• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

 

সান্তাহার ভূমি অফিসের তহসিলদারের বিরুদ্ধে অভিযোগঃ নামজারিতে গুনতে হয় অতিরিক্ত টাকা

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • বগুড়া প্রতিনিধি:
image

বগুড়ার আদমদীঘির সান্তাহার ভূমি অফিসের ক ইউনিয়নের তহসিলদার মশিউর রহমানের বিরুদ্ধে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক নামজারি করতে আসা কয়েকজন জমির মালিক বৃহস্পতিবার সকালে এ অভিযোগ করেন।

জানা যায়, চলতি বছরের শুরুর দিকে বগুড়ার নন্দীগ্রাম থেকে সান্তাহার ভূমি অফিসে তহসিলদার পদে যোগদান করেন মশিউর রহমান। যোগদানের পর থেকে নামজারি করতে আসা জমির মালিকদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের কাজে ব্যবহার করেন ওই অফিসের অফিস সহায়কদের। সেবা নিতে আসা এসব মানুষের কাগজপত্র তিনি সরাসরি না দেখে ‘খ’ ইউনিয়নের অফিস সহায়ক জামাল উদ্দীনকে দিয়ে দেখান। আবার এসব অফিস সহায়করাই (পিয়ন) নামজারি করতে খরচের বিষয়টি নিশ্চিত করেন। তবে জমির মালিকদের কাগজপত্র ঠিক থাকুক বা না থাকুক নির্ধারিত ফি এর চেয়ে গুনতে হয় অতিরিক্ত অর্থ। মঙ্গলবার সকালে তথ্য অনুসন্ধানে গিয়ে দেখা যায়, তহসিলদার মশিউর রহমানের কাছে ‘ক’ ইউনিয়নের তারাপুর মৌজার একটি জমির (২ শতাংশ) নামজারি করতে আসেন আসলাম হোসেন নামের এক ব্যক্তি। তিনি নিজে কাগজপত্র না দেখে অফিস সহায়ককে দেখাতে বলেন। কাগজপত্রে কোনো ত্রুটি নেই বলে অফিস সহায়ক জমির মালিককে নিশ্চিত করেন। এরপর খরচের বিষয় জানতে চাইলে তিনি সরাসরি বলেন, ৮হাজার টাকা লাগবে এর নিচে হবেনা। জমির মালিক ফের তহসিলদার মশিউর রহমানের কাছে গেলে তিনি আবারো অফিস সহায়কের সাথে কথা বলতে বলেন। এতে তিনি নিরুপায় হয়ে অবশেষে পরের দিন বুধবার দুপুরে নামজারি করতে কাগজপত্র জমা দেন।

খরচের বিষয়ে জানতে চাইলে তহসিলদার মশিউর রহামান বলেন, কিছু মনে করবেন না খরচের বিষয়ে আমি কোনো কথা বলিনা। আমার সাথে তাদের সম্পর্ক শুধু খাজনা নিয়ে। আমার টেবিলে নথি জমা হলে সহি করে ছেড়ে দিই। নথিটা কার কি সমস্যা সে ব্যাপরে একটি কথাও বলবোনা। সুতরাং যা কিছু কাজ করে নেয়ার তাদের মাধ্যমে করাতে হবে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবা হক বলেন, এদের বিরুদ্ধে ইতিপূর্বে অনেকবার অভিযোগ এসেছে। তাদের ডেকে এসব কাজ থেকে দূরে থাকতে সতর্ক করা হয়েছে। তবে এবার বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

রাজশাহীতে চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজশাহী নগরীর উপকণ্ঠ খড়খড়ি এলাকায় ১৫ বছর বয়সী এক কিশোরের বিরুদ্ধে চার বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বুধবার সন্ধ্যায় ওই কিশোরকে আসামি করে নগরীর চন্দ্রিমা থানায় মামলা হয়েছে। ঘটনার পর থেকে নবম শ্রেণি পড়ুয়া ওই কিশোর পলাতক।

পাবনায় দুই শ্রমিক নিখোঁজ

সংবাদ অনলাইন ডেস্ক

image

পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের পদ্মা নদীতে নৌকাডুবিতে দুইজন শ্রমিক নিখোঁজ হয়েছেন। বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে বাহিরচর গোরস্থান সংলগ্ন পদ্মা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

মায়ের লাশ নিজেই ৫ টুকরো করেন ছেলে

সংবাদ অনলাইন ডেস্ক

image

নোয়াখালীতে নারীর পাঁচ টুকরো মরদেহ উদ্ধারের রহস্য উদঘাটন করেছে পুলিশ। পুলিশ জানায়, নিহত নারীর ছেলে হুমায়ূন তার ৭ সহযোগীকে নিয়ে তার মাকে হত্যার পর মরদেহ টুকরো ধানখেতে ফেলে রেখে যান।

sangbad ad

পঞ্চগড়ে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত

সংবাদ অনলাইন ডেস্ক

image

পঞ্চগড়ে ট্রাকচাপায় কছিরউদ্দিন (৬৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। আজ বুধবার (২১ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা-পঞ্চগড় মহাসড়কের ট্রাক টার্মিনালের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। তার বাড়ি জেলা সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের সরকারপাড়া এলাকায়। সে ওই এলাকার মৃত দবিরউদ্দিনের ছেলে এবং পঞ্চগড় চিনিকলের অবসরপ্রাপ্ত নিরাপত্তারক্ষী।

খাগড়াছড়ির পানছড়িতে বিজিবি কর্তৃক উল্টাছড়ি হাইস্কুলের পার্শ্বে যাত্রী ছাউনি নির্মান

খাগড়াছড়ি প্রতিনিধি,

image

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলায় ৩ বিজিবি লোগাং জোন কর্তৃক উল্টাছড়ি হাইস্কুলের

খাগড়াছড়ির শারদীয় দুর্গোৎসবে বিভিন্ন মন্দিরে দীঘিনালা জোনের অনুদান প্রদান

সংবাদ অনলাইন ডেস্ক

image

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় শারদীয় দুর্গোৎসব উপলক্ষে উপজেলার বিভিন্ন মন্দির ও

প্রেমিকের বাড়িতে টিভি দেখতে গিয়ে ধর্ষণের শিকার কলেজছাত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের মনিরামপুর প্রেম ও পরে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে থানায় মামলা দায়ের করেছে ১৬ বছর বয়সী কলেজপড়ুয়া এক ছাত্রী।

খাগড়াছড়িরতে জাবারাং এর আয়োজনে চেয়ারম্যানের দায়িত্ব পেল এক কিশোরী

খাগড়াছড়ি প্রতিনিধি,

image

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে বে-সরকাররি উন্নয়ন সংস্থা’র জাবারাং এর আয়োজনে ১ঘন্টার জন্য চেয়ারম্যান

ধামরাইয়ে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে পোশাককর্মী গ্রেপ্তার

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার ধামরাইয়ে স্কুলছাত্রীকে (১৪) ধর্ষণের অভিযোগে জাহিদুল ইসলাম (২৫) নামের এক পোশাককর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ময়মনসিংহের ভালুকা উপজেলা থেকে গতকাল বুধবার দিবাগত রাতে তাঁকে আটক করা হয়।