• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

 

শরীয়তপুরের চুরির অভিযোগে বেঁধে রাখা হলো খুঁটিতে

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় মোবাইল ফোন চুরির অপরাধে এক প্রতিবন্ধী যুবককে (৩০) সৌরবিদ্যুতের স্ট্রিটলাইটের খুঁটির সঙ্গে রশি দিয়ে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। এ-সংক্রান্ত একটি ভিডিও সমাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

উপজেলার কনেশ্বর ইউনিয়ন পরিষদের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী মেম্বার নাজমা বেগমের (৪৮) বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। তিনি ইউনিয়নের আতলাকুড়ি গ্রামের মৃত ফসু জমাদ্দারের স্ত্রী।

গত মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) এই নির্যাতনের ঘটনা ঘটে। এ ঘটনায় বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে ইউপি মেম্বার নাজমা বেগমের বিরুদ্ধে থানায় মামলা করেন নির্যাতনের শিকার যুবকের বড় ভাই। ওই নারী মেম্বারকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

নির্যাতনের শিকার ব্যক্তির নাম আব্দুল কাদের চৌকিদার। তিনি উপজেলার ধানকাঠি ইউনিয়নের ধানকাঠি গ্রামের মোতালেব চৌকিদারের ছেলে। তিনি একজন মানসিক প্রতিবন্ধী।

পুলিশ ও গ্রামবাসী সূত্রে জানা যায়, কনেশ্বর ইউনিয়ন পরিষদ-সংলগ্ন জায়গায় নির্মাণ হচ্ছে ডামুড্যা উপজেলা মডেল মসজিদ। মসজিদের নতুন ভবন নির্মাণ শ্রমিকের (কনেশ্বর এসসি এডওয়ার্ড ইনস্টিউটে) থাকার কক্ষ থেকে সম্প্রতি একটি মোবাইল ও চারটি চার্জার চুরি হয়। গত ২৩ ফেব্রুয়ারি সকালে ওই কক্ষ থেকে আরও একটি মোবাইল চুরি হয়। ওইদিন প্রতিবন্ধী আব্দুল কাদের চৌকিদারকে কক্ষের কাছে আনাগোনা করতে দেখলে নির্মাণ শ্রমিকদের সন্দেহ হয়।

তাৎক্ষণিক শ্রমিকরা আব্দুল কাদেরকে ধরেন। পরে মেম্বারের নির্দেশে তাকে কনেশ্বর ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি সৌরবিদ্যুতের স্ট্রিটলাইটের খুঁটির সঙ্গে রশি দিয়ে বাঁধেন। বৃহস্পতিবার দুপুরে মারধরের ওই ভিডিও ‘আমাদের শরীয়তপুর’ নামের একটি ফেসবুক আইডিতে ভাইরাল হয়।

৩ মিনিট ৫ সেকেন্ডর ভিডিওতে দেখা যাচ্ছে, মানসিক প্রতিবন্ধী যুবক আব্দুল কাদেরকে একটি খুঁটির সঙ্গে বেঁধে রাখা হয়েছে। তাকে ঘিরে রেখেছেন লোকজন। মোবাইল কোথায় রেখেছেন তা জানতে চাচ্ছেন ইউপি মেম্বার নাজমা। তার হাতে গাছের একটি ডাল। তিনি সেটি দিয়ে আব্দুল কাদেরের শাসাচ্ছেন এবং তার সঙ্গে ‘তুই তুকারি করছেন’। একপর্যায়ে ডাল দিয়ে কাদেরকে একবার মৃদু প্রহার করতে দেখা যায় নাজমাকে।

এ বিষয়ে গোসাইরহাট সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহমদ বলেন, ‘মোবাইল চুরির অভিযোগে ৩০ বছরের একজন ব্যক্তিকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন করা হয়েছে বলে আমরা জানতে পেরেছি। পরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ঘটনার সঙ্গে একজন মহিলা মেম্বার জড়িত আছেস বলে জানতে পারি। তাকে আইনের আওতায় আনা হয়েছে। আরও যারা এর সঙ্গে জড়িত আছেন তাদের তদন্তসাপেক্ষে আইনের আওতায় আনা হবে।’

