• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ০৫ জুন ২০২০

 

সরকারি রাস্তা নির্মাণের অজুহাতে নিজের জন্য অবৈধ নির্মাণ

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ১৪ অক্টোবর ২০১৯

সংবাদ :
  • প্রতিনিধি, শ্রীনগর (মুন্সীগঞ্জ)
image

শ্রীনগর (মুন্সীগঞ্জ) : এভাবেই ভরাট করা হচ্ছে সরকারি জলাশয় -সংবাদ

শ্রীনগরে রাস্তা নির্মাণের অজুহাতে সরকারি জলাশয় ভরাট করছে এক ইউপি সদস্য। ১৩ অক্টোবর রোববার সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার শ্রীনগর-ভাগ্যকুল আঞ্চলিক মহাসড়কের জুশুরগাঁও নামকস্থানে রাস্তার দক্ষিণ পার্শ্বে এ ভরাট কাজ চালাচ্ছেন পাটাভোগ ইউনিয়নের ৯নং ওয়ার্ডে ইউপি সদস্য আনোয়ার হোসেন।

সূত্রমতে জানা যায়, দুই দিন যাবত ড্রামট্রাক দিয়ে বালু এনে পে-লোডার দিয়ে দিন-রাত দ্রুত মাটি ভরাটের কাজ করা হচ্ছে। রাস্তা বানানোর অজুহাতে প্রায় কোটি টাকা মূল্যের সরকারি দখল করা হচ্ছে। তথ্যানুসন্ধানে জানা যায়, এক সময় শ্রীনগর থেকে ভাগ্যকুল পর্যন্ত রাস্তার দুই পাশের জলাশয়গুলো জেলেদের মাছ চাষের জন্য একসনা লিজ দেয়া হতো। জায়গা জমির দাম হুহু করে বেড়ে যাওয়ায় ভূমি দস্যুরা ওইসব জলাশয় মাটি দিয়ে ভরাট করে বাড়িঘর, দোকান পাট ও মার্কেট নির্মাণ করে ভাড়া দিচ্ছে। কেউ কেউ আবার মোটা অঙ্কের টাকায় ওই ভরাট জায়গা বিক্রিও করছে। অথচ এই সব সরকারি জায়গা উদ্ধার করে রাস্তার দুই পাশে মার্কেট নির্মাণ করে ভাড়া দিলে প্রতিবছর সরকারের রাজস্ব আয় হতো কোটি কোটি টাকা।

এ বিষয়ে ইউপি সদস্য আনোয়ার হোসেন কাছে জানতে চাইলে ওই জায়গা তিনি লিজ আনার কথা বললেও প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারেননি। এ সময় তিনি দম্ভ করে বলেন, যা পারেন লেইক্যা দেনগা!

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শফিকুল ইসলামের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সরকারি জলাশয় কোনভাবেই ভরাট করা যাবে না। যদি কেউ এমনটা করে থাকেন তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সরকারি জলাশয় দখলের বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিগার সুলতানাকে জানালে তিনি বলেন, আমি এখনই লোক পাঠিয়ে ব্যবস্থা নিচ্ছি।

করোনা সংক্রমণ দীর্ঘস্থায়ী বিপর্যয়ের দিকে

রাকিব উদ্দিন

image

দীর্ঘস্থায়ী বিপর্যয়ের দিকে অগ্রসর হচ্ছে করোনা সংক্রমণ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে শনাক্ত রোগীর সংখ্যা। মৃত্যুর হারও পাল্লা দিয়ে বাড়ছে।

বাড়ছে ডাক্তার ও স্বাস্থ্যকর্মীর মৃত্যুর সংখ্যা

বাকী বিল্লাহ

image

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৭ ডাক্তার মৃত্যুবরণ করেছেন। আক্রান্ত হয়েছেন ১ হাজারেরও বেশি। নার্স ও স্বাস্থ্যকর্মী মিলে এ সংখ্যা

চট্টগ্রামে চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়েছে

নিরুপম দাশগুপ্ত, চট্টগ্রাম ব্যুরো

image

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে বন্দরনগরী চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়েছে। নানা খাতে তৈরি হয়েছে চরম

sangbad ad

আর্থিক প্রণোদনার জন্য প্রধানমন্ত্রীসহ বিভিন্ন দফতরে কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের স্মারকলিপি পেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কিন্ডারগার্টেন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের দূরবস্থার কথা তুলে ধরে

নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না করোনা সংক্রমণ ও প্রাণহানী!

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রাণঘাতী মহামারী নভেল করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকলেও নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। ইতোমধ্যে

দুই জেলায় বজ্রপাতে তিনজনের মৃত্যু

সংবাদ ন্যাশনাল ডেস্ক

image

পটুয়াখালীর রাঙ্গাবালীতে বজ্রপাতের পৃথক দুই ঘটনায় দুই জনের মৃত্যু হয়েছে। অপরদিকে মৌলভীবাজারের কমলগঞ্জে এক স্কুল ছাত্র মারা গেছে। বৃহস্পতিবার ও বুধবার বজ্রপাতে এসব মৃত্যুর ঘটনা ঘটেছে। রাঙ্গাবালীর প্রতিনিধি জানান, বুধবার বেলা সাড়ে ১১

নৈশকোচে অতিরিক্ত ভাড়া আদায়ে জরিমানা

প্রতিনিধি, কুড়িগ্রাম

দূরপাল্লার বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে গত বুধবার রাতে কয়েকটি পরিবহনের কাছ থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। নির্বাহী ম্যাজিষ্ট্রেট আমিনুল ইসলাম বুলবুল ও হাসিবুল হাসান সংক্রামক রোগ নিয়ন্ত্রণ ও সড়ক পরিবহন আইনের আওতায় এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জলাবদ্ধতা বাজারে দূর্ভোগ চরমে

প্রতিনিধি, বান্দরবান

image

করোনা ভাইরাস সংক্রমণ থেকে বাঁচার লক্ষ্যে সরকারী নির্দেশনা অনুযায়ী বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজার গত দুইমাস আগে অস্থায়ী ভাবে বাইশারী উচ্চবিদ্যালয় ও কলেজ মাঠে স্থানান্তরিত করা হয়। কিন্তু গত কয়েকদিনের বৃষ্টির পানিতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে ব্যবসায়ীদের মালামাল ও জনসাধারনের চলাচলে চরম দুর্দশায় পরিনত হয়েছে।

নদী ভাঙনে নির্ঘুম রাত কাটাচ্ছে চৌহালীর মানুষ

প্রতিনিধি চৌহালী (সিরাজগঞ্জ)

image

যমুনা নদীর আগ্রাসী থাবায় সিরাজগঞ্জের চৌহালী উপজেলার দক্ষিণাঞ্চলে আবারও ভাঙনের তা-বলীলা শুরু হয়েছে। বিলীন হচ্ছে বসতভিটা, তাঁত কারখানা, কবরস্থান, মসজিদ-মাদ্রাসা ও পাকা সড়ক। এলাকাবাসী জানায়, এ বছর যমুনা নদীতে পানি বৃদ্ধির পর থেকে চৌহালীর জনতা উচ্চ বিদ্যালয়ের দক্ষিণ থেকে খাষপুখুরিয়া ও বাঘুটিয়া ইউপির চরবিনানই-ভূতের মোড়

sangbad ad