• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮

 

ভিকারুননেসা থেকে টিসি এবং বাবাকে অপমান সহ্য করতে না পেরে মেয়ের আত্নহত্যা!

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০৩ ডিসেম্বর ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বিদ্যালয় থেকে ছাড়পত্র (টিসি) দেয়ায় এবং শিক্ষার্থীর সামনে বাবাকে অপমান করায় ভিকারুননেসা নূন স্কুলের বেইলী রোড শাখার এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। তার নাম অরিত্রি অধিকারী (১৫)। সে নবম শ্রেণীর ছাত্রী ছিল। সোমবার (৩ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর মৃতের পরিবার ও স্বজনদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। অরিত্রির বাবা দিলীপ অধিকারী জানান, বড় মেয়ে অরিত্রি অধিকারী, ছোট মেয়ে ঐন্দ্রীলা অধিকারী ও স্ত্রী বিউটি অধিকারীকে নিয়ে ২৩/২৪ শান্তিনগর থাকেন। গ্রামের বাড়ি বরগুনা সদর। তিনি কাস্টমসের সিএন্ডএফের ব্যবসা করেন। ছোট মেয়ে ঐন্দ্রীলা অধিকারীও ভিকারুননেসা নূন স্কুলের শিক্ষার্থী। তিনি জানান, অরিত্রি’র বার্ষিক পরীক্ষা চলছিল। সোমবার ইতিহাস পরীক্ষা ছিল। স্কুলে মোবাইল নেয়া নিষেধ থাকা সত্ত্বেও অরিত্রি মোবাইল ফোন নিয়ে যায়। পরে মোবাইলটি দেখতে পেয়ে শিক্ষকরা তা নিয়ে যায় এবং অরিত্রিকে পরীক্ষার হল থেকে বের করে দেয়। পরে তাকে পরীক্ষায় অংশগ্রহণ করতে না দিয়ে বাবা-মাকে স্কুলে নিয়ে আসতে বলে স্কুল কর্তৃপক্ষ। তখন আমি ও আমার স্ত্রী স্কুলে গেলে স্কুল কর্তৃপক্ষ জানিয়ে বলে, অরিত্রি পরীক্ষায় মোবাইল ব্যবহার ও নকল করেছে। তাকে স্কুল থেকে টিসি দেয়া হয়েছে। টিসি না দেয়ার জন্য স্কুলের শিক্ষকদের অনেক অনুরোধ করেন তারা। কিন্তু স্কুল কর্তৃপক্ষ তাদের কোন কথা না শুনে অরিত্রিকে স্কুলে রাখা যাবে না বলে স্রেফ জানিয়ে দেয়।

দিলীপ অধিকারী জানান, স্কুল থেকে বের হয়ে দুপুর সাড়ে ১২টার দিকে স্ত্রী ও মেয়েকে বাসায় নামিয়ে দেই। তাদের বাসায় রেখে বিভিন্ন জায়গায় ফোন করে তদবির শুরু করি। হঠাৎ বাসা থেকে ফোন আসে অরিত্রি রুমের দরজা বন্ধ করে রেখেছে। তৎক্ষণাৎ বাসায় গিয়ে দরজা ভাঙলে অরিত্রিকে ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। দ্রুত উদ্ধার করে প্রথমে ইসলামী ব্যাংক হাসপাতালে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় ঢামেক মর্গে কান্নায় ভেঙে পড়েন তিনি। তার স্ত্রী ও ছোট মেয়েও বিলাপ করছিলেন। খবর পেয়ে মর্গে ছুটে আসেন স্বজনরা।

ঢামেক মর্গে অরিত্রির এক স্বজন জানান, স্কুলের প্রধান শিক্ষককে অরিত্রির বাবা-মা অনেক অনুরোধ করিছিলেন। কিন্তু প্রধান শিক্ষক কোন কথাই শোনেনি। তিনি মৌখিকভাবে অরিত্রির টিসির কথা জানিয়ে দেন। আর আজ আনুষ্ঠানিকভাবে টিসি দেয়ার কথা বলেন। ওই স্বজন আরও বলেন, প্রধান শিক্ষক অরিত্রির বাবার অনুরোধ তো রাখেনইনি বরং তাকে অনেক অপমান করেছেন। অপমান সইতে না পেরে দিলীপ অধিকারী আবেগে কান্না করে দেয়। অরিত্রি এটি দেখে ফেলে। আর এসব রাগ-ক্ষোভে অরিত্রি আত্মহত্যা করেছে। কাঁদতে কাঁদতে দিলীপ অধিকারী বলেন, অরিত্রিকে টিসি না দিতে আমি এবং তার মা স্কুল কর্তৃপক্ষকে অনেক অনুরোধ করেছিলাম। কিন্তু কোন কাজ হয়নি। অরিত্রিকে আরেকবার সুযোগ দিলে হয়তো আমার মেয়ে পৃথিবী ছেড়ে চলে যেত না!

