• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০

 

সেনাবাহিনী প্রধান কর্তৃক ছয়টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বীরত্বপূর্ণ ও বিশেষ অবসান রাখায় বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি, ইঞ্জিনিয়ার এবং বীর রেজিমেন্টের ৬ টি ইউনিটের রেজিমেন্টালকে কালার প্রদান করা হয়েছে। ১১ এপ্রিল বৃহস্পতিবার সৈয়দপুর সেনানিবাসস্থ ইএমই সেন্টার ও স্কুলে এ কালার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনা প্রধান কর্নেল কমান্ড্যান্ট রেজিমেন্ট অব আর্টিলারি ও কর্নেল অব দি রেজিমেন্ট বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট (বীর) জেনারেল আজিজ আহমেদ ।

আইএসপিআর জানায়, সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোন ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবজনক। সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর ৬ টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়। এ প্রেক্ষিতে বাংলাদেশ সেনাবাহিনীর ৭, ২০, ৩২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১৯ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারি, ৯ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন এবং ১৫ বীর (সাপোর্ট ব্যাটালিয়ন) কালার প্যারেডে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির নিকট থেকে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে। রেজিমেন্টাল কালার প্যারেডের প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন লেফটেন্যান্ট কর্নেল মোঃ মতিউল ইসলাম মন্ডল। উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনিয়ার্স এর কোন ইউনিটকে এবারই সর্বপ্রথম রেজিমেন্টাল কালার প্রদান করা হলো।

রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে জিওসি, ৬৬ পদাতিক ডিভিশন এবং এরিয়া কমান্ডার রংপুর এরিয়া, উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ, রেজিমেন্টাল কালার প্রাপ্ত ইউনিট সমূহের অবসরপ্রাপ্ত ও চাকুরীরত প্রাক্তন অধিনায়কগণ উপস্থিত ছিলেন।

মির্জাপুরে পুলিশ কনষ্টেবলসহ দুইজনের করোনা শনাক্ত

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

টাঙ্গাইলের মির্জাপুরে মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারের এক পুলিশ কনষ্টেবল ও গ্রীন টেক্সটাইল মিলের মহিলা শ্রমিক করেনায় আক্রান্ত হয়েছে।

মির্জাপুরে বাস চাপায় ট্রাকের হেলপার নিহত

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরে বাস চাপায় ট্রাকের হেলপার নিহত হয়েছে। ৩ জুন বুধবার সকাল আটটার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার

চৌগাছায় বিলে ডুবে শিশুর মৃত্যু

প্রতিনিধি, চৌগাছা (যশোর)

image

উপজেলায় পানিতে ডুবে আমীর হামজা (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সে হাকিমপুর ইউনিয়নের মাঠ-চাকলা গ্রামের দ্বীন মোহাম্মদের ছেলে। একই ঘটনায় শিশির (৭) নামে আরেক শিশুকে গুরুতর অসুস্থ অবস্থায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে একই গ্রামের জাহিদুল ইসলামের ছেলে।

sangbad ad

চাটখিলে মানবিক সহায়তা কর্মসূচীর তালিকায় অনিয়মের অভিযোগ

প্রতিনিধি, চাটখিল (নোয়াখালী)

করোনাকালীন সময়ে মানবিক সহায়তা কর্মসূচীর তালিকা প্রণয়নে নগদ ২ হাজার ৫ শত টাকা প্রদানে চাটখিল পৌরসভার বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার নোয়াখালী জেলা প্রশাসকের কাছে এ ব্যাপারে অভিযোগ দায়ের

বগুড়ায় একদিনে আক্রান্ত ৫৭ জন

প্রতিনিধি, বগুড়া

image

জেলায় করোনা রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত মঙ্গলবার একদিনে ৫৭জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৪জন পুলিশ ও একজন আইনজীবী রয়েছেন। এর মধ্যে বগুড়া সদর উপজেলায় ৪৫, সারিয়াকান্দিতে ১, শাজাহানপুরে ১ গাবতলীতে ৩, শেরপুরে ৫,

গোপালগঞ্জে নতুন করে আক্রান্ত ১৬ জন

নিজস্ব বার্তা পরিবেশক, গোপালগঞ্জ

image

গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জে নতুন করে আরও ১৬ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। বুধবার সকালে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানান। তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে সদরে ৪ জন, মুকসুদপুরে ৬, কোটালীপাড়ায় ৩, কাশিয়ানীতে ২ ও টুঙ্গিপাড়ায় ১ জন রয়েছে।

বিপাকে পড়েছেন বাংলাদেশে আটকে পড়া ভারতীয়রা

জেলা বার্তা পরিবেশক, রাজশাহী

image

করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশের সাথে ভারতের স্থলপথে (বর্ডার) যোগাযোগ বন্ধ রয়েছে। এতে করে রাজশাহীতে আসা ভারতীয়রা আটকে পড়েছে। এর মধ্যে তাদের অধিকাংশেরই ভিসার মেয়াদ ফুরিয়ে গেছে। ফলে এ নিয়ে দুশ্চিন্তায় রয়েছে আটকে পড়া ভারতীয়রা। একইভাবে ভারতে যাওয়া বাংলাদেশীরাও আটকে আছে সে দেশে।

করোনায় আসছে না ব্যাপারীরা আম নিয়ে শঙ্কায় চাষীরা

মো. শাফায়েত হোসেন, বান্দরবান

image

বান্দরবানে আম্রপালি, হাঁড়িভাঙ্গা, বারি আম-৪ এবং রাংগোয়াইসহ বিভিন্নজাতের আমের বাম্পার ফলন হলেও করোনার কারণে আম ব্যবসায়ীরা আম সংগ্রহ করতে না আসায় লোকসানের মুখে পরেছেন চাষীরা। ফলে আম উৎপাদন খরচ তুলতে পারবেন কিনা এ নিয়ে শঙ্কা ও হতাশা দেখা দিয়েছে চাষিদের মধ্যে। তারা সরকারিভাবে আম বিপণনের দাবি জানিয়েছে।

দুই জেলায় একই পরিবারের ৩ জনসহ নিহত ৮

সংবাদ ন্যাশনাল ডেস্ক

image

সিরাজগঞ্জের শাহজাদপুরে বাস-রিক্সাভ্যানের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের তিন জন নিহত হয়েছে। অপরদিকে টাঙ্গাইলের মির্জাপুরে বাস চাপায় ট্রাকের এক হেলপার মারা গেছে। গত মঙ্গলবার সন্ধ্যায় ও বুধবারের এসব ঘটনায় আরো দুই জন আহত হয়েছেন।

sangbad ad