• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১

 

মেয়র আইভীর বিরুদ্ধে ওসমান অনুসারীদের বিষোদগার

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ০২ ডিসেম্বর ২০২০

সংবাদ :
  • সৌরভ হোসেন সিয়াম, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ শহরের দেওভোগে অবস্থিত ঐতিহ্যবাহী জিউস পুকুরকে ইস্যু করে সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে প্রতীকী অনশন কর্মসূচি পালিত হয়েছে। এ সময় ওসমান পরিবারের অনুসারী আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা মেয়র আইভী ও তার পরিবারের লোকজনের বিরুদ্ধে বিষোদগার করেন। তার পরিবারের লোকজন অবৈধভাবে জিউস পুকুর দখল করেছেন বলেও অভিযোগ তোলা হয়। তবে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আসন্ন সিটি করপোরেশনের নির্বাচনকে কেন্দ্র করে তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ হিসেবে ওসমান পরিবার এই কর্মসূচির আয়োজন করেছে। জিউস পুকুর কেবল ইস্যু মাত্র। তাকে জব্দ করাই মূল লক্ষ্য, বলেন বুধবার (২ ডিসেম্বর) দুপুর দুইটার দিকে শহরের চাষাঢ়ায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে এ প্রতীকী অনশন কর্মসূচি শুরু হয়। জেলা পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ব্যানারে এই কর্মসূচি শুরু হলেও সময়ের সঙ্গে সঙ্গে মিছিল নিয়ে যোগ দিতে থাকে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা। এ সময় হিন্দু ধর্মাবলম্বী বিভিন্ন সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন। তবে তাদের সংখ্যা ছিল খুবই কম। তিন ঘণ্টা পর বিকেল পাঁচটায় শেষ হয় এ কর্মসূচি।

এই সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. খোকন সাহা, সহসভাপতি চন্দন শীল, যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু, নাসিক কাউন্সিলর ও যুবলীগ নেতা মতিউর রহমান মতি, কাউন্সিলর নাজমুল আলম সজল, কাউন্সিলর সাইফুদ্দিন আহমেদ দুলাল, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. জুয়েল হোসেন, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি সাফায়েত আলম সানি, বর্তমান সভাপতি আজিজুর রহমান আজিজ, সাধারণ সম্পাদক আশরাফুল ইসমাইল রাফেল, মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ, সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দু প্রমুখ। এছাড়া জেলা আইনজীবী সমিতি, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ), এফবিসিসিআই, বিকেএমইএ, ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশন, চেম্বার অব কমার্সসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। তারা সবাই নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ ও আওয়ামী লীগ নেতা একেএম শামীম ওসমানের অনুসারী বলে পরিচিত। উপস্থিত ছিলেন শামীম ওসমানের দুই শ্যালক নারায়ণগঞ্জ ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু ও সাবেক ছাত্রলীগ নেতা এহসানুল হাসান নিপুও। সাংসদ শামীম ওসমান নিজে উপস্থিত না হলেও গুঞ্জন ছিল এক পর্যায়ে তিনি এসে উপস্থিত হবেন। গণমাধ্যমকর্মীদের কাছেও এমন খবর ছিল। তবে শেষ পর্যন্ত তিনি আসেননি।

এদিকে কর্মসূচিতে হিন্দু নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহা, সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, মহানগর কমিটির সভাপতি অরুন দাস, সাধারণ সম্পাদক উত্তম সাহা, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস, মহানগর কমিটির সভাপতি লিটন পাল, সাধারণ সম্পাদক নিমাই দে, মহানগর যুব ঐক্য পরিষদের সভাপতি অঞ্জন দাস, হিন্দু মহাজোটের জেলা সভাপতি অ্যাড. রঞ্জিত, পালপাড়া পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক রিপন ভাওয়াল।

কর্মসূচি দেবোত্তর সম্পত্তি দখলের অভিযোগ ও প্রতিবাদে হলেও বক্তারা কথা বলেছেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে নিয়েই। অধিকাংশ বক্তাই মেয়র ও তার পরিবারের লোকজনের বিষোদগার করেন। আগামী সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না দেয়ার দাবিও ওঠে সমাবেশ থেকে। বক্তারা বলেন, ঐতিহ্যবাহী জিউস পুকুর লক্ষ্মীনারায়ণ মন্দিরের সম্পত্তি, দেবোত্তর সম্পত্তি। এই সম্পত্তি দখলের চেষ্টা করছে মেয়র আইভী ও তার পরিবারের লোকজন। মেয়রকে ভূমিদস্যু, ভন্ড বলেও মন্তব্য করেন তারা।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সংবাদকে বলেন, ‘এই পুকুরের সঙ্গে আমার কোন সংশ্লিষ্টতা নেই। এই পুকুরের মালিকানার সঙ্গে আমার কোন সম্পর্ক নাই। পুকুর কোন ইস্যু না। এটা একটা চক্রান্ত। সিটি নির্বাচনকে সামনে রেখে ষড়যন্ত্র শুরু হলো। বক্তারাই কিন্তু নিজেই আমাকে নমিনেশন না দেয়ার অনুরোধ করেছে। সুতরাং বিষয়টা কিন্তু ক্লিয়ার।’

