• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৬ জুন ২০১৮

 

রাজধানীতে অস্ত্র-গুলিসহ ভুয়া ডিবির চার সদস্য গ্রেফতার

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১২ জুন ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ঈদসহ বিভিন্ন ধর্মীয় ও জাতীয় দিবস আসলেই বেড়ে যায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভুয়া পরিচয়ে প্রতারণা। এমনই দুইটি ঘটনায় রাজধানীর শাহআলীতে অস্ত্র, গুলি ও একটি মাইক্রোবাসসহ ডিবি পুলিশের ভুয়া পরিচয় দেয়া চার প্রতারককে গ্রেফতার করা হয়। সোমবার (১১ জুন) রাতে শাহআলীর বেড়িবাঁধ ও এ ব্লক থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

শাহআলী থানার ওসি মো. আনোয়ার হোসেন বলেন, সোমবার রাতে নবাবেরবাগ উত্তর পাড়া এলাকায় বেড়িবাঁধে ডিবি পুলিশ পরিচয়ে গাড়ি থামিয়ে ডাকাতির চেষ্টার সময় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) পশ্চিম বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসী, পেশাদার খুনি দমন টিম চারজনকে গ্রেফতার করে থানায় সোপর্দ করে। তারা হলেন, মতিয়ার রহমান (৩৮), ফেরদৌস সরদার (৩৮), ইসমাইল হোসেন (৪৫) ও হাবিবুর রহমান (৪০)। এ সময় তাদের কাছ থেকে ১টি বিদেশি রিভলবার, ২টি গুলিভর্তি ম্যাগাজিন, ১টি ডিবি লেখা জ্যাকেট, ১টি হ্যান্ডকাপ, ১টি ওয়ারলেস সেট, ১টি লাঠি ও ১টি মাইক্রোবাস উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, সংঘবদ্ধ পেশাদার ডাকাত দলের সদস্য তারা। গ্রেফতারকৃত মতিয়ার রহমানের নেতৃত্বে বেড়িবাঁধ এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই করত। ঈদকে সামনে রেখে নগদ অর্থ লুট করার পরিকল্পনা ছিল তাদের। ওসি আনোয়ার হোসেন আরও বলেন, শফিকুল ইসলাম নামে অপর এক প্রতারককে এ ব্লকের আদর্শ টাওয়ারের সামনে থেকে গ্রেফতার করা হয়। সে কখনো সেনাবাহিনীর মেজর কখনো পুলিশের উচ্চপদস্ত কর্মকর্তার পরিচয় দিয়ে বিভিন্ন লোকের সঙ্গে প্রতারণা করে বিপুল পরিমাণে অর্থ হাতিয়ে নেন। সোমবার রাতে আদর্শ টাওয়ারের পাশের এক বাড়িতে প্রতারণা করার সময় সন্দেহ হলে শফিকুলকে পুলিশে দেয় স্থানীয়রা।

