• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

 

গাড়িতে আগুন

বিএনপির তিনজন গ্রেফতার

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২১ নভেম্বর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
  • download

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনের দিন রাজধানীতে বাসে আগুন দেয়ার ঘটনায় বিএনপির সহযোগী তিন নেতাকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। গ্রেফতার তিনজন বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদল ও যুবদলের নেতাকর্মী। তারা হলো- পল্টন থানা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কাজী রেজাউল হক বাবু ওরফে জিম বাবু (২৮), পল্টন থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক লিয়ন হক (৩০) এবং যুবদলকর্মী আজাদ (২৮)। সিসি ক্যামেরার ফুটেজ দেখে পল্টনে গাড়ি পোড়ানোর ঘটনায় শনাক্ত করে শনিবার (২১ নভেম্বর) ভোরে তাদের গ্রেফতার করা হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, গ্রেফতার জিম বাবু গাড়িতে পেট্রোল ঢেলে দেয় এবং আরেকজন আগুন দেয়। এখানে ইমতিয়াজ নামে আরেকজন যুবদলকর্মী ছিল, তাকেও গ্রেফতারের চেষ্টা চলছে। এই ঘটনায় মামলা হওয়ার পর বিভিন্ন ভিডিও এবং সিসি ক্যামেরার ফুটেজ দেখে কয়েকজনকে শনাক্ত করার কথা জানিয়েছে পুলিশ। অতিরিক্ত পুলিশ কমিশনার হাফিজ বলেন, তারা (বাবু, লিয়ন, আজাদ) একটি মিছিল থেকে বের হয়ে গাড়ি পুড়িয়েছিল। এর পেছনে কারা আছে, কী উদ্দেশ্যে তার করেছিল, সে ব্যাপারে তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

অতিরিক্ত কমিশনার (ডিবি) একেএম হাফিজ আক্তার জানান, ১২ নভেম্বর পল্টন, মতিঝিলসহ বিভিন্ন থানা ১১টি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় বিভিন্ন থানায় ১৬টি মামলা করা হয়। পল্টন ও মতিঝিল থানায় করা চারটি মামলা তদন্ত করছে ডিবির মতিঝিল বিভাগ। তদন্তে স্থানীয় প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে প্রাপ্ত তথ্য ও ইলেকট্রিক মিডিয়ার সংবাদকর্মীদের ধারণকৃত ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অগ্নিসংযোগকারীদের তিনজনকে শনাক্ত করা হয়। ১২ নভেম্বর দুপুরে নয়াপল্টন বিএনপি পার্টি অফিসের সামনে আকস্মিক ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কতিপয় নেতাকর্মী মিছিল বের করে। একপর্যায়ে মিছিলটি বিএনপি পার্টি অফিসের সামনে এসে উশৃঙ্খল হয়ে পড়ে। প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সংবাদকর্মীদের ধারণকৃত ছবি ও ভিডিও ফুটেজ এবং সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে দেখা যায়, মিছিল থেকে গ্রেফতারকৃতরা তাদের সহযোগীদের সহায়তায় পল্টন বিএনপি পার্টি অফিসের বিপরীতে অবস্থিত কর অঞ্চল-১০ এর সামনের থাকা সরকারি স্টাফ বাসে অগ্নিসংযোগ করে।

মির্জাপুরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি শুরু

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

‘ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীদের অবদান’ এই শ্লোগানকে সামনে রেখে বেতন বৈষম্য, গ্রেড প্রদান ও নিয়োগবিধি সংশোধনের দাবিতে টাঙ্গাইলের মির্জাপুরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি শুরু হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রীর সুস্থতা কামনায় বিএনএ ওসমানী শাখার মিলাদ

প্রতিনিধি, সিলেট

image

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপি’র সুস্থতা কামনায় বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

দিনাজপুরে নেশার টাকা না পেয়ে সন্তানকে কুপিয়ে হত্যা

সংবাদ অনলাইন ডেস্ক

image

নেশার টাকা না পেয়ে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় ২২ দিনের সন্তানকে বটি দিয়ে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে মাদকাসক্ত এক বাবার বিরুদ্ধে।বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল ৭টায় দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউনিয়নের বারাই গ্রামে এ ঘটনা ঘটে।

sangbad ad

এম্বাসেডর এ্যাওয়ার্ড পাওয়ায় মাহাবুবাকে বিএনএ ওসমানী শাখার অভিনন্দন

প্রতিনিধি, সিলেট

image

৫ম জাতীয় যুব পরিবার পরিকল্পনা সম্মেলন-২০২০ এ এম্বাসেডর ‌এ্যাওয়ার্ড পেয়েছেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং কর্মকর্তা মাহাবুবা আফরিন।

কবিরহাটে ঘর উপহার পেল ২০ পরিবার

সংবাদ অনলাইন ডেস্ক

image

মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীনদের বাসগৃহ প্রদানের লক্ষ্যে নোয়াখালী কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নে

ময়মনসিংহে বাকৃবি ক্যাম্পাসে ছুড়িকাঘাতে ইজিবাইক চালক খুন

জেলা বার্তা পরিবেশক, ময়মনসিংহ

image

ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) এর আম বাগান এলাকায় এক ব্যাক্তিকে ছুরিকাঘাতে

রাজধানীতে মাস্ক পরা নিশ্চিত করতে মাঠে র‌্যাব

সংবাদ অনলাইন ডেস্ক

image

সরকারি নির্দেশনা অনুযায়ী করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে সাধারণ মানুষকে মাস্ক পরা নিশ্চিত

লালমনিরহাটে বাসচাপায় মা ও ছেলে মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

লালমনিরহাটে বাসচাপায় ইজিবাইক যাত্রী মা ও ছেলে নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন

ব্রাহ্মণবাড়িয়ায় স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

সংবাদ অনলাইন ডেস্ক

image

চার দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে অবস্থান কর্মসূচি পালন করেছ জেলা স্বাস্থ্য পরিদর্শক