• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০

 

রেড ক্রিসেন্টকে ২৮ হাজার মেডিকেল গ্রেড পিপিই দিলো নোভারটিস

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ৩০ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

করোনা সংকট মোকাবিলায় চিকিৎসা সহায়তা হিসেবে বাংলাদেশে ২৮ হাজার ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী বা পিপিই উপহার দিয়েছে শীর্ষস্থানীয় বহুজাতিক ফার্মাসিউটিক্যাল কোম্পানি নোভারটিস (বাংলাদেশ) লিমিটেড। প্রায় দুই কোটি সাতাশ লক্ষ টাকা সমমূল্যের এই প্যাকেজে মানসম্পন্ন এন৯৫ মাস্ক ও গগল্স ছাড়াও সম্পূর্ণ প্রতিরোধমূলক পোশাক রয়েছে। দেশে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতালগুলোর চিকিৎসকদের মধ্যে এ সামগ্রীগুলো বিতরণ করা হবে। গত ২৭ মে এক অনুষ্ঠানের মাধ্যমে সুইস রেড ক্রস এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতিনিধিদের কাছে পিপিইগুলো তুলে দেন নোভারটিস (বাংলাদেশ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডা. রিয়াদ মামুন প্রধানী।

এ সময় ডা. রিয়াদ মামুন প্রধানী বলেন, ‘করোনা পরিস্থিতি মোকাবিলায় দেশব্যাপী নানা উদ্যোগ নেয়া হয়েছে। আজ সে উদ্যোগের অংশীদার হতে পেরে আমরা আনন্দিত। রোগী এবং চিকিৎসা সংশ্লিষ্ট সবার নিরাপত্তাকে নোভারটিস সবসময়ই অগ্রাধিকার দিয়েছে। তাই করোনা সংকট মোকাবেলা করতেও আমরা স্বক্রিয়।’

সুইস রেডক্রস এর বাংলাদেশ কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ অমিতাভ শর্মা বলেন, ‘করোনা মহামারীর প্রভাব মোকাবেলা করার জন্য ভিন্ন মাত্রার সংগঠনগুলোর সমন্বয়ে নতুন ধরণের সহযোগিতার মডেল সৃষ্টি করার প্রয়োজন হয়েছে। তাই করোনার বিরুদ্ধে যুদ্ধরত চিকিৎসকদের জন্য এ সাহায্য দিতে পেরে আমরা আনন্দিত।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুইস রেডক্রস বাংলাদেশের কান্ট্র্রি রিপ্রেজেন্টেটিভ অমিতাভ শর্মা, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব ফিরোজ সালাহ উদ্দিন, ডেপুটি সেক্রেটারি রফিকুল ইসলাম, কান্ট্রি হেড অফ সান্ডোজ পাওলো আগবোতনু। নোভারটিস বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন হেড অফ পাবলিক অ্যাফেয়ার্স শেখ আব্দুল গনি, পরিচালক (অর্থ) ফাহমিদ ওয়াসিক আলী, হেড অফ টঙ্গী প্ল্যান্ট মশিউল ইসলাম, হেড অফ লিগ্যাল সুমাইয়া সাদিয়া হুদা প্রমুখ।

করোনা সংকট মোকাবেলায় সরকারের নেয়া পদক্ষেপগুলোকে সর্বাত্মকভাবে সমর্থন দিয়ে আসছে নোভারটিস। তাই ওষুধের সংকট রোধ ও নিরবিচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এ লক্ষ্যে টঙ্গীতে অবস্থিত ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টে কর্মীদের জন্য অস্থায়ী আবাসন ব্যবস্থা এবং হোম ডেলিভারির মাধ্যমে ওষুধের সরবরাহ নিশ্চিতকরণের উদ্যোগ নিয়েছে নোভারটিস।

