• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১

 

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে আরএমপি’র সকল ইতিবাচক সংবাদ বর্জন সহ তিন দফা কর্মসূচি ঘোষনা

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক রংপুর
image

রংপুর মেট্রোপলিটান পুলিশ কর্তৃক ফটো সাংবাদিককে অমানুষিক নির্যাতন করার ঘটনায় দায়ি পুলিশদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবিতে রংপুর মেট্রোপলিটান পুলিশের ইতিবাচক সংবাদ বর্জণসহ তিন দফা কর্মসুচি ঘোষনা করেছে আন্দোলনরত সাংবাদিকরা। বৃহস্পতিবার দুপুরে নগরীর একটি কমিউনিটি সেন্টারে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের আয়োজনে সংবাদ সম্মেলনে সাংবাদকদের পক্ষে রংপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক রফিক সরকার এ ঘোষনা দেন।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক এহেসানুল হক সুমন । তারা অভিযোগ করেন গত ১৭ নভেম্বর রংপুর সিটি করপোরেশনের উচেছদ অভিযান চলাকালে ভিডিও চিত্র ধারন করা কালে ইনডিপেনডেন্ট টেলিভিশনের ক্যামেরাপার্সন লিমনকে বিনা উস্কানিতে কোন কারন ছাড়াই অমানবিকভাবে লাঠি ও রাইফেলের বাট দিয়ে পিটিয়ে গুরতর আহত করে। আহত লিমন এখনও রংপুর মেডিকেলে।চিকিৎসাধীন আছেন ।

এ ঘটনায় পুলিশ ৭২ ঘন্টার মধ্যে দায়ি পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন। তার পরেও কোন পদক্ষেপ না নেয়ায় রংপুর মেট্রোপলিটান পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ প্রেস ক্লাব , রিপোটার্স ক্লাব সহ সিনিয়র সাংবাদিকদের ডেকে ২৪ ঘন্টার মধ্যে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েও ব্যবস্থা নেননি। ফলে বাধ্য হয়ে তারা কর্মসূচি গ্রহনে বাধ্য হয়েছে বলে জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রংপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক রফিক সরকার , রিপোটার্স ক্লাবের সাধারন সম্পাদক শাহ বায়েজিদ আহাম্মেদ , সিটি প্রেসক্লাবের সহ সভাপতি সাকিল আহাম্মেদ সহ রংপুরে কর্মরত প্রিন্ট ও ইলেক্টনিক্স এবং অনলাইন লাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মির্জাপুরে ডাকাতের কবলে পড়ে ট্রাক চালক নিহতের ঘটনায় ৩ জন গ্রেপ্তার

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

টাঙ্গাইলের মির্জাপুরে ডাকাতের কবলে পড়ে ট্রাক চালক নিহতের ঘটনায় তিনজনকে

চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত, আহত ৩

সংবাদ অনলাইন ডেস্ক

image

সড়ক দুর্ঘটনায় চুয়াডাঙ্গায় এক দম্পতির মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিন জন। আহতদের চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় চুয়াডাঙ্গার হাতিকাটা মোড়ে এ দুর্ঘটনা ঘটে। এদিকে নিহত দম্পতির লাশ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

ব্রাজিলে করোনায় প্রবাসী বাংলাদেশির মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

মহামারি করোনায় আক্রান্ত হয়ে ব্রাজিলের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন রুমেল আহমদ (৪০) নামের এক বাংলাদেশি যুবক।

sangbad ad

রাজিবপুরে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

প্রতিনিধি, রাজিবপুর (কুড়িগ্রাম)

ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির কারণে কুড়িগ্রামের চর রাজিবপুর উপজেলার

টুঙ্গিপাড়ায় অসময়ে ভাঙছে খালের দুই পাড় : আতঙ্কে ৩০ পরিবার

নিজস্ব বার্তা পরিবেশক, গোপালগঞ্জ

image

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অসময়ে ভাঙছে খালের দু’পাড়। এতে অন্তত ২০টি পরিবারের বাড়িঘর, ফসলি জমি ও মূল্যবান গাছপালা হুমকির

গজারিয়ায় ইউপি চেয়ারম্যান পদপ্রার্থীর সংবাদ সম্মেলন

প্রতিনিধি, গজারিয়া ( মুন্সিগঞ্জ)

image

গজারিয়া উপজেলায় গজারিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী মহিউদ্দিন ঠাকুর

সিলেটে চিকিৎসাসেবা নিয়ে দরিদ্র জনগোষ্ঠীর পাশে সেনাবাহিনী

বিশেষ প্রতিনিধি

image

সিলেটে চিকিৎসাসেবা নিয়ে দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

থানা পুলিশের উদ্যোগে গ্রাম পুলিশের মাঝে কম্বল বিতরণ

বগুড়া প্রতিনিধি

image

বগুড়ার নন্দীগ্রামে থানা পুলিশের উদ্যোগে গ্রাম পুলিশের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। ১৮ জানুয়ারি সোমবার দুপুর ১২ টায় নন্দীগ্রাম থানা

নারায়ণগঞ্জে ফার্মেসিসহ ৫ প্রতিষ্ঠানে জরিমানা

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জে খাবার হোটেল, ফার্মেসি ও কয়েল কারখানায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (১৮ জানুয়ারি)