• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০

 

৩০ কিলোমিটার যানজটে যাত্রীদের চরম ভোগান্তি

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২৫ মার্চ ২০২০

সংবাদ :
  • প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)
image

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩০ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজটের কারনে ঘরমুখো মানুষের চরম ভোগান্তির পোহাতে হয়েছে। গাজীপুরের চন্দ্রা থেকে মির্জাপুর উপজেলার পাকুল্যা পর্যন্ত ১৬ ঘন্টার এই যানজট সৃষ্টি হয়েছে। ২৪ মার্চ মঙ্গলবার সন্ধ্যা থেকে শুরু করে ২৫ মার্চ বুধবার সকাল সাড়ে দশটার পর থেকে ধীর গতিতে যান চলতে শুরু করে।

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে বুধবার থেকে সারাদেশে সরকারি বেসরকারি অফিস আদালত বন্ধ ঘোষণায় মানুষ রাজধানী থেকে একযোগে বাড়ি ফেরা শুরু করলে মহাসড়কে যানবাহনের চাপ কয়েকগুন বৃদ্ধি পায়। এছাড়া মহাসড়কের মির্জাপুর উপজেলার কদিমধল্যা নামক স্থানে আন্ডারপাসের কাজ চলমান থাকায় ওই অংশে ওয়ানওয়েতে যানবাহন চলাচল করায় এই যানজটের সৃষ্টি হয়েছে বলে হাইওয়ে পুলিশ জানিয়েছেন।

ডলফিন পরিবহন বাসের যাত্রী পিয়ারুল জানান, বুধবার বিকেল ৪ টায় ফেণি থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয়ে সকাল ৭ টায় মির্জাপুর পৌছেছেন।

চুয়াডাঙ্গা গামী মামুন স্পেশাল বাসের চালক সেলিম জানান,মঙ্গলবার রাত ১টায় ঢাকা থেকে রওনা হয়ে বুধবার সকাল ৬টায় মির্জাপুর পর্যন্ত পৌছেছেন।

ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে মঙ্গলবার রাত ১২ টায় পিকআপভ্যানে রওনা দেওয়া মো. ফারুক হোসেন জানান, করোনার কারণে ছুটি হওয়ায় গ্রামে যাওয়ার জন্য বাসে ছিট না পেয়ে তিনি পিকআপের যাত্রী হয়েছেন। তবে বুধবার সকাল পৌনে সাতটায় তিনি মির্জাপুর পর্যন্ত এসে যানজটে আটকে আছেন বলে জানান।

বুধবার সকালে মহাসড়কের মির্জাপুরের পোষ্টকামুরী এলাকায় যানজটে আটকে পড়া ট্রাক চালক চানলাল সঙ্গে কথা হলে তিনি জানান, মঙ্গলবার সন্ধা ৭টায় ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয়ে বুধবার সকাল সোয়া ৬টায় মির্জাপুর এসে পৌছেছি।

সকাল ১১ টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত মহাসড়কে ধীর গতিতে যান চলাচল করছে বলে মির্জাপুর বাইপাস স্টেশনে গিয়ে দেখা গেছে এ ব্যাপারে মির্জাপুরের হাইওয়ে থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. মনিরুজ্জামান জানান উল্লেখিত কারণে যানজটের সৃষ্টি হয়েছিল। তবে সকাল পৌনে ১১ টায় যানচলাচল স্বাভাবিক হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

নারায়ণগঞ্জে সুগন্ধা বেকারিকে জরিমানা ৪ লাখ

প্রতিনিধি, নারায়ণগঞ্জ:

image

উৎপাদনে অস্বাস্থ্যকর কেমিক্যাল ব্যবহার ও মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী বিক্রির অপরাধে নগরীর সুগন্ধা বেকারিকে চার লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (১৪ জুলাই) বেলা ১১টায় নগরীর গলাচিপা এলাকায় ওই বেকারিতে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সিলেটে ইন্টার্ন চিকিৎসক পরিষদের দ্বন্দ্ব

