• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০

 

সেনাবাহিনী প্রধান কর্তৃক ছয়টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বীরত্বপূর্ণ ও বিশেষ অবসান রাখায় বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি, ইঞ্জিনিয়ার এবং বীর রেজিমেন্টের ৬ টি ইউনিটের রেজিমেন্টালকে কালার প্রদান করা হয়েছে। ১১ এপ্রিল বৃহস্পতিবার সৈয়দপুর সেনানিবাসস্থ ইএমই সেন্টার ও স্কুলে এ কালার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনা প্রধান কর্নেল কমান্ড্যান্ট রেজিমেন্ট অব আর্টিলারি ও কর্নেল অব দি রেজিমেন্ট বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট (বীর) জেনারেল আজিজ আহমেদ ।

আইএসপিআর জানায়, সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোন ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবজনক। সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর ৬ টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়। এ প্রেক্ষিতে বাংলাদেশ সেনাবাহিনীর ৭, ২০, ৩২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১৯ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারি, ৯ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন এবং ১৫ বীর (সাপোর্ট ব্যাটালিয়ন) কালার প্যারেডে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির নিকট থেকে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে। রেজিমেন্টাল কালার প্যারেডের প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন লেফটেন্যান্ট কর্নেল মোঃ মতিউল ইসলাম মন্ডল। উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনিয়ার্স এর কোন ইউনিটকে এবারই সর্বপ্রথম রেজিমেন্টাল কালার প্রদান করা হলো।

রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে জিওসি, ৬৬ পদাতিক ডিভিশন এবং এরিয়া কমান্ডার রংপুর এরিয়া, উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ, রেজিমেন্টাল কালার প্রাপ্ত ইউনিট সমূহের অবসরপ্রাপ্ত ও চাকুরীরত প্রাক্তন অধিনায়কগণ উপস্থিত ছিলেন।

উখিয়ায় বন্দুকযুদ্ধে ৩ রোহিঙ্গা নিহত, তিন লাখ ইয়াবা উদ্ধার

জেলা প্রতিনিধি, কক্সবাজার

image

কক্সবাজারের উখিয়ায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা নিহত হয়েছেন। নিহতরা সবাই মাদক কারবারি বলে জানিয়েছে বিজিবি। এ সময় ৩ লাখ পিস ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে বিজিবি।

কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধির ১৪ নির্দেশনা

বাকী বিল্লাহ

image

করোনা মহামারীর মধ্যে আসছে কোরবানির ঈদ। এ ঈদে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় খোলা জায়গায় পশুর হাট বসবে।

মির্জাপুরে পুলিশ কর্মকর্তাসহ ১১ জনের করোনা শনাক্ত

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

টাঙ্গাইলের মির্জাপুরে একজন ঈমাম ও মহেড়া পুলিশ সেন্টারের তিন পুলিশ সদস্যসহ

sangbad ad

সিলেট বিভাগে ২৪ ঘন্টায় ৭৩ জন করোনা শনাক্ত, মৃত্যু ৪

প্রতিনিধি, সিলেট

image

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৮টা পর্যন্ত আক্রান্তদের মধ্যে সিলেট জেলায় ২ হাজার ৯২৭, সুনামগঞ্জে ১ হাজার ১১৮, হবিগঞ্জে ৮৩৪ ও মৌলভীবাজার জেলায় ৫৭৫ জন রয়েছেন।

গরুর হাটে মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরতে হবে : হেলালুদ্দীন

নিজস্ব বার্তা পরিবেশক

image

এবার গরুর হাটে স্বাস্থ্যবিধি মেনে মানুষকে মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরতে হবে-মন্তব্য করে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, গরুর হাটের সামনে সাবান-পানি থাকবে। গরুর হাটে ক্রেতা-বিক্রেতা সামাজিক দূরত্ব মেনে ক্রয়-বিক্রয় করবে। এভাবে আমরা একটা সিস্টেমের মধ্যে দাঁড় করাতে চেষ্টা করছি।

বিকনের ফ্যাভিপিরাভির ট্রায়ালে সুস্থ্য ৯৬ শতাংশ রোগী

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসায় বিকন ফার্মাসিউটিক্যালসের ফ্যাভিপিরাভির ওষুধের ক্লিনিক্যাল ট্রায়ালে কার্যকর ফল পাওয়া গেছে। ঢাকায় করোনা আক্রান্তদের ওপর পরিচালিত পরীক্ষায় ৯৬ শতাংশ রোগী সেরে উঠেছেন।

করোনা পরীক্ষায় ফি আরোপ অমানবিক : টিআইবি

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশে যখন কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে, ঠিক তখনই সনাক্তকরণ পরীক্ষায় ফি আরোপ করাকে বৈষম্যমূলক, অমানবিক, দুরভিসন্ধিজনক ও আত্মঘাতী হিসেবে আখ্যায়িত করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

স্বামীর হাতে স্ত্রী ও ছেলে খুন

জেলা বার্তা পরিবেশক, নারায়ণগঞ্জ:

image

পারিবারিক কলহের জেরে স্ত্রী ও ছেলেকে কুপিয়ে নিজে আত্মহত্যার চেষ্টা করেছেন হারেছ (৪৫) নামে এক রিকশাচালক। নারায়ণগঞ্জের ফতুল্লার ভোলাইল গেদ্দারবাজার এলাকায় মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

প্রবীণ সাংবাদিক দেবপ্রিয় বড়ুয়া মারা গেছেন

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রবীণ সাংবাদিক বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক দেবপ্রিয় বড়ুয়া (ডিপি বড়ুয়া) মারা গেছেন।

sangbad ad