এ বিষয়ে ভিকারুননেসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল নাজনীন ফেরদৌস বলেন, অরিত্রি বিজ্ঞান বিভাগের ছাত্রী ছিল। রোববার পরীক্ষার দিন মোবাইলে বইয়ের ছবি তুলে এনে বেঞ্চের ওপর রেখে নকল করছিল অরিত্রি। এ অপরাধে তার মোবাইল নিয়ে নেয়া হয়। সোমবার তার মা-বাবাকে স্কুলে আসতে বলা হয়। পরে তারা স্কুলে আসেন। তাদের অরিত্রির বিষয়টি পরিষ্কার করে জানানো হয়। তবে অরিত্রির মা-বাবাকে অপমান এবং অরিত্রিকে টিসি দেয়ার বিষয়ে তিনি কোন মন্তব্য করেননি। পল্টন মডেল থানার এসআই মো. আতাউর রহমান বলেন, সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য লাশ ঢামেক মর্গে রাখা হয়েছে। সোমবার রাত সাড়ে ৮টা পর্যন্ত মৃতের পরিবারের কেউ এ বিষয়ে অভিযোগ করেননি। অভিযোগ করলে অবশ্যই আইনি ব্যবস্থা নেয়া হবে।

৩ বছর ৪ মাসেও খোঁজ মেলেনি ব্যবসায়ী নেতা সাজ্জাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

ওপর মহল থেকে বলেছে তিন বছর পরে হয়তো ফিরে আসতে পারে

রাজধানীতে বিএনপির দুই নেতা গ্রেফতার : প্রার্থী আশফাক দোহার পুলিশ হেফাজতে

নিজস্ব বার্তা পরিবেশক

image

নাটোর-২ আসনে বিএনপির প্রার্থী রুহুল কুদ্দুস তালুকদার দুলু এবং মোহাম্মদপুর থানা বিএনপির

জাতীয় সংসদ নির্বাচন : হামলা ভাঙচুর গাড়িতে আগুন গুলি : একজন নিহত আহত ২ শতাধিক

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণার শুরুতে দেশের বিভিন্ন স্থানে বিচ্ছিন্নভাবে হামলা, ভাঙচুর,

sangbad ad

”মিস্টার বাংলাদেশ” সিনেমার পরিচালক হত্যাকাণ্ডের পরিকল্পনাকারী দুই এবিটি সদস্য গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

মিস্টার বাংলাদেশ নামে জঙ্গিবিরোধী সিনেমার পরিচালক খিজির হায়াৎ খান হত্যার পরিকল্পনাকারী

রুচিশীল শাড়ির অপর নাম ‘কালার ক্রেজ’

image

শাড়ি বাঙালী নারীর অন্যতম পোষাক। শাড়ি নিয়ে কাজ করছে ‘কালার ক্রেজ’। ইতোমধ্

সাদ অনুসারীদের অভিযোগ তাবলিগ নিয়ে রাজনীতি হচ্ছে

নিজস্ব বার্তা পরিবেশক

তাবলিগ জামাত নিয়ে রাজনীতি হচ্ছে বলে অভিযোগ তুলেছেন মাওলানা সাদের অনুসারীরা।

এসইউবিতে শিক্ষকদের ‘চাকরিচ্যুতির’ প্রতিবাদে ১১ দফা দাবীসহ বিক্ষোভ

নিজস্ব বার্তা পরিবেশক

image

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এসইউবি) কয়েকজন শিক্ষককে ‘চাকরি ছাড়তে বাধ্য করার

‘ওসমান পরিবারকে ভোটে প্রত্যাখ্যানের আহ্বান’

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যায় অভিযুক্ত ওসমান পরিবারকে

ঢাকা ক্লাবের সভাপতি খায়রুল মজিদ মামুন

নিজস্ব বার্তা পরিবেশক

খায়রুল মজিদ মামুন ঢাকা ক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি তার নিকটতম প্রতিদ্বন্ধী এনামুল হককে

sangbad ad