• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

 

রাজধানীতে ২ শিক্ষকসহ ৭ জঙ্গী গ্রেফতার

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সাথে জড়িত থাকার অভিযোগে ২ শিক্ষকসহ ৭ জনকে গ্রেফতার দেখিয়েছে র‌্যাপিড এ্যকশন ব্যাটেলিয়ন র‌্যাব। বৃহস্পতিাবার (২৪ মে) মুগদা, যাত্রাবাড়ি, বাড্ডাসহ কয়েকটি এলাকায় র‌্যাব ৩ এ অভিযান চালায়। গ্রেফতারকৃতরা হলো । মোঃ কামাল উদ্দিন (৩৭), সিফাত (৩০), দিদারুল ইসলাম (২৬), মোঃ রিফাতুল্লাহ সাব্বি খান (১৯), মোঃ শীতল মিয়া (২৭), মুহিবুর রহমান ওরফে রাকিব ওরফে আবু উমামা ওরফে বাবু (২৪), মোঃ এরশাদুল হক টিটু (২৪) । গ্রেফতারকৃতদের কাছ থেকে জঙ্গি কার্যক্রমে ব্যবহার হয় এমন বিপুল সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানায়, সাম্প্রতিকালে জঙ্গি বিরোধী অভিযানের ধারাবাহিকতায় সন্দেহভাজন বেশ কিছু উগ্রপন্থী ও জঙ্গিবাদে উদ্বুদ্ধ সদস্য র‌্যাব ও গোয়েন্দা সংস্থার গোয়েন্দা নজরদারীর মধ্যে ছিল। র‌্যাব গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে যে, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম রাজধানীর বিভিন্ন এলাকায় ছোট ছোট গ্রুপে বিভক্ত হয়ে গোপনে সংগঠিত হচ্ছে এবং ভবিষ্যতে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছে। রাজধানীর মুগদা, যাত্রাবাড়ী এবং বাড্ডা থানা এলাকায় আনসার আল ইসলামের বেশ কয়েকজন সদস্য প্রায়ই একত্রিত হয়ে সাংগঠনিক কার্যক্রম বেগবান ও নাশকতামূলক কার্যক্রমের পরিকল্পনা করছে বলে জানতে পারে র‌্যাব।

এমন তথ্যের ভিত্তিত্বে বৃহস্পতিবার রাজধানীর মুগদা ও যাত্রাবাড়ী থানা এলাকায় অভিযান করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস লক্ষিপুরের রায়পুর থানার গোষের হাট গ্রামের মোঃ কামাল উদ্দিন কুমিল্লার মুরাদনগর থানার ঘোরাশাল গ্রামের সিফাত, উত্তর চাদপুরের আবুল হাসেমের ছেলে দিদারুল ইসলাম শেরপুরের কাজির চর গ্রামের আব্দুল মুন্নাফ খানের ছেলে মোঃ রিফাতুল্লাহ সাব্বি খান, টাঙ্গাইলের দুপুরিয়া ইউনিয়নের মৃত ইসলাম মিয়ার ছেলে মোঃ শীতল মিয়া (২৭) গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যে পিরোজপুরের নাজিরপুর থানার গাবতলা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে মুহিবুর রহমান ওরফে রাকিব, ওরফে আবু উমামা ওরে বাবু এবং ফরিদপুরের সালথা থানার বড় লক্ষনদিয়া গ্রামের মাওলানা সায়েদুদ্দিনের ছেলে মোঃ এরশাদুল হক টিটুকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদে মদ্যে মুহিবুর রহমান সমন্বয়কারী হিসেবে কাজ করতো বলে দাবী করেছে র‌্যাব।

