• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ মে ২০২০

 

বেইলি সেতু বিধ্বস্ত এক মাস! যোগাযোগ বিচ্ছন্ন

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৩ জুন ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর
image

হাজীগঞ্জ (চাঁদপুর) : এক পাশে হেলে পড়া বিধ্বস্ত সেতু-সংবাদ

হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সড়কের গুরুত্বপূর্ণ কামতা বেইলী সেতু গত এক মাস ধরে হেলে পড়ায় দুই উপজেলার যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। প্রতিদিনই অনেক যাত্রীসাধারণসহ শত শত যানবাহন চলাচল করতে গিয়ে দুই পাড়ে আটকা পড়েন।

আর এতে করে দুই উপজেলার সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, হাজীগঞ্জের সেন্দ্রা থেকে ফরিদগঞ্জের কামতার সঙ্গে দুই হাইওয়ে সড়কের চলাচলের প্রধান মাধ্যম হচ্ছে এ সড়কটির সেতু।

গত ৪ বছর ধরে ব্রিজ নির্মাণ করতে গিয়ে নানা সমস্যা দেখা দেয়। বিশেষ করে কামতা বাজারের ব্যবসায়ীদের দাবিতে পূর্বের ব্রিজ ভেঙ্গে ওই স্থানে নতুন সেতু নির্মাণের কাজ শুরু হয়। এ সুযোগে ঠিকাদার নিজ ইচ্ছামতো কাজ শুরু করতে গিয়ে করেন ঘাফিলতি। যোগাযোগ ব্যবস্থার জন্য পাশেই স্থাপন করা হয় পুরানো একটি বেইলী সেতু। যার শুরু থেকে পাটাতন থেকে শুরু করে পাশের এঙ্গেলগুলো ভাঙ্গা। আর এতে করে বর্ষা ও বৃষ্টির পানি চাপ দেয়া শুরু করলে বেইলী সেতুটি আস্তে আস্তে হেলে যায়। আর এতে করে মিনি ট্রাক, মাইক্র, সিএনজি ও অটোরিক্সা চলাচল বন্ধ হয়ে যায়। বর্তমানে যে পরিশ্চিতি একটি মোটরসাইকেল যাওয়াত দূরের কথা মানুষ হেটে চলাচল করার কোন সুযোগ নেই। বেইলী সেতুর মতো গুরুত্বপূর্ণ সড়কটির দুই পাশও ভেঙ্গে গেছে। দুই পাশে মাটি তুলে বরং যোগাযোগ ব্যবস্থা আরও দুর্ভোগ করে রেখেছে। কামতা বাজারের নতুন ব্রিজ সেই সঙ্গে সেন্দ্রা টু কামতা সড়কের পাকাকরণ কাজ পায় একই ঠিকাদার। জানা যায়, ঠিকাদার আবুল কাশেম কন্টেকটার জেলা আওয়ামী লীগের বড় মাপের নেতা। যে কারণে স্থানীয়রা কাজের দ্বীরগতি ও অনিয়ম দেখেও প্রতিবাদ জানানোর সুযোগ পাচ্ছে না বলে জানা যায়। যে কারণে স্থানীয়রা প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন যেন অচিরেই ব্রিজ ও রাস্তা মেরামতের কাজ দ্রুত সম্পন্ন করা হয়।

জয়পুরহাটে টর্নেডোয় ৪০ গ্রাম লণ্ডভণ্ড, নিহত ৪

প্রতিনিধি, জয়পুরহাট

image

জয়পুরহাটে টর্নেডোয় প্রায় ৪০ গ্রাম লণ্ডভণ্ড হয়েছে। দেয়াল চাপা পড়ে একই পরিবারের তিনজনসহ চারজনের মৃত্যু হয়েছে। মুরগীর সেড ভেঙ্গে প্রায় ৪০ হাজার মুরগী মারা গেছে। প্রায় দুই হাজার বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানের টিনের চালা উড়ে গেছে। শত শত গাছ ও বিদ্যুতের শতাধিক খুঁটি ওপড়ে গেছে। গত রাত সাড়ে দশটার পর থেকে জেলায় বিদ্যুত সরবরাহ বন্ধ রয়েছে।

রংপুরে মদপানে একসঙ্গে ৬ জনের মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

রংপুরের পীরগঞ্জ উপজেলায় বিষাক্ত মদপানে ছয়জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে মদপানে অসুস্থ হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন অন্তত সাতজন। সোমবার ২৫ মে মদপান করে ঈদ উদযাপন করতে গিয়ে পীরগঞ্জ উপজেলার শানেরহাট ইউনিয়নের শানেরহাট বাজারে এ ঘটনা ঘটে।

বিকন ফার্মার এমডি সাংসদ এবাদুল করিম বুলবুল করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রাহ্মণবাড়িয়ার সাংসদ মোহাম্মদ এবাদুল করিম বুলবুল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার বড় ভাই ওরিয়ন গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ওবায়দুল করিম মঙ্গলবার রাতে এ খবর জানান।

sangbad ad

সিলেটে বিভাগে আরও ৪১ জনের করোনা শনাক্ত

প্রতিনিধি, সিলেট

image

সিলেট বিভাগে আরও ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার ঢাকা, সিলেট ও ময়মনসিংহের তিনটি ল্যাবে পৃথক পরীক্ষায় ৪১ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় ১৯, সুনামগঞ্জে ৯, হবিগঞ্জে ৫ ও মৌলভীবাজারে ৮ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়িয়েছে ৬৯৭ জনে। বিভাগের চার জেলার এই তথ্য নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।

চলে গেলেন ডেপুটি স্পিকারের স্ত্রী আনোয়ারা রাব্বী

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার সহধর্মিনী আনোয়ারা রাব্বী শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। আজ মঙ্গলবার ২৬ মে বেলা পৌনে ১১টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর।

মির্জাপুরে এক পুলিশ সদস্যসহ ৬ জনের করোনা শনাক্ত

প্রতিনিধি, মির্জাপর (টাঙ্গাইল )

টাঙ্গাইলের মির্জাপুরে ঈদের দিনেএক পুলিশ সদস্যসহ ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম। গত ২০ মে

ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনা আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত অ্যান্টিজেন কিট দিয়ে

এ এক অন্যরকম ঈদ

ওয়ালিয়ার রহমান

image

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। আজ নেই আনন্দ, নেই হাসিমুখ, নেই আতরের গন্ধমাখা হাসিমুখের কোলাকুলি। এ যেন এক অন্যরকম ঈদ। করোনাভাইরাসের কারণে আতঙ্ক নিয়ে আজ আমরা এমন ঈদ উদযাপন করছি । যা আগে কেউ দেখেনি।

সবাইকে ঈদের শুভেচ্ছা : সংবাদ সম্পাদক

নিজস্ব বার্তা পরিবেশক

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দৈনিক সংবাদের সকল পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা, শুভাকাঙ্খী ও শুভানুধ্যায়ীকে আন্তরিক শুভেচ্ছা । ঈদ সবার জীবনের বয়ে আনুক অনাবিল সুখ আর আনন্দ-সম্পাদক

sangbad ad