মেয়র আরও বলেন, ‘একটি মহল আমার বিরুদ্ধে সাম্প্রদায়িক শক্তিকে উসকে দিতে চাচ্ছে। ৩৬ বছর আগেও আমার বাবার সঙ্গে তারা এই ধরনের খেলায় মেতেছিল। সেই লোকগুলোই আবারও তাদের পুরোনো খেলায় মেতেছে। মিথ্যা অভিযোগ তুলে তো আর সত্যকে আড়াল করা যায় না।’

এর আগে ১১ নভেম্বর নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে দেশব্যাপী সংখ্যালঘুদের উপর নির্যাতন বন্ধ, দখলকৃত দেবোত্তর সম্পত্তি উদ্ধার, মন্দির, মঠ, গির্জা, প্যাগোডায় হামলা বন্ধসহ বিভিন্ন দাবিতে গণঅবস্থান কর্মসূচির আয়োজন করে পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। কর্মসূচির শুরু হওয়ার ১৫ মিনিট পরই বদলে যায় ব্যানার। পরিবর্তিত ব্যানারে মেয়রের বিরুদ্ধে জিউস পুকুর দখলের অভিযোগের বিষয়টি উল্লেখ ছিল। ওই কর্মসূচিতে কেন্দ্রীয় হিন্দু নেতারাও উপস্থিত ছিলেন। ওই কর্মসূচিরও পুরো সময়জুড়ে সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, তার প্রয়াত পিতা আলী আহাম্মদ চুনকা ও পরিবারের লোকজনের বিরুদ্ধে বক্তব্য দেয়া হয়।

মির্জাপুরে ডাকাতের কবলে পড়ে ট্রাক চালক নিহতের ঘটনায় ৩ জন গ্রেপ্তার

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

টাঙ্গাইলের মির্জাপুরে ডাকাতের কবলে পড়ে ট্রাক চালক নিহতের ঘটনায় তিনজনকে

চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত, আহত ৩

সংবাদ অনলাইন ডেস্ক

image

সড়ক দুর্ঘটনায় চুয়াডাঙ্গায় এক দম্পতির মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিন জন। আহতদের চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় চুয়াডাঙ্গার হাতিকাটা মোড়ে এ দুর্ঘটনা ঘটে। এদিকে নিহত দম্পতির লাশ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

ব্রাজিলে করোনায় প্রবাসী বাংলাদেশির মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

মহামারি করোনায় আক্রান্ত হয়ে ব্রাজিলের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন রুমেল আহমদ (৪০) নামের এক বাংলাদেশি যুবক।

sangbad ad

রাজিবপুরে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

প্রতিনিধি, রাজিবপুর (কুড়িগ্রাম)

ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির কারণে কুড়িগ্রামের চর রাজিবপুর উপজেলার

টুঙ্গিপাড়ায় অসময়ে ভাঙছে খালের দুই পাড় : আতঙ্কে ৩০ পরিবার

নিজস্ব বার্তা পরিবেশক, গোপালগঞ্জ

image

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অসময়ে ভাঙছে খালের দু’পাড়। এতে অন্তত ২০টি পরিবারের বাড়িঘর, ফসলি জমি ও মূল্যবান গাছপালা হুমকির

গজারিয়ায় ইউপি চেয়ারম্যান পদপ্রার্থীর সংবাদ সম্মেলন

প্রতিনিধি, গজারিয়া ( মুন্সিগঞ্জ)

image

গজারিয়া উপজেলায় গজারিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী মহিউদ্দিন ঠাকুর

সিলেটে চিকিৎসাসেবা নিয়ে দরিদ্র জনগোষ্ঠীর পাশে সেনাবাহিনী

বিশেষ প্রতিনিধি

image

সিলেটে চিকিৎসাসেবা নিয়ে দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

থানা পুলিশের উদ্যোগে গ্রাম পুলিশের মাঝে কম্বল বিতরণ

বগুড়া প্রতিনিধি

image

বগুড়ার নন্দীগ্রামে থানা পুলিশের উদ্যোগে গ্রাম পুলিশের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। ১৮ জানুয়ারি সোমবার দুপুর ১২ টায় নন্দীগ্রাম থানা

নারায়ণগঞ্জে ফার্মেসিসহ ৫ প্রতিষ্ঠানে জরিমানা

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জে খাবার হোটেল, ফার্মেসি ও কয়েল কারখানায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (১৮ জানুয়ারি)