• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ১০ জুলাই ২০২০

 

করোনা : ভিসার মেয়াদ শেষ

বিপাকে পড়েছেন বাংলাদেশে আটকে পড়া ভারতীয়রা

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ০৩ জুন ২০২০

সংবাদ :
  • জেলা বার্তা পরিবেশক, রাজশাহী
image

করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশের সাথে ভারতের স্থলপথে (বর্ডার) যোগাযোগ বন্ধ রয়েছে। এতে করে রাজশাহীতে আসা ভারতীয়রা আটকে পড়েছে। এর মধ্যে তাদের অধিকাংশেরই ভিসার মেয়াদ ফুরিয়ে গেছে। ফলে এ নিয়ে দুশ্চিন্তায় রয়েছে আটকে পড়া ভারতীয়রা। একইভাবে ভারতে যাওয়া বাংলাদেশীরাও আটকে আছে সে দেশে।

তবে শিগগিরই আটকে পড়া বিদেশি নাগরিকদের বিষয়ে সিদ্ধান্ত আসছে উল্লেখ করে পাসপোর্ট বিভাগ জানিয়েছে, ভিসার মেয়াদ ফুরোনোর তিন মাস পর্যন্ত তারা বাংলাদেশে অবৈধ হিসেবে চিহ্নিত হবে না।

রাজশাহী নগরীর শালবাগান পাসপোর্ট ও ভিসা অফিসে গিয়ে দেখা যায়, একদল মানুষ পাসপোর্ট হাতে প্রধান ফটকের সামনে দাঁড়িয়ে। তবে ফটকে ঝুঁলছে তালা। ভেতরে থাকা নিরাপত্তাকর্মী তাদের প্রবেশ করতে দিচ্ছে না। প্রত্যেকের কপালেই দুশ্চিন্তার ছাপ স্পষ্ট। কথা বলে জানা যায়, তাদের অধিকাংশেরই বাড়ি ভারতে। দলের মধ্যে যারা বাংলাদেশী আছেন তাদের বাড়িতে অবস্থান করছে ভারতীয় আত্মীয়রা। তারাও এসেছেন ওই আত্মীয়ের হয়ে তথ্য নিতে।

ভারতীয় নগরিক জমিরন বিবি বলেন, তাছাড়া ভিসার মেয়াদও শেষ হয়েছে। ভয় হচ্ছে কখন না জানি পুলিশ এসে ধরে নিয়ে যায়। তাই ভিসা অফিসে এসেছিল। নিজ দেশে ফেরা যাবে কি না বা ভিসার মেয়াদ বৃদ্ধির বিষয়ে তথ্য নিতে।

জমিরন বিবির মতো একই অবস্থা নুরবানু বিবি, আইজুদ্দিন শেখ, দবিরুদ্দিন শেখসহ বাংলাদেশে আটকে পড়া ভারতীয়দের। ওপারেও আটকে পড়া বাংলাদেশীরা একই ধরণের দুর্ভোগে দিন পার করছেন।

এ বিষয়ে রাজশাহী বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের সহকারী পরিচালক আজমল কবির জানান, ভারতীয় যারা বাংলাদেশে আটকে আছে তাদের দুশ্চিন্তার কিছু নেই। যার যেদিন ভিসার মেয়াদ ফুরিয়েছে সেদিন থেকে আগামী তিন মাস তিনি বাংলাদেশে বৈধ ভাবে বসবাস করতে পারবেন।

তিনি আরো জানান, দুই মাস বন্ধ থাকার পর রবিবার অফিস খুললো। এর মাঝেও যাদের জরুরী ভিত্তিতে ভিসার প্রয়োজন ছিলো তাদের কাজ করে দেয়া হয়েছে। আগামী দুই এক দিনের মধ্যেই সরকারের তরফ থেকে আটকে পড়া বিদেশি নাগরিকদের জন্য নির্দেশনা আসবে বলা আশা করা হচ্ছে।

সামর্থ্যরে অর্ধেক পরীক্ষা : করোনা সংক্রমণের স্থায়িত্ব বৃদ্ধি

রতন বালো

image

মধ্য গোরানের বাসিন্দা একটি ব্যাংকের পিয়ন আসিফুর রহমান সলিল ৭ জুলাই সংবাদ’কে বলেন, গত ২১ জুন করোনা টেস্ট করিয়েছি

সিলেটে পুলিশের ইন্সপেক্টরসহ ২ জন ক্লোজড

প্রতিনিধি, সিলেট

image

গরু চোরাচালান ও পাথর ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগে সিলেটের কোম্পানীগঞ্জ

অনলাইন শপিংয়ে প্রতারিত হলে পুলিশকে জানানোর আহ্বান

নিজস্ব বার্তা পরিবেশক

অনলাইন শপিংয়ে প্রতারণা এড়াতে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে পুলিশ সদর দফতর। এছাড়া প্রতারণার শিকার হলে সঙ্গে সঙ্গে পুলিশকে

sangbad ad

ক্রেডিট কার্ড জালিয়াত চক্রের চার সদস্য গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

গ্রাহকের ক্রেডিট কার্ড ব্যবহার করে অনলাইনে নিয়মিত পণ্য কেনাকাটা করে আসছিল একটি জালিয়াত চক্র। ক্রেডিট কার্ডের পিন নম্বর

পেশা হারিয়ে মানবেতর জীবনে হাওর অঞ্চলের জেলে সম্প্রদায়

দেবপদ চক্রবর্তী, অষ্টগ্রাম (কিশোরগঞ্জ)

হাওর অঞ্চলের ২০ হাজারেরও বেশি জেলে পরিবারে জীবনে আসছে চরম দুর্দিন। পুরুষাক্রমিক মাছ ধরে পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করে

হিজলায় ১ লাখ ২০ হাজার মি. কারেন্ট জাল বিনষ্ট

নিজস্ব বার্তা পরিবেশক, বরিশাল

বরিশাল জেলা হিজলা উপজেলার মেঘনা নদীর বিভিন্নস্থানে কোস্টগার্ড অভিযান পরিচালনা করে ৪২ লাখ টাকা মূল্যের ১ লাখ ২০ হাজার মিটার

সুনামগঞ্জে পাহাড়ি ঢল-বৃষ্টিতে ৩শ’ কিমি. সড়ক ক্ষতিগ্রস্ত

লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ

image

সীমান্তের ওপার থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ও ভারি বৃষ্টি পাতের কারণে সৃষ্ট বন্যায় সুনামগঞ্জ জেলার বিভিন্ন সড়ক বিধ্বস্ত হয়ে

সিলেটে করোনা শনাক্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে

প্রতিনিধি, সিলেট

image

সিলেট বিভাগে করোনা রোগী শনাক্তের সংখ্যা সাড়ে পাঁচ হাজার ছাড়িয়েছে। বিভাগে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় ১১৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

নারায়ণগঞ্জে আইসিইউতে ভর্তি করোনা রোগীর মৃত্যু

প্রতিনিধি, নারায়ণগঞ্জ:

image

কোভিড ডেডিকেটেড নারায়ণগঞ্জ ৩শ শয্যা হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি এক করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুর ১টার দিকে তিনি মারা যান।

sangbad ad