• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ৩০ মে ২০২০

 

শেখ হাসিনা প্রধানমন্ত্রীত্ব পেয়েছেন বলেই তাঁর নামে প্রতিবছর কোরবানি দিয়ে যাচ্ছেন!

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১০ আগস্ট ২০১৯

সংবাদ :
  • প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)
image

গত ১০ বছর ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে গরু কোরবানি দিচ্ছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের মুক্তিযোদ্ধা জাবেদ আলী। জাবেদ আলী গোড়াই ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক। এবারও তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে গরু কোরবানি দেয়ার প্রস্তুতি নিয়েছেন। শনিবার (১০ আগস্ট) তিনি ৬৩ হাজার টাকার দিয়ে গরু কিনেছেন। তার বাড়ি মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের গোড়াই খামারপাড়া গ্রামে। তার বাবার নাম মরহুম মনির উদ্দিন।

মুক্তিযোদ্ধা জাবেদ আলী বলেন, ১৯৬২ সালে লতিফ সিদ্দিকীর মাধ্যমে আমি মুজিব আদর্শে দীক্ষিত হই। পরবর্তীতে বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে যোগ দেই। ১৯৭৫ সালের ১৫ আগস্টের ঘটনায় বুকটা ভেঙ্গে যায়। তবুও ভুলিনি মুজিবকে। এর মধ্যে অনেক কষ্ট-নির্যাতন সইতে হয়েছে। মুজিব আদর্শ বুকে ধারণ করে আশায় ছিলাম বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তার উত্তরসূরি আসবেন। অবশেষে শেখ হাসিনা মুজিবের স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব নিলেন। আমরা আশায় বুক বাঁধলাম। জাবেদ আলী বলেন, ১/১১ সময় বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করা হলো। তখন আল্লাহর কাছে মোনাজাত করে অঙ্গীকার করেছিলাম, শেখ হাসিনা মুক্ত হয়ে প্রধানমন্ত্রী হলে তার নামে প্রতিবছর আমি কোরবানি দেব। সেই থেকে গত ১০ বছর ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কোরবানি দিয়ে আসছি। এবারও শেখ হাসিনার নামে কোরবানি দেয়ার জন্য ৬৩ হাজার টাকা দিয়ে একটি গরু কিনেছি। গরু কোরবানি দিয়ে মাংস বণ্টন করব। মির্জাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস বলেন, মুক্তিযোদ্ধা জাবেদ আলী এলাকায় একনিষ্ঠ মুজিব আদর্শের সৈনিক হিসেবে পরিচিত। জাবেদ আলী সত্যিকারের মুজিব সৈনিক। প্রতিবছর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কোরবানি দেন জাবেদ আলী। এছাড়া স্পষ্টবাদী জাবেদ আলী সব সময় ন্যায়ের পক্ষে কাজ করছেন।

লিবিয়ায় নিহত লাল চাঁদের বাড়িতে চলছে শোকের মাতম

নিজস্ব বার্তা পরিবেশক

লিবিয়ায় অপহরণকারিদের হাতে গত বৃহস্পতিবার নিহত ও আহতদের মধ্যে দুজনের বাড়ি মাগুরার নারায়নপুর গ্রামে। নিহত লাল চাঁদ শেখ মহম্মদপুর উপজেলার বিনোদপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামের ইউসুফ শেখের ছেলে।

কেশবপুরে সাগরদাঁড়ি সড়কের লাখ টাকার গাছ লুটের অভিযোগ

প্রতিনিধি, কেশবপুর (যশোর)

কেশবপুরে সাগরদাঁড়ি সড়কে ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে উপড়ে পড়া বিভিন্ন প্রজাতির লক্ষাধিক টাকার গাছ একটি সংঘবদ্ধ চক্র কেটে নিয়ে আত্মসাত করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে উপজেলা বন কর্মকর্তা চুরি যাওয়া কাঠের কিছু অংশ উদ্ধার করলেও চোরচক্রের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা গ্রহণ না করায় এলাকাবাসি মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মকসুদপুরে জলাবদ্ধ ৫শ’ বিঘায় জোঁক ধান কাটতে অনীহা শ্রমিকের

নিজস্ব বার্তা পরিবেশক, গোপালগঞ্জ

মুকসুদপুরে জলাবদ্ধতায় ৫শ’ বিঘা জমির ধান নিয়ে বিপাকে পড়েছে কৃষক। ঘুর্ণিঝড় আম্পানের পর বৃষ্টিতে জলাবদ্ধতার কারণে উপজেলার গোহালা ইউনিয়নের পূর্ব লখন্ডা পাথারের প্রায় সব ধান তলিয়ে গেছে। অপরিকল্পিভাবে রাস্তাঘাট নির্মাণ ও তেলিকান্দার খাল ভরাট হয়ে যাওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে কৃষকরা। ফলে পাথারে পানি আটকে থাকায় বদ্ধ পানিতে জোক জন্মেছে।

sangbad ad

দুই জেলায় করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু

অনলাইন বার্তা পরিবেশক, সংবাদ ডেস্ক

করোনা উপসর্গ নিউমোনিয়া, শ্বাসকষ্ট ও কাশি নিয়ে সাতক্ষীরায় শহিদুল ইসলাম (৬৫) নামে এক ব্যবসায়ী ও পিয়ার আলী (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। অপরদিকে কক্সবাজারের টেকনাফে একই লক্ষণ নিয়ে নুরুল আমিন (৩৭) নামে আরো একজনের মৃত্যু হয়েছে।

মির্জাপুরে ট্রাক-সিএনজির সংঘর্ষে নিহত এক, আহত তিন

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরে ট্রাক ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখী সংঘর্ষে একজন নিহত এবং তিনজন আহত হয়েছে।

ঘরে থেকেই করোনা যুদ্ধে জয়ী হলেন স্বাস্থ্যকর্মী মঞ্জুরুল ইসলাম

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল )

image

করোনকে জয় করার প্রধান অস্ত্র হচ্ছে ঘরে অবস্থান। আর সেই প্রধান অন্ত্র প্রয়োগ করেই করোনাকে হার মানিয়ে এখন সুস্থ্য জীবনে ফিরেছেন

রেড ক্রিসেন্টকে ২৮ হাজার মেডিকেল গ্রেড পিপিই দিলো নোভারটিস

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা সংকট মোকাবিলায় চিকিৎসা সহায়তা হিসেবে বাংলাদেশে ২৮ হাজার ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী বা পিপিই উপহার দিয়েছে শীর্ষস্থানীয়

চাটখিলে আ.লীগের দুই গ্রপের সংঘর্ষে আহত ১০, দোকান ভাংচুর লুটপাট

প্রতিনিধি চাটখিল (নোয়াখালী):

চাটখিল উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মলংচর ও হাসর গ্রামের স্থানীয় আওয়ামীলীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রায় ঘণ্টাব্যাপী দুই গ্রুপের সংঘর্ষ হয়। বৃহস্পতিবার রাতে এ সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়।

৯৯৯ ফোনে সুন্দরবনে হারিয়ে যাওয়া ছয় কিশোর উদ্ধার

প্রতিনিধি, শরণখোলা (বাগেরহাট)

৯৯৯ এ ফোন করে উদ্ধার হলো সুন্দরবনে হারিয়ে যাওয়া ছয় কিশোর। প্রায়

sangbad ad