পরে তার দেয়া তথ্যে তার রূপনগরের বাসা থেকে পুলিশের ডিআইজি (উপ-মহাপরিদর্শক) র‌্যাংক বেজ লাগানো একসেট পোশাক, সেনাবাহিনীর মেজর পরিচয় লেখা ভিজিটিং কার্ড ও বিভিন্ন ব্যাংকের চেকসহ কাগজ-পত্র উদ্ধার করা হয়। পরে তদন্তে জানা গেছে, শফিকুল সেনাবাহিনীর মেজর পরিচয়ে ২১ লাখ টাকার চেক প্রদান করে রূপনগরে একটি ফ্ল্যাট কিনেন। কিন্তু ওই চেকের একাউন্টে কোন টাকা ছিল না। এছাড়াও বিভিন্ন লোকের কাছ থেকে সে প্রতারণা করে বিপুল অর্থ হাতিয়ে নেয়ার প্রমাণ পাওয়া গেছে। এ দুইটি ঘটনায় মামলা করা হয়েছে। মঙ্গলবার (১২ জুন) দুইটি ঘটনায় গ্রেফতার প্রতারকদের আদালতে পাঠিয়ে ৭ দিনের রিমান্ড চাওয়া হবে। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে আরও অনেক তথ্য পাওয়া যাবে বলে আশা করছেন এই কর্মকর্তা।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের স্পেশাল অ্যাকশন গ্রুপ অস্ত্র ও গুলিসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত হলেন-বাবুল মিয়া (৫১)। রাজধানীর মহাখালী থেকে সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ২২ বোরের একটি বিদেশি পিস্তল, ১টি পাকিস্তানের তৈরি রিভলবার, ২২ ও দশমিক ৩২ বোরের ১২৫টি তাজা গুলি উদ্ধার করা হয়। সিটিটিসি’র বরাত দিয়ে ডিএমপি মিডিয়া থেকে জানানো হয়, গোয়েন্দা তথ্যে সোমবার রাতে মহাখালী বাসটার্মিনাল থেকে বাবুল মিয়াকে গ্রেফতার করা হয়। তিনি আগ্নেয়াস্ত্রের বৈধ ডিলার হলেও দীর্ঘদিন ধরে অবৈধভাবে আগ্নেয়াস্ত্র ক্রয় বিক্রয় করে আসছিলেন। এ ঘটনায় তেজগাঁও শিল্পাঞ্চল থানায় তার বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

পাঁচ টাকার বাসভাড়া চাওয়ায় কিশোরকে চড়-থাপ্পড়

নিজস্ব বার্তা পরিবেশক

image

সাদা পোশাকের দুই পুলিশ সদস্যের কাছে ৫ টাকা গাড়ি ভাড়া চাওয়ায় গাড়ির ভেতরে কিশোর

এডিস মশার প্রজনন নির্মূলে সাড়ে ৫ হাজার বাড়িতে অভিযান চালাবে দক্ষিণ সিটি করপোরেশন

নিজস্ব বার্তা পরিবেশক

এডিস মশার প্রজনন নির্মূল করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫ হাজার ৭শ’ বাড়িতে

গৃহকর্মী নির্যাতনকারী দম্পতির বিরুদ্ধে পুলিশের চার্জশিট

জেলা বার্তা পরিবেশক, বরিশাল

গৃহকর্মী নির্যাতনের অভিযোগে বরিশাল নগরীর বাজার রোড এলাকার ব্যবসায়ী আবদুস সালাম

sangbad ad

শ্যামলী পরিবহনে ইয়াবা পাচারে চালক-হেলপার গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

ইয়াবাসহ শ্যামলী পরিবহনের একটি বাসের চালক ও হেলপারকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলো- চালক

রাজধানীতে জমে থাকা বৃষ্টির পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

রাজধানীর জমে থাকা বৃষ্টির পানিতে ডুবে তানজিল (৫) নামে এক শিশু মারা গেছে। সোমবার

নিরাপদ পানির অভাবে জেনে-বুঝে আর্সেনিক বিষ পান করছে মানুষ!

রফিকুল আলম, মেহেরপুর

image

আর্সেনিক আতঙ্কে ভুগছে মেহেরপুর জেলার মানুষ। নিরাপদ পানির ব্যবস্থার অভাবে মানুষ জেনে

আষাঢ়ে বৈশাখী হালখাতা

কাজী কামাল হোসেন, নওগাঁ

image

বাংলাদেশে বাংলা সন প্রবর্তনের পর থেকে সর্বজনীন উৎসব হিসেবে হালখাতার প্রচলন শুরু হয়। এখন পয়লা

কারখানার বর্জ্যে অনাবাদি হাজার হাজার একর জমি

রণজিত ধর, মীরসরাই (চট্টগ্রাম)

image

মীরসরাই উপজেলার কয়েকটি প্রতিষ্ঠানের বিষাক্ত বর্জ্যে কয়েক গ্রামের হাজার হাজার একর

বিশ লক্ষ টাকায় মামলা প্রত্যাহারে রাজি

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর মহাখালী ফ্লাইওভারে গাড়িচাপায় সেলিম ব্যাপারী নিহত হওয়ার ঘটনায় নোয়াখালী-৪ আসনের

sangbad ad