ১৪

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ১৭ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • প্রতিনিধি, টেকনাফ (কক্সবাজার)

বিজিবির তৎপরতায় কক্সবাজারের টেকনাফ সীমান্তে গত একবছরে ২১১ কোটি টাকার মাদকদ্রব্য, স্বর্ণ, চোরাই পণ্য উদ্ধার করা হয়েছে। এছাড়া বেশকিছু অস্ত্র, গুলিও জব্দ করা হয়। এসব উদ্ধারের ঘটনায় ২৪৪ জন আটক এবং ১৪ মাদক কারবারি নিহত হয় বলে জানিয়েছেন বিজিবি। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সাল হাসান খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২০২০ সালে বিজিবি সদস্যরা বিওপি ও সীমান্তসহ বিভিন্ন স্থানে অভিযানে ৬৮ লাখ ৪৪ হাজার ৬৭১ পিস ইয়াবা জব্দ করতে সক্ষম হয়। তৎমধ্যে মালিকবিহীন ইয়াবা ৪৩ লাখ ২০ হাজার ৪৩ পিস। এসব ইয়াবার আনুমানিক মূল্য ২০৫ কোটি ৩৪ লাখ ১ হাজার ৩০০টাকা। এই ইয়াবার ঘটনায় ২৬৯ মামলায় ২১১ জন আটক ও একজন পলাতক এবং ১৪ জন মাদক কারবারি নিহত হয়।

এছাড়া সীমান্ত ও চেকপোস্ট থেকে ৩ লাখ ৮৭ হাজার ৫৫৫ টাকা মূল্যের ১০ কেজি ৫৩০ গ্রাম গাঁজা, ২৩৪ বোতল ফেনসিডিল, ৩০ বোতল মায়ানমার মদ, ৮২৮ ক্যান বিয়ার ও ১৭ লিটার বাংলা মদ জব্দ করা হয়। এতে ১৯ মামলায় ৮ জনকে আটক করা হয়েছে।

তাছাড়া সীমান্তের বিভিন্ন স্থান থেকে ৩ কোটি ২০ লাখ ৫ হাজার ৯৩৬ টাকা মূল্যের চোরাই পণ্য জব্দ করা হয়। এতে ৮৪ মামলায় ১৩ জন আটক করা হয়। তাছাড়া ৩৯৩ ভরি ২ আনা ৪ রতি ৫ পয়েন্ট স্বর্ণ উদ্ধার করা হয়। এসব স্বর্ণের আনুমানিক মূল্য ২ কোটি ৫১ লাখ ৯৪ হাজার ৯৬১ টাকা। এতে ৭ মামলায় ৭ জন আটক ও ২ জনকে পলাতক আসামি করা হয়েছে।

অন্যদিকে বিজিবি সদস্যদের অভিযানে ১৭টি দেশীয় তৈরি বন্ধুক, একটি চায়না পিস্তল, ২৬ রাউন্ড তাজা কার্তুজ, ২ রাউন্ড চায়না পিস্তলের কার্তুজ, ১৬ রাউন্ড কার্তুজের খালি খোসা, ৩টি কিরিচ, ৪ রাউন্ড রাইফেল এ্যামোনেশন, ৪ রাউন্ড এলএমজি, ৪ রাউন্ড রকেট প্যারাসুট ফ্লেয়ার উদ্ধার করা হয়। এতে ১২ মামলায় ৫ জনকে আটক করা হয়েছে।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশী মালিকানাধীন প্রথম বিশ্ববিদ্যালয় উদ্বোধন করলেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

সংবাদ অনলাইন ডেস্ক

image

ওয়াশিংটন ডিসি সংলগ্ন ভার্জিনিয়ায় বাংলাদেশী ইঞ্জিনিয়ার আবুবকর হানিপের মালিকানাধীন ‘ইনোভেটিভ গ্লোবাল ইউনিভার্সিটি’র আনুষ্ঠানিক

আট দিনব্যাপী সমন্বিত অভিযান পরিচালনা করবে ডিএনসিসি

সংবাদ অনলাইন ডেস্ক

রাজধানীর বিভিন্ন স্থানে কিউলেক্স মশা নিধনে আগামী ৮-১৬ মার্চ পর্যন্ত সমন্বিত অভিযান পরিচালনা করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

নারীকে পিস্তল ঠেকিয়ে ৩ লাখ টাকা ছিনতাই

জসিম সিদ্দিকী কক্সবাজার

image

কক্সবাজারে বসতবাড়িতে ঢুকে এক নারীকে পিস্তল ঠেকিয়ে তিন লাখ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে সাদা পোশাক পরা তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে।

sangbad ad

বগুড়ার ধুনটে বরই চাষে চাষীর মুখে হাসি

প্রতিনিধি, বগুড়া

image

বগুড়ার ধুনট উপজেলায় বরই চাষে ফলন বেশি ও দাম ভালো পাওয়ায় চাষীর মুখে হাসি ফুটেছে।

রংপুর নগরীর জামাল মার্কেটে আগুন

নিজস্ব বার্তা পরিবেশক রংপুর

image

রংপুর নগরীর ষ্টেশন রোড এলাকায় জামাল মার্কেটের নীচ তলায় ভয়াবহ আগুনে অন্তত ৩০টি দোকান পুড়ে গেছে।

চিম্বুক পাহাড়ে পাঁচ তারকা হোটেল নির্মাণের প্রতিবাদে রাজধানীতে ম্রো’দের সমাবেশ

প্রতিনিধি, ঢাকা বিশ্ববিদ্যালয়

image

বান্দরবানের নাইতং পাহাড়ে পাঁচ তারকা হোটেল ও বিনোদন কেন্দ্র নির্মাণের প্রতিবাদে রাজধানীতে সংহতি সমাবেশ করেছে চিম্বুক পাহাড়ে বসবাসরত ম্রো আদিবাসীসহ বিভিন্ন পরিবেশবাদী সংগঠন।

রংপুর বিভাগে টিকা গ্রহন কারীর সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছে

নিজস্ব বার্তা পরিবেশক রংপুর

image

করোনার টিকা নেবার তেইশতম দিন মঙ্গলবার রংপুর অন্যদিকে রংপুর বিভাগের ৮ জেলায় টিকা গ্রহন কারীর সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে।

ভোলার দুটি পৌরসভা নির্বাচনে যারা কাউন্সিলর হলেন

প্রতিনিধি, ভোলা

image

ভোলায় অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে বিজয়ী প্রার্থীরা মঙ্গলবার (২ মার্চ) জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পাশপাশি মতবিনিময় করেন।

প্রতিবন্ধী শিশুদের মধ্যে স্কুল ব্যাগ ও উপকরণ বিতরণ করেছে রোটারী ক্লাব

প্রতিনিধি, ভোলা

image

ভোলায় বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মধ্যে স্কুল ব্যাগ ও শিক্ষার উপকরণ বিতরণ করেছে রোটারী ক্লাব স্কাইলাইন ঢাকা।