• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ৩০ মে ২০২০

 

৩০ কিলোমিটার যানজটে যাত্রীদের চরম ভোগান্তি

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২৫ মার্চ ২০২০

সংবাদ :
  • প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)
image

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩০ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজটের কারনে ঘরমুখো মানুষের চরম ভোগান্তির পোহাতে হয়েছে। গাজীপুরের চন্দ্রা থেকে মির্জাপুর উপজেলার পাকুল্যা পর্যন্ত ১৬ ঘন্টার এই যানজট সৃষ্টি হয়েছে। ২৪ মার্চ মঙ্গলবার সন্ধ্যা থেকে শুরু করে ২৫ মার্চ বুধবার সকাল সাড়ে দশটার পর থেকে ধীর গতিতে যান চলতে শুরু করে।

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে বুধবার থেকে সারাদেশে সরকারি বেসরকারি অফিস আদালত বন্ধ ঘোষণায় মানুষ রাজধানী থেকে একযোগে বাড়ি ফেরা শুরু করলে মহাসড়কে যানবাহনের চাপ কয়েকগুন বৃদ্ধি পায়। এছাড়া মহাসড়কের মির্জাপুর উপজেলার কদিমধল্যা নামক স্থানে আন্ডারপাসের কাজ চলমান থাকায় ওই অংশে ওয়ানওয়েতে যানবাহন চলাচল করায় এই যানজটের সৃষ্টি হয়েছে বলে হাইওয়ে পুলিশ জানিয়েছেন।

ডলফিন পরিবহন বাসের যাত্রী পিয়ারুল জানান, বুধবার বিকেল ৪ টায় ফেণি থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয়ে সকাল ৭ টায় মির্জাপুর পৌছেছেন।

চুয়াডাঙ্গা গামী মামুন স্পেশাল বাসের চালক সেলিম জানান,মঙ্গলবার রাত ১টায় ঢাকা থেকে রওনা হয়ে বুধবার সকাল ৬টায় মির্জাপুর পর্যন্ত পৌছেছেন।

ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে মঙ্গলবার রাত ১২ টায় পিকআপভ্যানে রওনা দেওয়া মো. ফারুক হোসেন জানান, করোনার কারণে ছুটি হওয়ায় গ্রামে যাওয়ার জন্য বাসে ছিট না পেয়ে তিনি পিকআপের যাত্রী হয়েছেন। তবে বুধবার সকাল পৌনে সাতটায় তিনি মির্জাপুর পর্যন্ত এসে যানজটে আটকে আছেন বলে জানান।

বুধবার সকালে মহাসড়কের মির্জাপুরের পোষ্টকামুরী এলাকায় যানজটে আটকে পড়া ট্রাক চালক চানলাল সঙ্গে কথা হলে তিনি জানান, মঙ্গলবার সন্ধা ৭টায় ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয়ে বুধবার সকাল সোয়া ৬টায় মির্জাপুর এসে পৌছেছি।

সকাল ১১ টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত মহাসড়কে ধীর গতিতে যান চলাচল করছে বলে মির্জাপুর বাইপাস স্টেশনে গিয়ে দেখা গেছে এ ব্যাপারে মির্জাপুরের হাইওয়ে থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. মনিরুজ্জামান জানান উল্লেখিত কারণে যানজটের সৃষ্টি হয়েছিল। তবে সকাল পৌনে ১১ টায় যানচলাচল স্বাভাবিক হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

মকসুদপুরে জলাবদ্ধ ৫শ’ বিঘায় জোঁক ধান কাটতে অনীহা শ্রমিকের

নিজস্ব বার্তা পরিবেশক, গোপালগঞ্জ

মুকসুদপুরে জলাবদ্ধতায় ৫শ’ বিঘা জমির ধান নিয়ে বিপাকে পড়েছে কৃষক। ঘুর্ণিঝড় আম্পানের পর বৃষ্টিতে জলাবদ্ধতার কারণে উপজেলার গোহালা ইউনিয়নের পূর্ব লখন্ডা পাথারের প্রায় সব ধান তলিয়ে গেছে। অপরিকল্পিভাবে রাস্তাঘাট নির্মাণ ও তেলিকান্দার খাল ভরাট হয়ে যাওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে কৃষকরা। ফলে পাথারে পানি আটকে থাকায় বদ্ধ পানিতে জোক জন্মেছে।

দুই জেলায় করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু

অনলাইন বার্তা পরিবেশক, সংবাদ ডেস্ক

করোনা উপসর্গ নিউমোনিয়া, শ্বাসকষ্ট ও কাশি নিয়ে সাতক্ষীরায় শহিদুল ইসলাম (৬৫) নামে এক ব্যবসায়ী ও পিয়ার আলী (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। অপরদিকে কক্সবাজারের টেকনাফে একই লক্ষণ নিয়ে নুরুল আমিন (৩৭) নামে আরো একজনের মৃত্যু হয়েছে।

মির্জাপুরে ট্রাক-সিএনজির সংঘর্ষে নিহত এক, আহত তিন

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরে ট্রাক ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখী সংঘর্ষে একজন নিহত এবং তিনজন আহত হয়েছে।

sangbad ad

ঘরে থেকেই করোনা যুদ্ধে জয়ী হলেন স্বাস্থ্যকর্মী মঞ্জুরুল ইসলাম

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল )

image

করোনকে জয় করার প্রধান অস্ত্র হচ্ছে ঘরে অবস্থান। আর সেই প্রধান অন্ত্র প্রয়োগ করেই করোনাকে হার মানিয়ে এখন সুস্থ্য জীবনে ফিরেছেন

রেড ক্রিসেন্টকে ২৮ হাজার মেডিকেল গ্রেড পিপিই দিলো নোভারটিস

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা সংকট মোকাবিলায় চিকিৎসা সহায়তা হিসেবে বাংলাদেশে ২৮ হাজার ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী বা পিপিই উপহার দিয়েছে শীর্ষস্থানীয়

চাটখিলে আ.লীগের দুই গ্রপের সংঘর্ষে আহত ১০, দোকান ভাংচুর লুটপাট

প্রতিনিধি চাটখিল (নোয়াখালী):

চাটখিল উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মলংচর ও হাসর গ্রামের স্থানীয় আওয়ামীলীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রায় ঘণ্টাব্যাপী দুই গ্রুপের সংঘর্ষ হয়। বৃহস্পতিবার রাতে এ সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়।

৯৯৯ ফোনে সুন্দরবনে হারিয়ে যাওয়া ছয় কিশোর উদ্ধার

প্রতিনিধি, শরণখোলা (বাগেরহাট)

৯৯৯ এ ফোন করে উদ্ধার হলো সুন্দরবনে হারিয়ে যাওয়া ছয় কিশোর। প্রায়

মোরেলগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচীর ৮ হাজার কেজি চালসহ ট্রলার ডুবি

প্রতিনিধি, মোরেলগঞ্জ (বাগেরহাট)

মোরেলগঞ্জে ৮ হাজার ১০০ কেজি চালসহ একটি ট্রলার ডুবে গেছে। গত বৃহস্পতিবার

বগুড়ায় ১৫ টন চালসহ খাদ্য গুদাম কর্মকর্তা আটক

প্রতিনিধি, বগুড়া

গাবতলীতে খাদ্য গুদাম থেকে চাল পাচারের সময় গুদাম কর্মকর্তা গাজি মোঃ শফিকুলকে আটক করেছে পুলিশ।

sangbad ad