• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

 

রাজধানীতে অস্ত্র-গুলিসহ ভুয়া ডিবির চার সদস্য গ্রেফতার

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১২ জুন ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ঈদসহ বিভিন্ন ধর্মীয় ও জাতীয় দিবস আসলেই বেড়ে যায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভুয়া পরিচয়ে প্রতারণা। এমনই দুইটি ঘটনায় রাজধানীর শাহআলীতে অস্ত্র, গুলি ও একটি মাইক্রোবাসসহ ডিবি পুলিশের ভুয়া পরিচয় দেয়া চার প্রতারককে গ্রেফতার করা হয়। সোমবার (১১ জুন) রাতে শাহআলীর বেড়িবাঁধ ও এ ব্লক থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

শাহআলী থানার ওসি মো. আনোয়ার হোসেন বলেন, সোমবার রাতে নবাবেরবাগ উত্তর পাড়া এলাকায় বেড়িবাঁধে ডিবি পুলিশ পরিচয়ে গাড়ি থামিয়ে ডাকাতির চেষ্টার সময় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) পশ্চিম বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসী, পেশাদার খুনি দমন টিম চারজনকে গ্রেফতার করে থানায় সোপর্দ করে। তারা হলেন, মতিয়ার রহমান (৩৮), ফেরদৌস সরদার (৩৮), ইসমাইল হোসেন (৪৫) ও হাবিবুর রহমান (৪০)। এ সময় তাদের কাছ থেকে ১টি বিদেশি রিভলবার, ২টি গুলিভর্তি ম্যাগাজিন, ১টি ডিবি লেখা জ্যাকেট, ১টি হ্যান্ডকাপ, ১টি ওয়ারলেস সেট, ১টি লাঠি ও ১টি মাইক্রোবাস উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, সংঘবদ্ধ পেশাদার ডাকাত দলের সদস্য তারা। গ্রেফতারকৃত মতিয়ার রহমানের নেতৃত্বে বেড়িবাঁধ এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই করত। ঈদকে সামনে রেখে নগদ অর্থ লুট করার পরিকল্পনা ছিল তাদের। ওসি আনোয়ার হোসেন আরও বলেন, শফিকুল ইসলাম নামে অপর এক প্রতারককে এ ব্লকের আদর্শ টাওয়ারের সামনে থেকে গ্রেফতার করা হয়। সে কখনো সেনাবাহিনীর মেজর কখনো পুলিশের উচ্চপদস্ত কর্মকর্তার পরিচয় দিয়ে বিভিন্ন লোকের সঙ্গে প্রতারণা করে বিপুল পরিমাণে অর্থ হাতিয়ে নেন। সোমবার রাতে আদর্শ টাওয়ারের পাশের এক বাড়িতে প্রতারণা করার সময় সন্দেহ হলে শফিকুলকে পুলিশে দেয় স্থানীয়রা।

