• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

 

আনন্দঘন পরিবেশে

সংবাদ-এর ৬৮তম জন্মদিন উদযাপন

বিভিন্ন স্থানে আলোচনা সভা ও র‌্যালি

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৭ মে ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

সংবাদ-এর ৬৮তম জন্মদিনে বৃহস্পতিবার (১৭ মে) সংবাদ কার্যালয়ে কেক কাটেন সংবাদ সম্পাদক আলতামাশ কবির, ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান ও এমসিসিআই সভাপতি ব্যারিস্টার নিহাদ কবির-সংবাদ

আনন্দঘন ও অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে কেক কেটে পালিত হলো বাঙালি জাতীয়তাবাদ, অসাম্প্রদায়িক ও আদর্শবাদী সাংবাদিকতার মুখপত্র দৈনিক সংবাদ-এর ৬৮তম জন্মদিন।

বৃহস্পতিবার (১৭ মে) সন্ধ্যায় রাজধানীর পুরানা পল্টনে সংবাদ কার্যালয়ে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংবাদ পরিবারের নবীন-প্রবীণ সদস্যরা আয়োজনে উপস্থিত ছিলেন। আনন্দঘন এ অনুষ্ঠানে কেক কেটে সবাইকে শুভেচ্ছা জানান সংবাদ সম্পাদক আলতামাশ কবির, ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক ও মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এমসিসিআই) সভাপতি ব্যারিস্টার নিহাদ কবির। সংবাদের জন্মদিনে আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক কাজী রফিক, চিফ রিপোর্টার সালাম জুবায়ের, ইউনিট চিফ অজয় বড়–য়া, গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় নেতা মাহমুদুর রহমান বাবু প্রমুখ। ফুল ও কেক পাঠিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে এমসিসিআই, সোনারগাঁও প্রেসক্লাব, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনসহ বিভিন্ন সংগঠন।

জন্মদিনের কেক কাটার পর এক সংক্ষিপ্ত বক্তৃতায় সংবাদ পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানিয়ে সংবাদ সম্পাদক আলতামাশ কবির বলেন, সংবাদ ৬৮ বছরে পা দিয়েছে। সবার সহযোগিতায় ও আন্তরিকতায় সংবাদ যে পথ ধরে হেঁটেছে ভবিষ্যতেও ওই একই আদর্শ ও পথে হাঁটবে।

সবাইকে শুভেচ্ছা জানিয়ে খন্দকার মুনীরুজ্জামান বলেন, দেশের প্রগতিশীল, মুক্তবুদ্ধি চর্চা, বাঙালি জাতীয়তাবাদ, অসাম্প্রদায়িক আদর্শে অবিচল থেকে কাজ করছে সংবাদ। ভবিষ্যতেও সংবাদ তার আদর্শের জায়গায় অবিচল থেকে কাজ করে যাবে। আমাদের সবার এই নিষ্ঠা ও দায়বদ্ধতা অব্যাহত থাকবে।

সংবাদ সৎ ও সাহসী

দেশের প্রাচীনতম পত্রিকা দৈনিক সংবাদের ৬৮তম বর্ষে পদার্পণ ফেনীতে সাড়ম্বরে উদযাপন হয়েছে। কেক কাটা ও আলোচনা সভার মাধ্যমে বর্ণিলভাবে দিনটি স্মরণীয় করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ফেনী জেলা পরিষদের ড. সেলিম আল দীন মিলনায়তনে উৎসবমুখর অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও বর্ষীয়ান রাজনীতিক আজিজ আহম্মদ চৌধুরী। ‘সংবাদ’ এ দেশে সৎ ও সাহসী সাংবাদিকতার দৃষ্টান্ত রচনা করেছে বলে মন্তব্য করে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী বলেন, সংবাদ এ দেশের মানুষকে জাতীয়তাবাদ, অসাম্প্রদায়িকতা ও প্রগতির পথে চলতে অনুপ্রেরণা যুগিয়েছে। সংবাদ এ দেশের গণমাধ্যমে পথিকৃৎ ও ঐতিহাসিক ভূমিকা রেখেছে। পত্রিকাটি এ দেশের সাংবাদিক তৈরির কারিগর। কাগজটি তার আদর্শিক লড়াই এখনও চালিয়ে যাচ্ছে। আগামী দিনে পত্রিকাটি আরও সরব উপস্থিতি নিয়ে আবির্ভূত হবে বলে আমি বিশ্বাস করি।

অনুষ্ঠানের শুরুতে সংবাদের ঐতিহাসিক পথচলাকে শুভেচ্ছা জানিয়ে ন্যাপ (মোজাফফর) জেলা সভাপতি ইঞ্জিনিয়ার সাধন সরকার বলেন, ৭ মার্চ বঙ্গবন্ধুর ভাষণের পর ৮ মার্চ একমাত্র ‘সংবাদ’-এর শিরোনাম ছিল ‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’। অন্য কোন পত্রিকা এরকম শিরোনাম দেয়নি। সংবাদ জাতির পাশে এভাবেই ছিল। আমরা আশা রাখব সংবাদ সে ঐতিহ্য ধরে রাখবে।

