• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ৩০ মে ২০২০

 

৩৩৫১ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২৩ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩,৩৫১ জন পুলিশ সদস্য। আর এ পর্যন্ত ১৩ জন পুলিশ সদস্য করোনায় প্রাণ হারিয়েছেন।

আজ শনিবার ২৩ মে পুলিশের বিভিন্ন দফতর থেকে পাওয়া তথ্যানুযায়ী, ঢাকাসহ সারা দেশে ৩,৩৫১ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্ত ১,২৯১ পুলিশ সদস্য। তবে আক্রান্তদের মধ্যে মাঠ পর্যায়ের সদস্যই বেশি।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৭১৬ পুলিশ সদস্য।

পুলিশের সুরক্ষার বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) সোহেল রানা বলেন, মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে।

সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষাসামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

এদিকে করোনায় পুলিশে এখন পর্যন্ত সর্বশেষ মৃত্যু হলো নেকাব্বর হোসেন (৪৫) নামে পুলিশের এক সদস্যের।

শনিবার (২৩ মে) সকাল সাড়ে ৮ টার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি নগরীর হালিশহর এলাকায় বসবাস করতেন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও এক পুলিশ সদস্য মৃত্যুবরণ করেছেন। প্রচণ্ড শ্বাসকষ্ট থাকায় গতকাল শুক্রবার আইসিইতে নেয়া হয়েছিল তাকে। আজ শনিবার সকাল সাড়ে ৮ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

রবি-সোমবারের মধ্যে সচল হচ্ছে সবধরনের গণপরিবহন

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দীর্ঘ ২ মাস ৪ দিন বন্ধ থাকার পর ৩১ মে রোববার থেকে চালু হচ্ছে দূরপাল্লার লঞ্চ ও আন্তঃনগর ট্রেন সার্ভিস

বৃষ্টি ও জোয়ারের পানিতে ভেসে গেলো কৃষকের সোনালী স্বপ্ন

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরে একদিকে করোনার প্রভাবে শ্রমিক সংকট আরেকদিকে জোয়ার ও টানা কয়েকদিনের বৃষ্টির পানিতে কৃষকের স্বপ্ন

ভেঙ্গে পড়ে রাস্তাও যেন সাক্ষ্য দিলো পূর্বের সব অভিযোগের

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরে অনিয়মের অভিযোগ উঠা প্রায় সাত কোটি টাকা ব্যয়ে

sangbad ad

গ্রামে গ্রামে শোকের মাতম

সংবাদ ডেস্ক

image

স্বপ্ন নিয়ে দালালের হাত ধরে গিয়েছিলেন তারা লিবিয়ায়। পৈত্রিক সম্পত্তি

১৯১ জন পোশাক শ্রমিক করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের তৈরি পোশাক খাতের ৯০টি কারখানায় ১৯১ জন পোশাক শ্রমিক

পদ্মা সেতুতে বসলো ৩০তম স্প‌্যান

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও দ্রুত গতিতে এগিয়ে চলছে পদ্মা সেতুর কাজ। শনিবার পদ্মা সেতুতে বস‌ানো হলো ৩০তম স্প্যান। সকাল

নোয়াখালীতে নতুন করে করোনায় আক্রান্ত ৯৬

প্রতিনিধি, বেগমগঞ্জ (নোয়াখালী)

নোয়াখালীতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় ২৪৮টি নমুনা পরীক্ষার ফলাফলে নতুন করে আরও ৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার সকালে জেলা সিভিল সার্জন অফিস ও তথ্য অফিস সৃত্র এ তথ্য জানায়।

লিবিয়ায় নিহত লাল চাঁদের বাড়িতে চলছে শোকের মাতম

নিজস্ব বার্তা পরিবেশক

লিবিয়ায় অপহরণকারিদের হাতে গত বৃহস্পতিবার নিহত ও আহতদের মধ্যে দুজনের বাড়ি মাগুরার নারায়নপুর গ্রামে। নিহত লাল চাঁদ শেখ মহম্মদপুর উপজেলার বিনোদপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামের ইউসুফ শেখের ছেলে।

কেশবপুরে সাগরদাঁড়ি সড়কের লাখ টাকার গাছ লুটের অভিযোগ

প্রতিনিধি, কেশবপুর (যশোর)

কেশবপুরে সাগরদাঁড়ি সড়কে ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে উপড়ে পড়া বিভিন্ন প্রজাতির লক্ষাধিক টাকার গাছ একটি সংঘবদ্ধ চক্র কেটে নিয়ে আত্মসাত করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে উপজেলা বন কর্মকর্তা চুরি যাওয়া কাঠের কিছু অংশ উদ্ধার করলেও চোরচক্রের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা গ্রহণ না করায় এলাকাবাসি মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

sangbad ad