র‌্যাবের দাবী গ্রেফতারকৃত মহিবুর রহমান ওরফে রাকিব ওরফে বাবু ওরফে আবু উমামা আনসার আল ইসলামের অন্যতম সমন্বয়ক এবং পরিকল্পনাকারী। সে গোপনে দাওয়া-হালাকার কার্যক্রম পরিচালনা করে। সে বিভিন্ন ফেইসবুক পেইজ ‘গাজওয়াতুল হিন্দ’, জঙ্গিবাদকে হ্যা বলুন, এসো কাফেলাবদ্ধ হই’ এর সদস্য। সে ব্লুমফিল্ড ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ, বারিধারা নামক একটি ইংরেজি মাধ্যম স্কুলের একজন শিক্ষক। এরশাদুল হক টিটু সংগঠনের একজন রিক্রুটার ও মোটিভেটর। সে বিভিন্ন সময় বক্তব্য, অডিও, ভিডিও এবং জিহাদী পোষ্ট শেয়ার করার মাধ্যমে সংগঠনের কর্মীদের জিহাদে উদ্বুদ্ধ করত। এছাড়াও ধৃত আসামী এরশাদ তার সহকর্মী মুহিব এর সহযোগিতায় জসিম উদ্দিন রহমানীর বিভিন্ন বক্তৃতা, আফগানিস্তানে হাফেজ হত্যা প্রভৃতি ভিডিওসমূহ ইন্টারনেটে শেয়ার করে। সে ব্লুমফিল্ড ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজ, বারিধারা, ঢাকা এর একজন শিক্ষক। ইতিপূর্বে এরশাদ বুঝে কোরআন শিখি, কচুক্ষেত নাম প্রতিষ্ঠানেও শিক্ষকতা করে। কামাল উদ্দিন এবং সিফাত এই সংগঠনের অতি গুরুত্বপূর্র্ণ সদস্য এবং তারা ধ্বংসাতœক কাজের জন্য বোমা তৈরীতে পারদর্শী। দিদার, সাব্বির সংগঠনের সক্রিয় সদস্য এবং রাজধানীর বিভিন্ন এলাকায় আনাসার আল ইসলামের আঞ্চলিক সমন্বয়ক হিসেবে কাজ করত।

আরবান প্রাইমারী হেলথ্ কেয়ার সার্ভিসেস কর্মীদের কর্মবিরতি

নিজস্ব বার্তা পরিবেশক

image

সরকার ঘোষিত পেস্কল বহাল রাখা, বকেয়া বেতন পরিশোধ এবং চাকুরীর নিশ্চয়তার দাবীতে

মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউটে ফরম পূরণের সহিত বিনা রশিদে অতিরিক্ত ফি আদয়ের চেষ্টা : দুদকের অভিযান

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউটে এসএসসি পরীক্ষা-২০১৯

মিরপুরে রাস্তার ধারে ল্যাব কর্মীর লাশ

নিজস্ব বার্তা পরিবেশক

রাজধানীর মিরপুরের পশ্চিম কাজীপাড়া থেকে আরিফুর রহমান বেলায়েত (৪৫) নামে এক

sangbad ad

মদ্যপান করে অশান্তি সৃষ্টিকারীর বিরুদ্ধে কথা বলায় মোটরসাইকেল পুড়িয়ে ছাই

নিজস্ব বার্তা পরিবেশক

image

মদ্যপান করে এলাকায় অশান্তি সৃষ্টির জন্য পুলিশের কাছে অভিযোগ করে বিপাকে পড়েছেন

পুলিশের নাম ও লোগো ব্যবহার করে অননুমোদিত সামাজিক পাতা ও ভিডিও চ্যানেল বন্ধ করার নির্দেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

অনুমোদন ছাড়া পুলিশের নাম ও লোগো ব্যবহার করে পরিচালনা করা ২০টি ফেসবুক পেজ, গ্রুপ

অবৈধ পন্থায় মালয়েশিয়ায় কর্মী পাচার : গ্রেফতার ৫

নিজস্ব বার্তা পরিবেশক

অবৈধভাবে মালয়েশিয়ায় কর্মী পাঠানোর নামে প্রতারণা করায় রাজধানীর মতিঝিল থেকে

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে সচিব পদে রদবদল

নিজস্ব বার্তা পরিবেশক

image

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে কর্মরত

প্রধানমন্ত্রীর প্রতি অভিনন্দন ও গভীর কৃতজ্ঞতা জানিয়ে স্বাশিপ এর দেশব্যাপী আনন্দ র‌্যালি ও সমাবেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

বেসরকারী শিক্ষকদের বহু কাঙ্খিত ৫ শতাংশ ইনক্রিমেন্ট বাবদ ৫৩১ কোটি ৮২ লক্ষ, ২০

চোরা শিকারীদরে জবাই করা হরিণের মাংশ ও চামরা উদ্ধার

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাগের হাটের মংলা থানার মিরমারিয়া খালে অভিযান চালিয়ে সুন্দর বন থেকে জবাই

sangbad ad