• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০

 

যুবক বয়সে নিখোঁজ হয়ে ঘরে ফিরলেন ৭৮ বছর বয়সে

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ১৯ জানুয়ারী ২০২০

সংবাদ :
  • প্রতিনিধি, সিলেট
image

নিখোঁজ হয়েছিলেন যুবক বয়সে। করতেন ব্যবসা বাণিজ্য। এক দিন বাড়ি থেকে বের হয়ে আর ফেরা হয়নি তার। এর মাঝে কেটে গেছে ৪৭টি বছর। এতদিন তিনি কাটিয়ে দিয়েছেন মাজারে-মাজারে। পরিবারের লোকজন হন্য হয়ে খোঁজছিলেন। তারা অনেকটা আশা ছেড়ে দিয়েছিলেন। কিন্তু ভাগ্য বলে কথা! ফেসবুকের বদৌলতে তিনি ৭৮ বছর বয়সে ফিরে এলেন আপন জনের কাছে। ছেলে সন্তানরা ফিরে পেয়েছে তাদের হারানো বাবাকে।

তিনি মো. হাবিবুর রহমান (৭৮)। বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের বেজগ্রামে। বর্তমানে তার পরিবারের লোকজন বিয়ানীবাজারের পৌর এলাকার কসবায় বসবাস করেন।

হাবিবুর রহমান রড সিমেন্টের ব্যবসা করতেন। ১৯৭২ সালের প্রথম দিকে ব্যবসায়ীক কাজে তিনি বাড়ি থেকে চট্টগ্রামের উদ্দেশে বের হন। কিন্তু এরপর তিনি আর বাড়িতে ফেরেননি।

জানা গেছে, প্রায় ২৫ বছর থেকে হাবিবুর রহমান মৌলভীবাজারের শাহাবুদ্দিন মাজার এলাকায় বসবাস করতেন। মানষিকভাবে তিনি অনেকটা ভারসাম্যহীন ছিলেন। আর ১২ বছর থেকে মৌলভীবাজারের শাহাবুদ্দিন মাজারের পাশের রায়েশ্রী গ্রামের রাজিয়া বেগম নামের (৫০) এক মহিলা বৃদ্ধ হাবিবুর রহমানকে দেখাশোনা করতেন। রাজিয়া জানান, তিনি ওই লোকের খেদমত করতেন সবসময়।

২২ দিন আগে বৃদ্ধ হাবিবুর রহমানের হাত ভেঙ্গে যায়। প্রথমে তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যান রাজিয়া বেগম। পরে সেখান থেকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়।

১২ বছর থেকে যে মানুষের খেদমত করে আসছেন রাজিয়া, তার এই বয়সে হাসপাতালে কিভাবে ফেলে যাবেন, কিংবা একা একা কিভাবে দেখাশোনা করবেন ভেবে পাচ্ছিলেন না। পাশের বেডের রোগীর স্বজনদের সাথে গল্প করছিলেন রাজিয়া, এই বৃদ্ধের বিগত দিনের জীবন নিয়ে। তাদের বাড়িও ছিল বিয়ানীবাজার উপজেলায়। ওই ব্যক্তি হাবিবুর রহমানের একটি ভিডিও ফেসবুকে আপলোড করেন।

ওই ভিডিও ফেসবুকে ভাইরাল হতে থাকে। ভিডিওতে দেয়া হাবিবুর রহমানের ছবি এবং জীবনের অনেক গল্পের মিল দেখে আমেরিকা থেকে বিয়ানীবাজারের এক ব্যক্তি ওই ভিডিও হাবিবুর রহমানের পরিবারের কাছে পাঠান বৃহস্পতিবার রাতে।

