• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী ২০১৯

 

সিলেট-ঢাকায় ডাক্তার-উকিলসহ নিখোঁজ চার

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ১২ সেপ্টেম্বর ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

সিলেটে নিখোঁজ তিনজন -সংবাদ

সিলেটে চিকিৎসক, শিক্ষার্থীসহ তিনজন ও ঢাকায় এক আইনজীবী নিখোঁজ রয়েছেন। পরিবারের অভিযোগ নিখোঁজদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ধরে নিয়ে গেছে। তবে পুলিশ কর্মকর্তারা বলছেন তাদের এ বিষয়ে কিছু জানা নেই।

৬ সেপ্টেম্বর সকাল ১১টায় নগরীর টিলাগড় থেকে নিখোঁজ হন এমসি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র সাজ্জাদ আহমদ। এর আগের সন্ধ্যায় একই এলাকা থেকেই নিখোঁজ হন ইমাদ উদ্দিন (২৪) নামের এক যুবক। ৬ সেপ্টেম্বর রাতে ডিবি পুলিশ পরিচয়ে একদল যুবক জকিগঞ্জ থেকে ডা. মাহফুজ আলম (৩০) নামে এক চিকিৎসককে তুলে নিয়ে যায়।

এছাড়া ঢাকা বার কাউন্সিলের সদস্য আইনজীবী শওকত আকবর গত ৭ সেপ্টেম্বর থেকে নিখোঁজ রয়েছেন বলে জানান তার পরিবার।

সিলেট প্রতিনিধি জানান, গত ৬ সেপ্টেম্বর সকাল ১১টায় নগরীর টিলাগড় থেকে কলেজে যাওয়ার পথে নিখোঁজ হন এমসি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র সাজ্জাদ আহমদ। এর আগের সন্ধ্যায় টিলাগড় এলাকা থেকেই নিখোঁজ হন ইমাদ উদ্দিন (২৪) নামের এক যুবক। এই দুইজন নিখোঁজের ঘটনায় তাদের পরিবারের পক্ষ থেকে নগরীর শাহপরান থানায় দুটি সাধারণ ডায়েরি করা হয়। মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) পর্যন্ত তাদের কোন সন্ধান মিলেনি।

দুই যুবকের পরিবারের সদস্যদেরই অভিযোগ পুলিশের দিকেই। পরিবার দুটির একাধিক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, পুলিশের কথাবর্তায় মনে হচ্ছে তারা এদের সন্ধান জানে। পুলিশই হয়তো তাদের নিয়ে গেছে।

এ বিষয়ে শাহপরান থানার ওসি আক্তার হোসেন বলেন, এই দুই যুবককে উদ্ধারে আমরা চেষ্টা চালাচ্ছি। তবে তাদের অপহরণ করা হতে পারে এমন কোন আলামত আমরা পাইনি। হতে পারে তারা নিজেরাই কোন কারণে আত্মগোপন করেছে। আমরা তাদের খোঁজে বের করতে সবধরনের তৎপরতা চালাচ্ছি।

গত বৃহস্পতিবার রাতে ডিবি পুলিশ পরিচয়ে একদল যুবক জকিগঞ্জ থেকে ডা. মাহফুজ আলম (৩০) নামে এক চিকিৎসককে তুলে নিয়ে যায়। এখন পর্যন্ত তারও কোন সন্ধান মিলেনি। নিখোঁজ ডা. মাহফুজ কসকনকপুর গ্রামের আবদুল মান্নানের ছেলে।

মাহফুজের মামা মোসলেহ উদ্দিন বলেন, বৃহস্পতিবার রাতে একটি সোনালি রঙের হাইয়েস মাইক্রোবাসে ৬/৭ জন লোক মাহফুজকে তুলে নিয়ে যায়। তারা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেয়। পরদিন বিকেলে জানতে পারি তাকে পুলিশের একটি বিশেষ বাহিনী আটক করেছে। তাকে প্রথমে মহানগর পুলিশের এক উপকমিশনারের কার্যালয়ে রাখা হয়। পরে ঢাকায় নিয়ে যাওয়া হয়। তবে পুলিশের কেউ আমাদের কাছে তা স্বীকার করেনি।

মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) মুহাম্মদ আবদুল ওয়াহাব বলেছেন, তাদের পুলিশের কোন বাহিনী আটক করেছে বলে আমাদের জানা নেই। আমরা তাদের ব্যাপারে খোঁজ নিচ্ছি। টিলাগড় থেকে নিখোঁজ ইমাদ উদ্দিন কমলগঞ্জ উপজেলার শংকরপুর গ্রামের মো. রমিজ মিয়ার ছেলে। আর এমসি কলেজের ছাত্র সাজ্জাদ হোসেনের গ্রামের বাড়ি হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের পশ্চিম নোয়াগাঁও গ্রামে। তার পিতা মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী।

