• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮

 

সারা শরিরে ক্ষত শিশুটি এক শিক্ষিত পরিবারের গৃহপরিচারিকা

নিউজ আপলোড : ঢাকা , রবিবার, ১২ নভেম্বর ২০১৭

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

শিশুটির নাম সুরমা বয়স নয় বছর। স্কুলে পাঠানোর বয়সে অভাবের কারণে মা এক স্কুল শিক্ষকের বাড়িতে গৃহপরিচারিকার কাজ করতে পাঠান তাকে। এতটুকু মেয়ের কাজের বিনিময়ে ভালোবাসার বদলে কপালে জুটেছে নির্মম নির্যাতন। তার সারা শরীরে এখন গরম খুন্তির ছ্যাঁকার ক্ষত। কোনো কোনো ক্ষত দগদগে ঘা হয়ে গেছে। ভোলা সদর হাসপাতালে এখন চিকিৎসা চলছে তার।

অভিযোগ উঠেছে, ভোলার মনপুরা উপজেলার উত্তর সাকুচিয়ার ভকেশনাল স্কুলের সহকারী শিক্ষক সাইদুর রহমানের বাড়িতে কাজ করত সুরমা। সেখানেই সাইদুরের স্ত্রী মিনারা বেগম সুরমার ওপর এই নির্মম নির্যাতন চালান। এ ঘটনায় সুরমার মা আনোয়ারা বেগম বাদী হয়ে স্কুলশিক্ষক দম্পতির নামে মনপুরা থানায় মামলা করেছেন।

সুরমার পরিবার সূত্রে জানা গেছে, তাদের বাড়ি তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের দক্ষিণ কেয়ামুল্যাহ গ্রামে। সে মুনাফ আলী বাড়ির মৃত ফজলুল রহমানের মেয়ে। স্বামীর মৃত্যুর কয়েক মাস পর তার মা আনোয়ারা বেগম আবারও বিয়ে করেন। সে সময় মাত্র ৮০০ টাকা বেতনে সুরমাকে মনপুরা উপজেলার ওই শিক্ষকের বাড়িতে গৃহপরিচারিকার কাজ করতে পাঠান। শর্ত ছিল, সুরমাকে ওই শিক্ষক তিনবেলা খাবার ও পোশাক দেবেন। সঙ্গে তাকে পড়াশোনাও করাবেন।

সুরমার মা আনোয়ারা বলেন, পাশের বাড়ির হাজি দিলাওয়ার হোসেন তাঁর মেয়ে মিনারার বাড়িতে কাজ করার কথা বলে সুরমাকে নিয়ে যান। সুরমাকে নিয়ে যাওয়ার পর তার সঙ্গে আর দেখা হয়নি।

সুরমা জানায়, কারণে-অকারণে মিনারা তাকে শারীরিক নির্যাতন করতেন। গরম খুন্তি দিয়ে ছ্যাঁকা দিতেন। সে যন্ত্রণায় চিৎকার করত, কিন্তু তাকে কোনো ওষুধ দেওয়া হতো না। এ কারণে ছ্যাঁকার ক্ষতগুলো এখন ঘা হয়ে গেছে।

আনোয়ারা বেগম আরও বলেন, নির্যাতনে সুরমার অবস্থা খারাপ হলে মিনারার বাবা-ভাই গোপনে মনপুরা থেকে তাকে তজুমদ্দিন নিয়ে আসেন। সেখানে গোপনে চিকিৎসা করেন। খবরটি জানতে পেরে তিনি মিনারার বাবা দিলাওয়ারের বাড়িতে যান। সেখানে সুরমার মর্মান্তিক অবস্থা দেখে অচেতন হয়ে পরেন। এ সময় ঘটনাটি কাউকে জানাতে তাঁকে নিষেধ করা হয়। পরে স্থানীয় লোকদের সহযোগিতায় সুরমাকে গত বৃহস্পতিবার প্রথমে তজুমদ্দিন হাসপাতালে ও পরে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ভোলা সদর হাসপাতালের নারী সার্জারি ওয়ার্ডে গিয়ে দেখা যায়, পুষ্টিহীনতায় ভোগা ছোট্ট সুরমার সারা শরীরে জখমের চিহ্ন। কোথাও কোথাও দগদগে ঘা। চোখ দুটি ফুলে উঠেছে তার। থেকে থেকে কেবল কাঁদছে।

ভোলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তৈয়বুর রহমান বলেন, ভর্তির সময় সুরমার অবস্থা গুরুতর ছিল। শিশুটিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তার শরীরে অনেক ক্ষত। চিকিৎসা চলছে, তবে এখনো বিপদমুক্ত নয়।

মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন খান বলেন, সুরমার মা আনোয়ারা বেগম বাদী হয়ে স্কুলশিক্ষক সাইদুর ও তাঁর স্ত্রী মিনারার নামে মামলা করেছেন। গতকাল থেকে তাঁরা দুজনই পলাতক।

পরীক্ষামূলক সম্প্রচার

চাঁদাবাজির দ্বিতীয় কিস্তিতে ধরা খেলেন স্বেচ্ছাসেবক লীগের দুই সদস্য

image

চাঁদাদাবির ৭০ লাখ টাকা আদায়ের পর’ আরও ৩০ লাখের জন্য আগ্রাসী হওয়ার অভিযোগের মামলায় দেবাশীষ নাথ দেবু (৪৮) ও এটিএম মঞ্জুরুল ইসলাম ওরফে রতন (৫০)

মা বলে ধর্ষণের ঘটনা ঘটেছে পুলিশ বলে ঘটেনি!!

image

মাকে বেঁধে রেখে পাশের কক্ষে মেয়েকে গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি)

শ্বাসরোধে মৃত স্কুল ছাত্রের দেহ উদ্ধার

জেলা বার্তা পরিবেশক, চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে রাজিব নামে ৭ম শ্রেণীর এক ছাত্রের মৃত দেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রাবার

sangbad ad

আশাশুনিতে দুই বছরে বাঁধ ভেঙেছে ৯ বার

আবুল কাসেম সরকার, সাতক্ষীরা

image

খোলপেটুয়া নদী ও কপোতাক্ষ নদের করালগ্রাসে বেড়িবাঁধ ভেঙে দু’বছরে সাতক্ষীরার আশাশুনির

বোমাসদৃশ বস্তুটিকে পানিতে ডুবিয়ে নিষ্ক্রিয় করা হয়েছে

image

যশোর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে পড়ে থাকা লাল টেপে মোড়ানো একটি কৌটা নজরে

মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্রের দগ্ধ লাশ উদ্ধার

image

ঠাকুরগাঁয়ে আবু বক্কর (১৬) নামে মাদ্রাসার হেফজ বিভাগের এক ছাত্রের দগ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার

সোনা পাচারে চার্জার লাইট

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়া থেকে আসা এক যাত্রীকে ৩৩৯ গ্রাম সোনাসহ

মশার কারণে ফ্লাইট দুই ঘন্টা দেরি

image

আকাশে ডানা মেলার ঠিক আগমুহূর্তে উড়োজাহাজের ভেতরে থাকা মশার কামড়ে যাত্রীগন অতিষ্ঠ হয়ে

ভালুকা কেশবপুরে একুশের বইমেলা

সংবাদ জাতীয় ডেস্ক

ময়মনসিংহের ভালুকা ও যশোরের কেশবপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সঠিক ইতিহাস সবার

sangbad ad