• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ২২ অক্টোবর ২০১৮

 

মুখোশধারীরা এখনোও মুখোশের অন্তরালে

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০১৭

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজধানীর বনানীতে জনশক্তি রপ্তানিকারক প্রতিষ্ঠানের মালিক মো. সিদ্দিক হোসেনকে গুলি করে হত্যার তিনদিন পার হলেও এখনও গ্রেফতার হয়নি কেউ। এমনকি, কি কারণে তাকে হত্যা করা হয়েছে সে বিষয়ে এখনও অন্ধকারে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। অবশ্য ঘটনার পরেই সিসি ক্যামেরার ফুটেজ দেখে সন্দেহজনক চার মুখোশধারী খুনিকে চিহ্নিত করে পুলিশ ও গোয়েন্দারা। পুলিশের দাবি, এ ঘটনার তদন্তে বেশ অগ্রগতি হয়েছে। অচিরেই ঘাতকদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। গত মঙ্গলবার রাতে বনানী ৪ নম্বর সড়কে ১১৩ নম্বর বাড়ির নিচতলায় নিজ প্রতিষ্ঠান মেসার্স এস মুন্সী ওভারসিজে দুর্বৃত্তের গুলিতে নিহত হন সিদ্দিক হোসেন। এসময় আরও তিনজন গুলিবিদ্ধ হন। তারা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা বানানী থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুল মতিন বলেন, ঘটনার পরেই ওই প্রতিষ্ঠানের সিসি ক্যামেরা ফুটেজ দেখে ও আহতদের বর্ণনা শুনে চারমুখোশদারীকে চিহ্নিত করা হয়েছে। ইতোমধ্যে তদন্তে বেশ অগ্রগতি হয়েছে। আশা করছি খুব শীঘ্রই ঘাতকদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে পারব। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পরিবাবের পক্ষ থেকে পূর্ব শত্রুতার একটি বিষয় আমাদেরকেও জানানো হয়েছে। আমরা গুরুত্বের সঙ্গে অভিযোগটি খতিয়ে দেখছি।

এদিকে নিহত সিদ্দিক হোসেন মুন্সিকে হত্যার মিশনটি ছিল মাত্র আড়াই মিনিটের। এ সময়ের মধ্যে একজনকে হত্যা এবং তিনজনকে গুলি করে পালায় মুখোশধারীরা। ঘটনার বর্ণনায় বনানীর চার নম্বর রোডের ১১৩ নম্বর বাড়িটির দারোয়ান বাজি পুলিশকে এ তথ্য জানান। পরে পুলিশ সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে এর সত্যতা পান। বনানীর ওই ভবনের বাইরে তিনটি সিসিটিভি ক্যামেরা থাকলেও বিকেল ৫টার পর দুটি ক্যামেরা বন্ধ করে দেয়া হয়। চালু থাকে মাত্র একটি। তদন্তের জন্য ওই ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে পুলিশ। ফুটেজে দেখা যায়, চার মুখোশধারী স্বাভাবিকভাবে হেঁটে রাত ৭টা ৪৯ মিনিট ৫৩ সেকেন্ডে প্রধান ফটক দিয়ে অফিসে প্রবেশ করছে। ৭টা ৫২ মিনিট ৬ সেকেন্ডে অর্থাৎ প্রায় আড়াই মিনিট পর স্বাভাবিকভাবে হেঁটে তারা সেখান থেকে বের হয়ে আসছে। ওই ঘটনার পর ওই ভবনের দুই দারোয়ানকে জিজ্ঞাসাবাদ ও আসামি শনাক্তের জন্য বনানী থানায় নিয়ে আসে পুলিশ। তাদের একজনের নাম বাজি। জিজ্ঞাসাবাদে বাজি পুলিশকে জানায়, তার সামনে দিয়ে চার মুখোশধারী ভেতরে প্রবেশ করে। আড়াই মিনিট পর বের হয়ে আসে। তবে বের হওয়ার সময় তাদের মুখে মুখোশ ছিল না। ভেতর থেকে একজন দরজায় ধাক্কা দিচ্ছিল, তার শব্দ শুনে তিনি বাইরে থেকে দরজা খুলে ভেতরে ঢুকে সবাইকে এলোপাতাড়ি মাটিতে শুয়ে থাকতে দেখেন। তবে গুলির কোনো শব্দ শুনতে পাননি বলে পুলিশকে জানান তিনি।