হাবিবুর রহমানের ছবি এবং ভিডিওর মিল দেখে তার ছেলেরা শুক্রবার দিনে চলে আসেন সিলেট ওসমানী হাসপাতালে। তার ২ ছেলে শাহাব উদ্দিন ও জালাল উদ্দিন কথাবার্তা বলে চিনতে পারেন তাদের হারানো বাবাকে। হাবিবুর রহমানও তার বাড়ির ঠিকানা বলেন তখন। এ সময় বাবাকে পেয়ে আবেগঘন এক পরিবেশের সৃষ্টি হয়। তারা ওসমানী হাসপাতাল থেকে বাবাকে নিয়ে যান নগরীর আল-হারামাইন হাসপাতালে। সঙ্গে নিয়ে যাওয়া হয় বাবাকে খেদমত করা রাজিয়া বেগমকেও। তাকেও হাবিবুর রহমানের সন্তানরা চিকিৎসা করাচ্ছেন। বাবার সঙ্গে আদর যত্ন করছেন রাজিয়া বেগমকেও।

হাবিবুর রহমানের নাতী কেফায়েত হোসেন দাদাকে পেয়ে অত্যন্ত খুশি। তিনি জানান, ছোটকাল থেকে দাদার গল্প শুনছিলেন বাবা চাচাদের কাছ থেকে। মনে আশা ছিল দাদাকে একদিন ফিরে পাবে তারা। দাদাকে ফিরে পেয়ে তিনি ধন্যবাদ জানান রাজিয়া বেগমকে। তিনি কৃতজ্ঞতা জানান যে ব্যক্তি ফেসবুকে ওই ভিডিও আপলোড করেছেন তার প্রতি।

পিলখানা হত্যাকাণ্ডে নিহত শহীদদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব বার্তা পরিবেশক

image

২০০৯ সালের ২৫-২৬ ফেব্রুয়ারি তৎকালীন বিডিআর (বর্তমানে বিজিবি)

দুদক নিজস্ব ক্ষমতার সঠিক ব্যবহার করছে না : টিআইব’র গবেষণার তথ্যে একমত দুদক

নিজস্ব বার্তা পরিবেশক

image

দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বাজদের বিরুদ্ধে তদন্ত অনুসন্ধান

উদ্বোধন করেই শেষ!

প্রতিনিধি, জগন্নাথপুর (সুনামগঞ্জ)

image

সুনামগঞ্জের জগন্নাথপুরে বিগত ৪ বছর ধরে রাস্তা বিহীন একটি সেতু পড়ে আছে অযত্ন-অবহেলায়। সেতুটি আসছে না মানুষের কোন কাজে।

sangbad ad

খালসংলগ্ন ফসলি জমি, পাকারাস্তা এবং বসতবাড়ি তলিয়ে যাওয়ার ঝুঁকি

প্রতিনিধি, চরফ্যাশন (ভোলা)

image

চরফ্যাশনের আসলামপুর ইউনিয়নের খোদেজাবাগ গ্রামের আমিরুদ্দির খালে ড্রেজার বাসিয়ে মাটি কেটে বিক্রির ফলে খালসংলগ্ন ফসলি জমি

পঞ্চম শ্রেণির প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল পূনঃনিরীক্ষায় প্রকাশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

পঞ্চম শ্রেণির প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল পূনঃনিরীক্ষার ফল প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর

প্রধানমন্ত্রীর নির্দেশেই পাপিয়া গ্রেফতার : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যুব মহিলা লীগের নেত্রী শামীমা নূর পাপিয়াকে

পাপিয়া ১৫ দিনের রিমান্ডে

নিজস্ব বার্তা পরিবেশক

image

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নুর পাপিয়ার অর্থ ও ক্ষমতার

কারাবন্দী সেন্টুর মাদক ব্যবসা পরিচলানায় একাধিক স্ত্রী ও সিন্ডিকেট

নিজস্ব বার্তা পরিবেশক, বরিশাল

image

কারাগারে বসেই মাদক ব্যবসার সিন্ডিকেট নিয়ন্ত্রণ করছে মাদক সম্র্রাট শাকিল খান সেন্টু। বরিশাল ও ঝালকাঠিসহ দেশের বিভিন্ন থানায়

খাল ভাঙনের কবলে পড়েছে প্রায় ৫০ পরিবার

প্রতিনিধি, জগন্নাথপুর (সুনামগঞ্জ)

image

সুনামগঞ্জের জগন্নাথপুরে একটি খাল ভাঙনের কবলে পড়েছে প্রায় ৫০ পরিবার। ভাঙন থেকে রক্ষা করতে সরকারের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের

sangbad ad