• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

 

শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে মনোনায়ন প্রত্যাশীরা

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • বগুড়া প্রতিনিধি:
image

বগুড়ার শিবগঞ্জে পৌরসভা নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। চলতি বছরের ডিসেম্বর মাসে দেশের সব পৌরসভায় সাধারণ নির্বাচনের উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ লক্ষ্যে প্রস্তুতি নিতে ইসি সচিবালয়কে নির্দেশনা দিয়েছে কমিশন। কমিশনের এক সভায় এ নির্দেশনা দেওয়া হয়। সভায় এজেন্ডার বাইরে গিয়ে আলোচনায় ডিসেম্বরে পৌরসভায় সাধারণ নির্বাচন আয়োজনে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়।

শিবগঞ্জ পৌরসভা নির্বাচন এখনো প্রায় তিন মাস বাঁকী তার পরেও নির্বাচনকে ঘিরে আলোচনা মুখর হয়ে উঠেছে পাড়া মহল্লা। আলোচনার ঝড় বইছে চায়ের দোকান ও রেস্টুরেন্ট-এ। বর্তমান পৌর পিতাসহ ছয়জন প্রার্থী এবার পৌরসভা নির্বাচনে মনোনায়ন চাচ্ছেন। কে হবেন পৌর মেয়র। পৌর নির্বাচন কেমন হবে। সাধারণ ভোটাররা কি এবার ভোট কেন্দ্রে আসবেন। বর্তমান করোনা পরিস্থিতিতে মানা হবে কি স্বাস্থ্যবিধি। এ রকম নানান প্রশ্নে মুখরীত সাধারণ জনগন।

শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে মনোনায়ন চাচ্ছেন ৬ জন। আওয়ামীলীগ থেকে ৫ জন এবং বিএনপি থেকে এক জন। ক্ষমতাসীন দলের ৫ জন হলেন, ১. বর্তমান পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা তৌহিদুর রহমান মানিক, ২. শিবগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ইসরত জাহান রাখী, ৩. শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক আঃ মান্নান শেখ, ৪. শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আমিনুল হক দুদু, ৫. উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা বিন ইকবাল এবং ৬. বিএনপি নেতা এবং সাবেক তিন বারের পৌর মেয়র মতিয়ার রহমান মতিন।

নির্বাচন নিয়ে কথা হয়, শিবগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র তৌহিদুর রহমান মানিক সঙ্গে তিনি বলেন: আমি নৌকা প্রতীক নিয়ে মেয়র নির্বাচিত হওয়ার পর শিবগঞ্জ পৌরসভাকে ৫০ বছরে এগিয়ে নিয়েছি। বদলে দেওয়া হয়েছে রাস্তা-ঘাট ব্রীজ, কালভার্ট। রোড লাইট এর মাধ্যমে পৌরসভাকে আলোকিত করা হয়েছে। পৌর এলাকার অবহেলিত মানুষের জন্য তাদের বয়স্ক ভাতা, বিধবা ভাতা সহ বিভিন্ন সুযোগ সুবিধা দেওয়া হয়েছে। আমি আশা করি আওয়ামীলীগ থেকে এবারেও দলীয় মনোনায়ন পাবো ইনশাল্লাহ। আমি পুনরায় মেয়র নির্বাচিত হলে পৌরসভার আরো উন্নয়ন মূলক কার্যক্রম করবো।

উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ইসরত জাহান রাখি বলেন: আগামী পৌর নির্বাচনে আমি মেয়র পদে অংশ গ্রহণ করবো। নির্বাচনে বিজয়ী হলে শিবগঞ্জ পৌরসভার উন্নয়ন মূলক কার্যক্রম করবো ইনশাল্লাহ। পৌরবাসী আমার সঙ্গে রয়েছে। শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আঃ আব্দুল মান্নান শেখ বলেন: আমি দলীয় মনোনায়ন প্রত্যাশী। বঙ্গবন্ধুর নৌকা প্রতীক যদি আমাকে দেয় তাহলে শিবগঞ্জ পৌরসভার নির্বাচনে আওয়ামীলীগ তথা সকল অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সাধারণ মানুষের দাড়প্রান্তে গিয়ে নৌকা কে বিজয়ী করে নিয়ে ঘরে ফিরবো। আওয়ামীলীগসহ সকল অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে আগামীতে যুগ উপযোগী পৌরসভা গড়বো।

পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আমিনুল হক দুদু বলেন: আমি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের মনোয়ন প্রত্যাশী। আমি আশা করি দল আমাকেই মনোনায়ন পত্র দিবেন। দল যাকে মনোনয়নপত্র দিবেন আমরা তার পক্ষেই ভোট যুদ্ধে নামবো। আওয়ামীলীগের বিজয় সু-নিশ্চিত। উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা বিন ইকবাল বলেন, আমি তরুন প্রজন্ম হিসাবে পৌর মেয়র পদে নির্বাচনে অংশ গ্রহণ করতে চাই। পৌর এলাকার সর্বস্তরের মানুষ আমাকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করবে।

শিবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মতিয়ার রহমান মতিন বলেন, আমি বিএনপির সমর্থিত একক মেয়র প্রার্থী। শিবগঞ্জ থানা বিএনপি এখন ঐক্যবদ্ধভাবে কাজ করছে। আগামী পৌর নির্বাচন যদি সুষ্ঠু হয় তাহলে পৌরবাসী আমাকে ভোট দিয়ে বিজয় করবে ইনশাল্লাহ।

মাগুরায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

সংবাদ অনলাইন ডেস্ক

image

মাগুরায় ২৫ পিচ ইয়াবাসহ শাহিন শেখ (৩৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

বিদেশে গেলেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

সিলেটে ফাঁড়িতে পুলিশের নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত পুলিশের উপপরিদর্শক (এসআই) আকবর হোসেন ভূইয়া বিদেশে পালিয়ে গেলেও তাকে ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

১৬ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের নতুন তালিকা প্রকাশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

আগামী ১৬ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের নতুন তালিকা প্রকাশ করা হবে। নভেম্বরে ভোটার তালিকা প্রকাশ আর জানুয়ারিতে মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।

sangbad ad

নোয়াখালীতে দেড় মাস পর করোনায় আরেক মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নে জাকির হোসেন (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৮৭ জনের মৃত্যু হয়েছে।

রায়পুরার আদিয়াবাদ ইউপির উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে

সংবাদ অনলাইন ডেস্ক

image

নরসিংদীর রায়পুরা উপজেলার আদিয়াবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার সকাল ৯টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত।

স্বামী-স্ত্রীর ফেনসিডিলের আখড়ায় র‍্যাবের হানা

সংবাদ অনলাইন ডেস্ক

image

সাভারের আশুলিয়ার ইয়ারপুর এলাকায় অভিযান চালিয়ে এক দম্পতিকে গ্রেপ্তার করেছে র‌্যাব, যারা ফেন্সিডিল চোরাকারবারে জড়িত ছিল বলে দাবি করছে পুলিশের এই এলিট ফোর্সটি। এ সময় তাদের ঘর থেকে প্রায় ১ হাজার বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

যশোরে বন্দী কিশোরের আত্মহত্যার চেষ্টা

সংবাদ অনলাইন ডেস্ক

image

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে ফের আরেকজন বন্দী কিশোর আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। এই কিশোর আবির হোসেন রানা (১৩) ভোলার বোরহানউদ্দীন উপজেলার টবগী গ্রামের নয়ন হোসেনের ছেলে। তাকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উপনির্বাচনের ভোট বাতিল চেয়ে জয়পুরহাটে বিক্ষোভ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোট বাতিল চেয়ে জয়পুরহাট জেলা বিএনপি বিক্ষোভ

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১

সংবাদ অনলাইন ডেস্ক

image

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় ইয়াসিন শরীফ (২০) নামে এক ভ্যান যাত্রী নিহত হয়েছেন। এসময় আহত হন আরো তিনজন।