নিহতের জামাতা আবু হানিফ বলেন, আমার শ্বশুর খুব ভালো মানুষ ছিলেন। কোন মানুষের সঙ্গেই তার সত্রুতা ছিল না। শুধু মাত্র প্রায় ৫ বছর আগে এজেন্ট আব্দুস সালামকে বাদ দেয়া ও লেনদেন নিয়ে ঝামেলা ছিল। আমরা বিষয়টি পুলিশকে জানিয়েছি তারা তদন্ত করে দেখছে। বৃহস্পতিবার বিকেলে নিহতের গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার পারখী মধ্যপাড়ায় দাফন করা হয়েছে বলে জানান তিনি।

৬ যুবকের লাশ উদ্ধার

নিজস্ব বার্তা পরিবেশক ও প্রতিনিধি, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের আড়াইহাজার ও রাজধানীর তুরাগে ৬ যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার (২১ অক্টোবর) ভোরে ঢাকা সিলেট মহাসড়কের পাশ

গৌরীপুর-আসমানিয়া সড়ক মেরামতের আশ্বাস ইঞ্জি. আবদুস সবুরের

নিজস্ব বার্তা পরিবেশক

image

কুমিল্লার দাউদকান্দিতে গোমতী নদীর ভাঙ্গনে গৌরীপুর-আসমানিয়া ভায়া লক্ষীপুর ক্ষতিগ্রস্ত সড়ক

একই প্লট দুই ব্যক্তির নামে বরাদ্দ! রাজউকে দুদকের অভিজান

নিজস্ব বার্তা পরিবেশক

image

একই প্লট দুই ব্যক্তির নামে বরাদ্দ দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ( রাজউক)। পূর্বাচল

sangbad ad

পারটেক্স গ্রুপের চেয়ারম্যানকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব বার্তা পরিবেশক

image

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের তলবে হাজির হয়ে জিজ্ঞাসাবাদের মুখোমুখি

বাসের ধাক্কায় তিন বছরের সন্তানের মা চলে গেলো না ফেরার দেশে

নিজস্ব বার্তা পরিবেশক

image

স্বামী ও সন্তানের সামনেই ঘাতক বাস কেড়ে নিল এক নারীর প্রাণ। তার নাম রুমা আক্তার (২৬)। শনিবার

মানবদেহের খণ্ডিত অংশ উদ্ধার

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর কদমতলী থানা এলাকায় একটি ট্রলি ব্যাগ থেকে মানবদেহের খণ্ডিত অংশ

নিরাপত্তার স্বার্থে রোহিঙ্গা ক্যাম্পগুলো থেকে মুঠোফোন সেবা বন্ধের কাজ শুরু হয়েছে

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) গত ৯ অক্টোবর বাংলাদেশের

মঈনুল হোসেনকে বয়কটের আহ্বান চুমকির

নিজস্ব বার্তা পরিবেশক

image

টকশোতে এক নারী সাংবাদিককে নিয়ে কটূক্তির জন্য ব্যারিস্টার মইনুল হোসেনকে ‘বয়কট’ করতে

ধানমন্ডিতে সিএফসিকে ৭ লাখ টাকা জরিমানা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানী ধানমন্ডিতে সিএফসি নামে একটি বেকারিকে ভেজাল খাবার ও অস্বাস্থ্যকর পরিবেশে রাখার

sangbad ad