পরে তার দেয়া তথ্যে তার রূপনগরের বাসা থেকে পুলিশের ডিআইজি (উপ-মহাপরিদর্শক) র‌্যাংক বেজ লাগানো একসেট পোশাক, সেনাবাহিনীর মেজর পরিচয় লেখা ভিজিটিং কার্ড ও বিভিন্ন ব্যাংকের চেকসহ কাগজ-পত্র উদ্ধার করা হয়। পরে তদন্তে জানা গেছে, শফিকুল সেনাবাহিনীর মেজর পরিচয়ে ২১ লাখ টাকার চেক প্রদান করে রূপনগরে একটি ফ্ল্যাট কিনেন। কিন্তু ওই চেকের একাউন্টে কোন টাকা ছিল না। এছাড়াও বিভিন্ন লোকের কাছ থেকে সে প্রতারণা করে বিপুল অর্থ হাতিয়ে নেয়ার প্রমাণ পাওয়া গেছে। এ দুইটি ঘটনায় মামলা করা হয়েছে। মঙ্গলবার (১২ জুন) দুইটি ঘটনায় গ্রেফতার প্রতারকদের আদালতে পাঠিয়ে ৭ দিনের রিমান্ড চাওয়া হবে। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে আরও অনেক তথ্য পাওয়া যাবে বলে আশা করছেন এই কর্মকর্তা।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের স্পেশাল অ্যাকশন গ্রুপ অস্ত্র ও গুলিসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত হলেন-বাবুল মিয়া (৫১)। রাজধানীর মহাখালী থেকে সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ২২ বোরের একটি বিদেশি পিস্তল, ১টি পাকিস্তানের তৈরি রিভলবার, ২২ ও দশমিক ৩২ বোরের ১২৫টি তাজা গুলি উদ্ধার করা হয়। সিটিটিসি’র বরাত দিয়ে ডিএমপি মিডিয়া থেকে জানানো হয়, গোয়েন্দা তথ্যে সোমবার রাতে মহাখালী বাসটার্মিনাল থেকে বাবুল মিয়াকে গ্রেফতার করা হয়। তিনি আগ্নেয়াস্ত্রের বৈধ ডিলার হলেও দীর্ঘদিন ধরে অবৈধভাবে আগ্নেয়াস্ত্র ক্রয় বিক্রয় করে আসছিলেন। এ ঘটনায় তেজগাঁও শিল্পাঞ্চল থানায় তার বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

শ্রদ্ধা ভালোবাসায় সমাহিত হলেন গোলাম সারওয়ার

নিজস্ব বার্তা পরিবেশক

image

ভালোবাসা ও রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় জানানো হলো দেশবরেণ্য সাংবাদিক ও

ঈদ উপলক্ষ্যে ফোকালুর ব্র্যান্ডে ৫০% পর্যন্ত ছাড়

নিজস্ব বার্তা পরিবেশক

image

সাজসজ্জায় নারী জনপ্রিয় ব্র্যান্ড ‘ফোকালুর’ এখন ঢাকার প্রাণকেন্দ্র ধানমন্ডিস্থ মেট্রো শপিং মলে। ফোকালুর

ঝিনাইদহের নদী খাল বিল থেকে বাঁধ অপসারণ

জেলা বার্তা পরিবেশক, ঝিনাইদহ

image

ঝিনাইদহ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের নদীতে অবৈধভাবে দেয়া বাঁধ অপসারণ

sangbad ad

যানজট এড়াতে খুলে দেয়া হচ্ছে ধেরুয়া উড়াল সেতু

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের অন্যতম যানজট প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত ধেরুয়া রেল

আউশের বাম্পার ফলন ঘুরে দাঁড়াচ্ছে কৃষক

সংবাদ জাতীয় ডেস্ক

image

বগুড়ার নন্দীগ্রাম ও কুড়িগ্রামে আউশের বম্পার ফলনে কৃষকের মুখে হাসি ফুটেছে। আবহাওয়া ও পরিবেশ অনুকূলে থাকায় এ বছর ধানের ফলন ভালো

পেট্রোবাংলার সাত কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব বার্তা পরিবেশক

image

দিনাজপুরের বড় পুকুরিয়া কোল মাইনিং কোম্পানির কয়লা লুটের ঘটনায় পেট্রোবাংলার সাত

থামছে না সড়ক হত্যা

নিজস্ব বার্তা পরিবেশক

image

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শেষ হওয়ার পর ফের বেপরোয়া সড়কের দানবরা। থামছে না সড়কে হত্যা! বুধবার (১৫ আগস্ট) রাজশাহী

দা-ছুরি চাপাতির বাজার জমজমাট

নিজস্ব বার্তা পরিবেশক

image

কোরবানি ঈদের বাকি মাত্র ৬ দিন। ইতোমধ্যে পশুর হাটের মতো জমে উঠেছে দা-ছুরি চাপাতির বাজার। কামারপাড়ার লোহা পেটানোর

৫২ মামলায় ৯৯জন উস্কানিদাতা গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রেক্ষিতে শিক্ষার্থীদের

sangbad ad