ইমাদ উদ্দিন গত বুধবার মৌলভীবাজারের ভানুগাছ থেকে পাহাড়িকা এক্সপ্রেসে সিলেটে অবস্থানরত এক আত্মীয়ের সঙ্গে দেখা করতে এসেছিলেন। সন্ধ্যায় তার সঙ্গে ফোনে কথা বলার ১০ মিনিট পর থেকে তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ রয়েছে। সিলেটের এমসি কলেজে যাওয়ার পথে বৃহস্পতিবার নিখোঁজ হন সাজ্জাদ হোসেন। টিলাগড় শাপলাবাগ এলাকার একটি মেসে থাকতেন তিনি। সাজ্জাদ এমসি কলেজের রাষ্ট্রবিজ্ঞান তৃতীয় বর্ষের ছাত্র। সাজ্জাদের সন্ধান দাবিতে রোববার কলেজের সামনে মানববন্ধন করেছে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও হবিগঞ্জ জেলা ছাত্র সমন্বয় পরিষদ। সাজ্জাদ আলীর বড় ভাই সুজিদ সুজাহিদ আলী বলেন, এখনও সাজ্জাদের কোন সন্ধান মিলেনি। পুলিশের পক্ষ থেকেও কোন সদুত্তর দেয়া হচ্ছে না। তার ভাই কোন রাজনৈতিক দল কিংবা নাশকতার কোন কাজে জড়িত নয় বলে জানিয়েছেন সুজাহিদ।

এছাড়া ঢাকা বার কাউন্সিলের সদস্য আইনজীবী শওকত আকবর গত ৭ সেপ্টেম্বর থেকে নিখোঁজ রয়েছেন বলে জানান তার পরিবার। মঙ্গলবার তার সন্ধান চেয়ে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে এক সংবাদ সম্মেলন করেন তার স্ত্রী সানিয়া আক্তার। সংবাদ সম্মেলনে সানিয়া আক্তার বলেন, গত ৭ সেপ্টেম্বর জুমার নামাজ আদায়ের জন্য বাসা থেকে বের হন শওকত আকবর। এরপর থেকেই নিখোঁজ রয়েছেন তিনি। এ ঘটনায় ওই দিনই পল্লবী থানায় একটি জিডি করা হয়েছে। পাশাপাশি র‌্যাব-৪কে জানানো হয়েছে। আমি প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সন্ধান চেয়ে আবেদন করেছি।

তিনি বলেন, স্বামী ও ১০ মাসের একটি কন্যা সন্তানসহ আমি মিরপুর-১০ নম্বরের এ ব্লকের ৪ নম্বর সড়কের ৫ নম্বর বাড়িতে থাকি। আমার স্বামী কোন রাজনৈতিক দলের সঙ্গে জড়িত নন, ছিলেনও না। তবে গ্রামের বাড়ির সম্পত্তি নিয়ে শওকতের বাবার চাচাতো ভাই শওকত আলী ওরফে বাবুল ও আমজাত আলী ওরফে বাদলের সঙ্গে দীর্ঘদিন ধরে ঝামেলা চলছে। তারা শওকত আকবরকে হত্যার হুমকিও দিতেন। হুমকির বিষয়ে ২০১৭ সালের ১৭ অক্টোবর পল্লবী থানায় একটি জিডিও করেন শওকত।

ক্রিসেন্ট গ্রপ চেয়ারম্যানসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাষ্ট্রায়াত্ব জনতা ব্যাংক থেকে অনিয়মের মাধ্যমে ঋন খেলাপী একটি ব্যবসায়িক

টিআইবির প্রতিবেদন রূপকথার গল্প : কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, টিআইবি

কাজে ফিরতে শুরু করেছে পোশাক শ্রমিকরা

নিজস্ব বার্তা পরিবেশক

image

টানা সাত দিন আন্দোলন শেষে কাজে ফিরতে শুরু করেছে অধিকাংশ গার্মেন্টস শ্রমিক। মঙ্গলবার

sangbad ad

খাদ্যে ভেজালে ১৫ জনের দন্ড

নিজস্ব বার্তা পরিবেশক

খাদ্যে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে ১৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও পাঁচ লাখ

প্রধানমন্ত্রীর স্বাক্ষর জাল করে অর্থ আত্মসাৎ গ্রেফতার ৬

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর হুবহু জাল করে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগে

সংকট কালে পাহাড়ী নারীর সহায়তায় বিজিবি

নিজস্ব বার্তা পরিবেশক

পার্বত্য জেলা রাঙ্গামাটির অন্তঃসত্বা এক নারীর জীবন সংকটের সময় মানবিক সহায়তা নিয়ে

সংরক্ষিত মহিলা আসন আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

নিজস্ব বার্তা পরিবেশক

image

একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের জন্য মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে

দেশের একমাত্র পাথর খনি : বেড়েছে উৎপাদন কমেছে লোকসান

চিত্ত ঘোষ, দিনাজপুর

image

দেশের মেগা প্রকল্পগুলোতে নির্মাণ কাজে বিদেশ হতে আমদানি করা পাথর ব্যবহার না

সড়কে শৃঙ্খলা ফেরাতে বিশেষ অভিযানে নামছে পুলিশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীতে ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন এবং ট্রাফিক শৃঙ্খলা ফেরাতে আবারও অভিযানে নামছে

sangbad ad