• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

 

বেরোবির উপাচার্যের বিরুদ্ধে শিক্ষক কর্মকর্তাদের মানব বন্ধন

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • লিয়াকত আলী বাদল রংপুর
image

প্লানিং কমিটির সুপারিশ ও সকল নিয়ম কানুন উপেক্ষা করে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ ও জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগে দুই শিক্ষক নিয়োগসহ সকল অবৈধ নিয়োগ বাতিল, উচ্চ আদালতের সকল রায় বাস্তবায়ন ও ঢাকাস্থ লিয়াজোঁ অফিস বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সংগঠন অধিকার সুরক্ষা পরিষদ। বৃহস্পতিবার (১৪ জানুয়ারী) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

অধিকার সুরক্ষা পরিষদের সদস্য সচিব খায়রুল কবীর সুমনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক ড. মতিউর রহমান, শিক্ষক সমিতির সাবেক সভাপতি ড. গাজী মাজহারুল আনোয়ার, ড. তুহিন ওয়াদুদ, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক তারিকুল ইসলাম, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান, লোকপ্রশাসন বিভাগের সহকারি অধ্যাপক আসাদুজ্জামান মন্ডল আসাদসহ কর্মকর্তা ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ যোগদানের পর প্রশাসনিক ও একাডেমিক শৃঙ্খলা নষ্টসহ অতীতের সকল দুর্নীতির রেকর্ড ভঙ্গ করেছেন। তিনি দিনের-পর-দিন মাসের-পর-মাস ঢাকাস্থ লিয়াজোঁ অফিস থেকে বিতর্কিত কর্মকান্ড করে চলেছেন। লিয়াজো অফিসকে দুর্নীতির হাওয়া ভবন বানিয়েছেন উপাচার্য। শুধু তাই নয় বিশ্ববিদ্যালয়ে ১৩শ দিনের মধ্যে ১১শ দিনই তিনি ক্যাম্পাসে অনুপস্থিত ছিলেন। অতিসম্প্রতি সম্পূর্ণ অবৈধভাবে রসায়ন বিভাগ ও জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগে দুই শিক্ষক নিয়োগ দিয়েছেন তিনি। আমরা এই অবৈধ নিয়োগের তীব্র নিন্দা জানাচ্ছি। যদি এই অবৈধ নিয়োগ বাতিল ও লিয়াজোঁ অফিস বন্ধ করা না হয়, তাহলে পরবর্তীতে আরো কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন বক্তারা। বক্তারা আরো বলেন- উপাচার্যকে অনিয়ম ও দুর্নীতিসহ নানা বিতর্কিত কর্মকান্ডে সহযোগিতা করছেন বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষক-কর্মকর্তা। সেইসব শিক্ষক-কর্মকর্তার উদ্দেশ্যে তারা বলেন উপাচার্য এসেছেন চার বছরের জন্য। কিন্তু আমাদের সকলকে এখানে দীর্ঘদিন চাকুরী করতে হবে। বিশ্ববিদ্যালয়টি উপাচার্যের ব্যাক্তিগত সম্পত্তি নয়। তাদের উপাচার্যকে সহযোগিতা বন্ধ করার আহবান জানিয়ে বলা হয় উপাচার্যের লেজুরবৃত্তি বন্ধ করা না হলে দালালদের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তোলা হবে বলে হুশিয়ারী উচ্চারন করা হয়।

দেশে প্রথমবারের মতো দু’টি কেটিএম মোটরসাইকেল উন্মোচন

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রিমিয়াম মোটরসাইকেল ব্র্যান্ড কেটিএম শীর্ষস্থানীয় নির্মাতা প্রতিষ্ঠান রানার অটোমোবাইলস লিমিটেডের সাথে যৌথ উদ্যোগে বাংলাদেশে তাদের

বুধবার থেকে টিকা দেয়া শুরু

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশে প্রথম করোনার টিকা পাচ্ছেন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্স।

প্রতীক নয় প্রার্থী দেখে এবার ভোট

চট্টগ্রাম ব্যুরো

দলীয় প্রতীকে নির্বাচন হলেও ভোটাররা দল ও প্রতীক নয়, প্রার্থীদের অতীত কর্মকান্ড, সততা ও প্রয়োজনে যাকে কাছে পাবেন তাকেই ভোট দেবেন।

sangbad ad

বুধবারে হবে ভোট : কঠোর নিরাপত্তা ব্যবস্থা

নিরুপম দাশগুপ্ত ,চট্টগ্রাম

image

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বুধবার (২৭ জানুয়ারী) ভোটগ্রহণ।

দু’টি ইটভাটা গুড়িয়ে দিয়ে চারটিতে জরিমানা ৩৫ লাখ

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জের অভিযান চালিয়ে দু’টি অবৈধ ইটভাটা ভেঙে গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর।

অনেকেই টিকা দিতে আগ্রহী নয়

বাকী বিল্লাহ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে করোনাভাইরাসের টিকা দিতে অনেক স্বাস্থ্যকর্মী ও জুনিয়র ডাক্তার আগ্রহী নয়।

বাংলাদেশ ভ্রমণে মার্কিন নাগরিকদের জন্য সতর্কতা

সংবাদ অনলাইন ডেস্ক

বাংলাদেশে ভ্রমণে যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য সতর্কতা জারি করেছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস।

অধ্যক্ষ তার দায় এড়াতে পারবে না : তদন্ত প্রতিবেদন

বিশেষ প্রতিনিধি

image

সিলেটের এমসি (মুরারিচাঁদ) কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনায় অধ্যক্ষ তার দায় এড়াতে পারেন না।

মহেশখালী আফরোজা হত্যা মামলার ২ আসামী কারাগারে

জসিম সিদ্দিকী, কক্সবাজার

image

কক্সবাজারের মহেশখালীতে চাঞ্চল্যকর গৃহবধূ আফরোজা হত্যা মামলার ২ আসামীকে কারাগারে প্রেরণ করেছেন আদালত।