• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ০১ জুন ২০২০

 

সশস্ত্র বাহিনীর বর্তমান ও সাবেক ১০২০ জন করোনায় আক্রান্ত

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২৩ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত সশস্ত্র বাহিনীতে কর্মরত ও অবসরপ্রাপ্ত এক হাজার ২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া ৯২ জন পরিবারের সদস্য এবং সশস্ত্র বাহিনীর বিভিন্ন প্রতিষ্ঠানের বেসামরিক ও অন্যান্য ২৫২ জন আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১০ জন। শনিবার (২৩ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আক্রান্তদের মধ্যে ৯৩৩ জন বিভিন্ন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন রয়েছেন। ৪২১ জন সুস্থ হয়ে নিজ নিজ আবাসস্থলে ফিরেছেন। এছাড়া ভর্তি অন্য রোগীরা সুস্থ আছেন। কোভিড-১৯-এ মৃত্যুবরণকারীদের মধ্যে মধ্যে ৬০ বছরের বেশি বয়স্ক আটজন (অবসরপ্রাপ্ত) এবং দুইজন কর্মরত সেনাসদস্য প্রত্যেকেই দীর্ঘদিন ধরে অনিরাময়যোগ্য বিভিন্ন শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। এ পর্যন্ত সামরিক বাহিনীর পিসিআর ল্যাবরেটরিতে সশস্ত্র বাহিনীর চার ৩৭৫ জন, ৭৭৪ জন পরিবারের সদস্য এবং বেসামরিকসহ অন্যান্য দুই হাজার ২৬১ জন সদস্যের মোট সাত হাজার ৪১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রণীত সকল স্বাস্থ্যবিধি মেনে কোভিড-১৯ সংক্রমিত রোগীদের সেনাবাহিনীর প্রশিক্ষিত চিকিৎসক দ্বারা সার্বক্ষণিক চিকিৎসা নিশ্চিত করা হচ্ছে বলেও জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর কর্মরত সকল সদস্য, তাদের পরিবারবর্গ ও অবসরপ্রাপ্ত সদস্যদের কোভিড-১৯-এর নমুনা পরীক্ষার জন্য আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজিসহ (এএফআইপি) সব সিএমএইচে ১৩টি ‘আরটি-পিসিআর’ মেশিন প্রতিনিয়ত কাজ করে চলেছে। এছাড়া সব সিএমএইচে পর্যাপ্ত পরিমাণ ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী (পিপিই), মাস্ক, গ্লাভস এবং প্রয়োজনীয় ঔষধাদিসহ আনুষঙ্গিক চিকিৎসা সরঞ্জামাদি মজুত আছে বলে জানায় আইএসপিআর

চাঁপাইনবাবগঞ্জে ছয় জেএমবি আটক

জেলা বার্তা পরিবেশক, চাঁপাইনবাবগঞ্জ

image

জেলার শিবগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গত রোববার দিবাগত রাতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মোজাহিদীন বাংলাদেশ’র (জেএমবি) ৬ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-৫।

সৈয়দপুরে প্রকাশ্যে বিক্রি হচ্ছে নেশাজাতীয় ট্যাবলেট

প্রতিনিধি, সৈয়দপুর (নীলফামারী)

image

করোনাভাইরাস পরিস্থিতির সুযোগে সৈয়দপুরে বিভিন্ন ওষুধের দোকানে ব্যবস্থাপত্র ছাড়াই টাপেন্টাসহ নেশাজাতীয় ট্যাবলেট এখন প্রকাশ্যে বেচাকেনা হচ্ছে। এতে অসাধু ওষুধ ব্যবসায়ীরা রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ বনে যাচ্ছেন। আর সহজে এসব ট্যাবলেট হাতে পেয়ে মাদকসেবীরাও বেপরোয়া হয়ে উঠছে।

কিশোরগঞ্জে পিসিআর ল্যাবের পরীক্ষামূলক যাত্রা শুরু

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

করোনা শনাক্তে দেশে আরো একটি বায়োসেফটি ল্যাব বা আটিপিসিআর ল্যাবের যাত্রা শুরু হলো। গত রোববার বিকালে কিশোরগঞ্জ সদরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে এর পরীক্ষামূলক যাত্রা

sangbad ad

করোনামুক্ত বদলগাছী উপজেলা

প্রতিনিধি, বদলগাছী (নওগাঁ)

image

নওগাঁর বদলগাছী এখন করোনামুক্ত। উপজেলা ও পুলিশ প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের সর্বাত্মক সহযোগিতা ও কঠোর পরিশ্রমের ফলে করোনামুক্ত হয়েছে বদলগাছী উপজেলা। গত রোববার সর্বশেষ দুইজনের করোনার ফল নেগেটিভ আসায় আর কোনো করোনা রোগী রইলো না এই উপজেলায়।

পিরোজপুরে করোনা উপসর্গ নিয়ে দুই ব্যবসায়ী মৃত্যু

প্রতিনিধি, পিরোজপুর

image

পিরোজপুরে করোনা উপসর্গ নিয়ে জেলা হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দুই ব্যবসায়ী মৃত্যু হয়েছে। গত রোববার বিকেলে মো. শাহজাহান শেখ (৫৮) ও গত শুক্রবার জাহাঙ্গীর হোসেন (৫৫) নামে অপর একজন মারা যান।

৮৪ বছর বয়সের করোনা জয়

জেলা বার্তা পরিবেশক, রাজশাহী

image

বয়সের ভারে নুয়ে পড়েছেন তিনি। সর্বশেষ প্রাণঘাতী করোনাভাইরাসও ছাড়েনি তাকে। শেষ পর্যন্ত ৮৪ বছর বয়সে করোনা জয় করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন রাজশাহীর

উলিপুরে করোনা আক্রান্তের খবর পালালো গৃহবধূ

প্রতিনিধি, উলিপুর (কুড়িগ্রাম)

image

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর শুনে বাবার বাড়ি পালিয়ে আসলেন এক গৃহবধু। পরে স্থানীয় প্রশাসন ওই নারীর বাবার বাড়িটি লকডাউন ঘোষণা করে। গত রোববার দুপুরে কুড়িগ্রামের উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নের ওলামাগঞ্জ গ্রামে এ ঘটনা ঘটে। ঐ গৃহবধূ পেশায় পোশাক শ্রমিক।

মুক্তিযোদ্ধা ইকবাল আনওয়ার ফারুকের ইন্তেকাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

যশোরের বিশিষ্ট শিল্পপতি মুক্তিযোদ্ধা ইকবাল আনওয়ার ফারুক ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া....রাজিউন)। আজ

নিষেধাজ্ঞা সত্ত্বেও কিস্তি আদায়ে এনজিওর চাপ!

প্রতিনিধি, মহেশপুর (ঝিনাইদহ)

image

করোনাভাইরাসের কারণে সব ধরনের ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় বন্ধ ঘোষণা করা হলেও তা মানছেন না মহেশপুর উপজেলার এনজিওগুলো।

sangbad ad