এ বিষয়ে জানতে চাইলে ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মর্তুজা আল মুঈদ বলেন, ‘ভিডিওটি দেখেছি। বৃহস্পতিবার ওই ইউনিয়নে আইনশৃঙ্খলা মিটিং ছিল। প্রসঙ্গক্রমে মিটিংয়ে বিষয়টি নিয়ে আলোচনা হয়। জানতে পারি, ওই ব্যক্তি শ্রমিকদের দুটি মোবাইল চুরি করে একটি মোবাইল ফেরতও দিয়েছে। আরেকটি মোবাইলের জন্য শ্রমিকরা তাকে চাপ প্রয়োগ করছিলেন। তখন শ্রমিকরা তার ওপর ক্ষিপ্ত হন ও মারমুখী হন। তাকে বেঁধে রাখেন। তখন ইউপি সদস্য নাজমা বাধা দেন। পরবর্তীতে নাজমা যা করেছেন সেটা কাম্য নয়। তিনি ওই ব্যক্তিকে গালাগাল করেছেন এবং লাঠি দিয়ে মৃদু আঘাত করছেন। এটা চেয়ারম্যানের মাধ্যমে ও লিখিত অভিযোগের মাধ্যমে সমাধান করা যেত।’

পুলিশ মুভমেন্ট পাস ইস্যু ইতোমধ্যে ৫ লাখ

সংবাদ অনলাইন ডেস্ক

সরকার ঘোষিত লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া কারও ঘর থেকে বের হওয়া নিরুৎসাহিত করা হয়েছিল পুলিশের পক্ষ থেকে।

সালমা আদিল ফাউন্ডেশনের সহযোগিতায় চিকিৎসকদের জন্য করোনা টেস্টিং বুথ স্থাপন

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সম্মুখসারিতে কর্মরত চিকিৎসকদের করোনা স্যাম্পল সংগ্রহে চট্টগ্রাম মেডিকেল

লকডাউনে স্বাস্থ্যকর্মীরা হয়রানির শিকার হচ্ছেন

সংবাদ অনলাইন ডেস্ক

করোনা মহামারীর মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে জনগণের স্বাস্থ্যসেবা দিতে গিয়ে স্বাস্থ্যকর্মীরা পরিচয়পত্র দেখানোর পর ঘাটে ঘাটে পুলিশি হয়রানির শিকার হচ্ছেন।

sangbad ad

দু’দিনে রেকর্ড মৃত্যু ১৫ দিনে হাজার পার

সংবাদ অনলাইন ডেস্ক

image

‘লকডাউনে’ গত দু’দিনে করোনার নমুনা পরীক্ষা কমেছে। এই দু’দিনে প্রায় চার হাজার করে নমুনা পরীক্ষা কমেছে।

লকডাউনেও ঠেকানো যাচ্ছে না মানুষের চলাচল

সংবাদ অনলাইন ডেস্ক

image

লকডাউন ঘোষণা করে সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ করে দেয়া হলেও ঠেকানো যাচ্ছে না রাস্তায় মানুষের চলাচল।

সিলেটে মন্দিরে তরুণীকে ধর্ষণের চেষ্টা, বৈষ্ণব গ্রেপ্তার

প্রতিনিধি, সিলেট

image

সিলেটের গোলাপগঞ্জের বাঘায় মন্দিরে তরুণীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক বৈষ্ণব (পুরোহিত) কে গ্রেপ্তার করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ।

চিকিৎসকের বাসায় ঢুকে জিনিসপত্র তছনছ

প্রতিনিধি, সিলেট

image

সিলেটে রােটারী ক্লাব নিয়ে বিরােধের জের ধরে একজন চিকিৎসকের বাসায় জােরপূর্বক ঢুকে ল্যাপটপ থেকে বিভিন্ন জায়গায় ই-মেইল পাঠিয়ে বাসার জিনিসপত্র তছনছ করার অভিযােগ পাওয়া গেছে।

ভােলাগঞ্জে অবৈধভাবে পাথর তুলতে গিয়ে শ্রমিকের মৃত্যু

প্রতিনিধি, সিলেট

image

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ রেলওয়ে বাংকারে সরকারি জায়গায় অবৈধভাবে পাথর উত্তোলন করতে গিয়ে কালবৈশাখির কবলে পড়ে জহিরুল ইসলাম (১৭) নামে এক কিশোর শ্রমিকের মর্মান্তিক মৃত্যু ঘটেছে।

সিলেটে নামাজের সময় গেটে তালা

প্রতিনিধি, সিলেট

image

মসজিদে ২০ জনের বেশি মুসল্লি নয়- সরকারের এমন নির্দেশনা মানতে গিয়ে সিলেটে মসজিদের গেইটে তালা মেরে দিলেও মুসল্লিদের জোর দাবি ও ক্ষোভের মুখে গেট খুলে দিতে বাধ্য হন মসজিদ কর্তৃপক্ষ।