বুড়িগঙ্গায় লঞ্চডুবি : ময়ূর-২ এর মালিক গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর সদরঘাটের কাছে শ্যামবাজার এলাকায় বুড়িগঙ্গা নদীতে ‘এমভি ময়ূর-২’ এর ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ ‘এমএল মর্নিং বার্ড’ ডুবে যাওয়ার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক সোয়াদকে গ্রেফতার করেছে নৌ-পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন নৌ-পুলিশের ঢাকা জোনের পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম।

উখিয়ায় বন্দুকযুদ্ধে ৩ রোহিঙ্গা নিহত, তিন লাখ ইয়াবা উদ্ধার

জেলা প্রতিনিধি, কক্সবাজার

image

কক্সবাজারের উখিয়ায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা নিহত হয়েছেন। নিহতরা সবাই মাদক কারবারি বলে জানিয়েছে বিজিবি। এ সময় ৩ লাখ পিস ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে বিজিবি।

কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধির ১৪ নির্দেশনা

বাকী বিল্লাহ

image

করোনা মহামারীর মধ্যে আসছে কোরবানির ঈদ। এ ঈদে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় খোলা জায়গায় পশুর হাট বসবে।

sangbad ad

মির্জাপুরে পুলিশ কর্মকর্তাসহ ১১ জনের করোনা শনাক্ত

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

টাঙ্গাইলের মির্জাপুরে একজন ঈমাম ও মহেড়া পুলিশ সেন্টারের তিন পুলিশ সদস্যসহ

সিলেট বিভাগে ২৪ ঘন্টায় ৭৩ জন করোনা শনাক্ত, মৃত্যু ৪

প্রতিনিধি, সিলেট

image

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৮টা পর্যন্ত আক্রান্তদের মধ্যে সিলেট জেলায় ২ হাজার ৯২৭, সুনামগঞ্জে ১ হাজার ১১৮, হবিগঞ্জে ৮৩৪ ও মৌলভীবাজার জেলায় ৫৭৫ জন রয়েছেন।

গরুর হাটে মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরতে হবে : হেলালুদ্দীন

নিজস্ব বার্তা পরিবেশক

image

এবার গরুর হাটে স্বাস্থ্যবিধি মেনে মানুষকে মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরতে হবে-মন্তব্য করে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, গরুর হাটের সামনে সাবান-পানি থাকবে। গরুর হাটে ক্রেতা-বিক্রেতা সামাজিক দূরত্ব মেনে ক্রয়-বিক্রয় করবে। এভাবে আমরা একটা সিস্টেমের মধ্যে দাঁড় করাতে চেষ্টা করছি।

বিকনের ফ্যাভিপিরাভির ট্রায়ালে সুস্থ্য ৯৬ শতাংশ রোগী

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসায় বিকন ফার্মাসিউটিক্যালসের ফ্যাভিপিরাভির ওষুধের ক্লিনিক্যাল ট্রায়ালে কার্যকর ফল পাওয়া গেছে। ঢাকায় করোনা আক্রান্তদের ওপর পরিচালিত পরীক্ষায় ৯৬ শতাংশ রোগী সেরে উঠেছেন।

করোনা পরীক্ষায় ফি আরোপ অমানবিক : টিআইবি

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশে যখন কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে, ঠিক তখনই সনাক্তকরণ পরীক্ষায় ফি আরোপ করাকে বৈষম্যমূলক, অমানবিক, দুরভিসন্ধিজনক ও আত্মঘাতী হিসেবে আখ্যায়িত করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

স্বামীর হাতে স্ত্রী ও ছেলে খুন

জেলা বার্তা পরিবেশক, নারায়ণগঞ্জ:

image

পারিবারিক কলহের জেরে স্ত্রী ও ছেলেকে কুপিয়ে নিজে আত্মহত্যার চেষ্টা করেছেন হারেছ (৪৫) নামে এক রিকশাচালক। নারায়ণগঞ্জের ফতুল্লার ভোলাইল গেদ্দারবাজার এলাকায় মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

sangbad ad