ফেনী প্রেসক্লাবের সভাপতি ও ডিবিসি নিউজের ফেনী প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সাপ্তাহিক হকার্স সম্পাদক নুরুল করিম মজুমদার, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আবু তাহের, ফেনী ইউভার্সিটির ট্রাস্টি বোর্ডের মেম্বার সেক্রেটারি ডা. তবারক উল্লা চৌধুরী বায়জীদ, সিপিবি-ফেনীর সাধারণ সম্পাদক মুহিবুল হক চৌধুরী রাসেল, দৈনিক ফেনীর সময়’র সম্পাদক মো. শাহাদাত হোসেন, জেলা শিশুবিষয়ক কর্মকর্তা নুরুল আবসার ভূঞা। অনুষ্ঠানের সঞ্চালনা করেন দৈনিক সংবাদের ফেনী প্রতিনিধি মাহমুদ ইসলাম মিলন। অনুষ্ঠানের শুরুতে সংবাদের ঐতিহাসিক পথচলাকে শুভেচ্ছা জানিয়ে কথা বলেন, ন্যাপ (মোজাফফর) জেলা সভাপতি ইঞ্জিনিয়ার সাধন সরকার, চ্যানেল আইয়ের জেলা প্রতিনিধি রবিউল হক রবি, বিটিভির জেলা প্রতিনিধি শওকত মাহমুদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সমর দেবনাথ, জাতীয় কবিতা পরিষদের জেলা সাধারণ সম্পাদক কবি উত্তম কুমার দেবনাথ, ফানুসি আনার সংগঠক পিকলু, আমাদের সময়’র জেলা প্রতিনিধি শাহজালাল ভূঞা, নিউজ এজেন্সি বাংলার চোখের জেলা প্রতিনিধি মোস্তফা কামাল বুলবুল, শিল্পতীর্থ সাহিত্যপত্রের সম্পাদক হুমায়ুন মজুমদার, কবি সাহিদা সাম্য লীনা, ভাটিয়াল সাহিত্যপত্রের সম্পাদক আলমগীর মাসুদ। এ সময় সাংবাদিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ মুন্না-পুশকিনের পরিবার

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় ফুটবল ও হকিতে অনেক বড় অবদান মোনেম মুন্না ও জাহিদুর রহমান

দুই বাংলায় সিঁথির আলোড়ন

আরাফাত জোবায়ের

image

শ্রীকান্ত আচার্য, শান্তনু মৈত্র, কৌশিকী চক্রবর্তী, মোনালী ঠাকুর ও পণ্ডিত তন্ময় বোসের

শ্রীবরদী সীমান্তে হাতির তাণ্ডব : দিশাহারা কৃষক

সংবাদদাতা, শ্রীবরদী (শেরপুর)

image

শ্রীবরদী উপজেলার রানীশিমুল ইউনিয়নের সমীন্তবর্তী গ্রাম বালিজুরীতে প্রতিনিয়ত

sangbad ad

সুন্দর নরসুন্দা এখন আবর্জনার ভাগাড়!

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

image

কিশোরগঞ্জ শহরের মাঝখান দিয়ে বয়ে যাওয়া নরসুন্দা এখন ময়লা আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে। কিশোরগঞ্জ

নৌ পুলিশেল ওপর সন্ত্রাসী হামলা : আহত ৩

নিজস্ব বার্তা পরিবেশক

কিশোরগঞ্জে চাঁদার দাবীতে আটকে রাখা বাল্কহেড( মালবাহী জাহাজ) উদ্ধার করতে

রাজধানীতে ১০ চোরাই গাড়িসহ গ্রেফতার ৭

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ গাড়ি চোর চক্রের

তাজিয়া মিছিলে ছোরা তরবারি নিষিদ্ধ

নিজস্ব বার্তা পরিবেশক

image

আশুরা উপলক্ষে রাজধানীর নিরাপত্তা নিয়ে সুনির্দিষ্ট কোন হুমকি নেই। তবে সব ধরনের

লাইসেন্স দেখাতে বললে গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্য হিসেবে পরিচয় দিয়েছিলেন

নিজস্ব বার্তা পরিবেশক

image

নিজেকে পরিচয় দিচ্ছেন পুলিশের কর্মকর্তা। তার পেছনের আরোহীর মাথায় নেই হেলমেট। সঙ্গে

রাজধানীতে পিস্তলসহ গ্রেফতার ৪৯

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীতে পৃথক ঘটনায় বিদেশি পিস্তলসহ ৪৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাব।

sangbad ad