• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

 

সত্যের স্পর্ধিত উচ্চারণ গণতন্ত্রের বিকাশে গুরুত্বপূর্ণ একটি বই-স্পিকার

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ০৮ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

সংসদীয় গণতন্ত্রের বিকাশে ‘সত্যের স্পর্ধিত উচ্চারণ’ বইটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। রোববার (৮ সেপ্টেম্বর) জাতীয় সংসদের পার্লামেন্ট মেম্বার্স ক্লাবে মঈন উদ্দীন খান বাদল রচিত গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। গ্রন্থটির প্রকাশক সেলিনা খান বাদলের সভাপতিত্বে এ অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার সিদ্দীক আহমেদ বীর উত্তম ও এ ডব্লিউ চৌধুরী বীর বিক্রম, বিজেএমইএ’র সভাপতি ড. রুবানা হক, ড. মহিউদ্দিন খান আলমগীর এমপি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার ও একাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক মোঃ আলী আশরাফ বক্তৃতা করেন।

শিরীন শারমিন বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন খান বাদল সংসদ কার্যক্রমে দেশ,জনগণ ও মুক্তিযোদ্ধাদের কল্যাণে সবসময় সরব থেকেছেন। অত্যন্ত সাহসিকতা ও দক্ষতার সাথে তিনি (বাদল) জনগণের পক্ষে সংসদে বক্তব্য রেখে চলেছেন। জাতীয় সংসদে তাঁর বক্তব্য সম্বলিত পুস্তিকা ভবিষ্যত প্রজন্মের জন্য রেফারেন্স হয়ে থাকবে বলে তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, মঈন উদ্দীন খান বাদল এক দক্ষ পার্লামেন্টেরিয়ান। তিনি (বাদল) তার বস্তুনিষ্ঠ সমালোচনার মাধ্যমে সংসদকে প্রাণবন্ত করে রাখেন। তাঁর রয়েছে একটা নিজস্ব প্রতিবাদী সত্ত্বা। সংসদে তিনি কার্যপ্রণালী বিধি মেনে ও নির্ধারিত সময়ের মধ্যে সুচিন্তিত ও স্পষ্ট বক্তব্য রাখেন। তাঁর বক্তব্যে গভীর রাজনীতি, দর্শন ও ইতিহাস খুঁজে পাওয়া যায়।

ইরফান ও দুই সহযোগী রিমান্ডে

সংবাদ অনলাইন ডেস্ক

নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে দায়েরকৃত মামলায় হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম, তার সহযোগী জাহিদুল ইসলাম ও দীপুকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার থেকে শুভ প্রবারণা পূর্ণিমা শুরু, বৌদ্ধ পল্লীতে চলছে উৎসবের আমেজ

জসিম সিদ্দিকী, কক্সবাজার

image

দুই দিনব্যাপী বৌদ্ধ সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শুভ প্রবারণা পূর্ণিমা

ছুটি বেড়েছে ১৪ নভেম্বর পর্যন্ত

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনা সংক্রমণের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আগামী ১৪ নভেম্বর পর্যন্ত বাড়িয়েছে সরকার।

sangbad ad

১০টি সরকারি হাইস্কুল স্থাপন প্রকল্প বাস্তবায়নে তুঘলকি কান্ড

সংবাদ অনলাইন ডেস্ক

ঢাকার নিকটবর্তী এলাকায় ১০টি নতুন সরকারি মাধ্যমিক বিদ্যালয় স্থাপন প্রকল্পের বাস্তবায়ন নিয়ে একের পর এক তুঘলকি কান্ড ঘটছে।

এএসআই রায়হানুলকে আদালতে ৭ দিনের জন্য রিমান্ডের আবেদন

লিয়াকত আলী বাদল, রংপুর

image

রংপুরের হারাগাছে স্কুল ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষনের ঘটনার প্রধান আসামী মহানগর ডিবি পুলিশের এএসআই রায়হানুল ইসলামকে বৃহসপতিবার (২৯ অক্টোবর) রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করে পিবিআই পুলিশ ৭ দিনের রিমান্ডের আবেদন করে। বিজ্ঞ বিচারক আগামী ৪ নভেম্বর রিমান্ড শুনানীর দিন ধার্য করেন।

ইয়াবা পাচারের মামলায় নারায়ণগঞ্জের সাবেক ওসি কারাগারে

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

৪৯ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় নারায়ণগঞ্জ সদর মডেল থানার সাবেক ওসি কামরুল ইসলাম এখন কারাগারে।

এসআই আকবরকে ধরতে এডিসিদের নেতৃত্বে আলাদা তিনটি টিম গঠন এসএমপির

আকাশ চৌধুরী

image

সিলেটের বন্দর বাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার মূল অভিযুক্ত পলাতক এসআই আকবর হােসন ভূঁইয়াকে যেকােনাে মূল্যে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন মহানগর পুলিশের নবাগত কমিশনার মাে: নিশারুল আরিফ।

রায়হন হত্যা মমলায় এএসআই আশিক আলী ও কনস্টেবল হারুন রিমান্ডে

প্রতিনিধি, সিলেট

image

সিলেট বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে মৃত্যুবরণকারী রায়হন আহমদ হত্যা

সীতাকুন্ডে ২ প্রতিষ্ঠানের দন্ড

প্রতিনিধি, সীতাকুন্ড (চট্টগ্রাম)

সীতাকুন্ডে পরিবেশের শর্ত ভঙ্গ করার অপরাধে দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চল কার্যালয়।