বিশেষ প্রতিনিধি

image

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের শিক্ষানবীশ (ইন্টার্ন) চিকিৎসক পরিষদের কমিটি নিয়ে দ্বন্দ্বে জড়িয়েছেন চিকিৎসক নেতারা। এর জেরে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)র কেন্দ্রিয় মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলালসহ ৪ জনকে উকিল নোটিশ পাঠিয়েছেন সংগঠনটির সিলেট জেলা শাখার সভাপতি ডা. রোকন উদ্দিন।

সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনা শনাক্ত একশ

প্রতিনিধি, সিলেট

image

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় একশ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট পজেটিভ শনাক্ত হলেন ৫ হাজার ৯৯০ জন।

sangbad ad

চলতি অর্থ বছরেই উপকূলে বেড়িবাঁধ নির্মাণ শুরু

নিজস্ব বার্তা পরিবেশক

image

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ উপকূলীয় এলাকায় টেকসই বেড়িবাঁধ নির্মাণে ৮ হাজার কোটি টাকার ৪টি প্রকল্প নেওয়া হয়েছে। চলতি অর্থ বছরে ওই সকল প্রকল্পের কাজ শুরু হবে। যা আগামী দুই থেকে তিন বছরের মধ্যে ওই সকল প্রকল্পের কাজ শেষ হবে। এছাড়া উপকূল উন্নয়ন বোর্ড গঠনের বিষয়টি সরকার বিবেচনা করছে বলে তিনি জানান।

মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত আসামী বাকীর মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

একাত্তরের মুক্তিযুদ্ধের সময় সংঘটিত হত্যা গণহত্যাসহ মানবতাবিরোধী অপরাধের মামলায় জামিনে থাকা সাতক্ষীরার রাজাকার কমান্ডার আব্দুল্লাহ হেল বাকী মারা গেছেন। সোমবার রাত পৌনে দশটার দিকে রাজধানীর লালবাগে ভাড়া বাসায় তিনি মারা যান।

নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের নদ-নদীর পানি বৃদ্ধির কারনে দেশের তেরটি জেলায় বন্যা পরিস্থিতি অব্যাহত রয়েছে। প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। টাঙ্গাইল জেলার এলাসিন পর্যবেক্ষণ স্টেশন ও মানিকগঞ্জ জেলার আরিচা স্টেশনে আগামী ২৪ ঘন্টায় পানি বিপৎসীমা অতিক্রম করছে।

সুগন্ধি চাল রফতানির অনুমতি

নিজস্ব বার্তা পরিবেশক

image

এক হাজার মেট্রিক টন সুগন্ধি চাল রফতানির অনুমতি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। চাল রফতানিকারক প্রতিষ্ঠান এফসি ট্রেডিং কর্পোরেশন এর আবেদনের প্রেক্ষিতে এ অনুমতি দেয়া হয়। এই অনুমতির মেয়াদ ২০২১ সালে ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকবে বলে উল্লেখ করা হয়েছে।

কম্বাইন্ড হার্ভেস্টারেই হচ্ছে জমি চাষ-রোপণ-মাড়াই

প্রতিনিধি, বদলগাছী (নওগাঁ)

image

সময়ের পরিক্রমায় পরিবর্তন হয় অনেক কিছুই। সেই সঙ্গে হারিয়ে যায় কিছু ঐতিহ্য জিনিস। বর্তমান ডিজিটাল যান্ত্রিক যুগে পরিবর্তন এসেছে অনেক কিছুতেই। আর এ পরিবর্তনের ধারাবাহিকতায় বাদ

দখল-দূষণ আর নানা অব্যবস্থাপনা ভোগান্তিতে মানুষ

প্রতিনিধি, কেরানীগঞ্জ (ঢাকা)

image

কেরানীগঞ্জের কাউটাইল খেয়াঘাটে অবৈধ স্থাপনা, পরিবহন স্টান, ঘাটেরপার দখল, অতিরিক্ত ভাড়া আদায়সহ বিভিন্ন অভিযোগ রয়েছে স্থানীয় নেতা-নেত্রীর বিরুদ্ধে। এতে চরম ভোগান্তির শিকার

sangbad ad