• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

 

বসুন্ধরা কোভিড হাসপাতাল বন্ধ ঘোষণা

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ফাইল ছবি

রাজধানীর কুড়িলে অবস্থিত বসুন্ধরা কোভিড হাসপাতাল বন্ধ ঘোষণা করেছে সরকার। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জরুরি ভিত্তিতে এই হাসপাতাল বন্ধ করার নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। একইসঙ্গে এ বিষয়ে বসুন্ধরা গ্রুপের সঙ্গে সমঝোতা স্মারকও বাতিল বলে ঘোষণা করা হয়। বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত জরুরি লেখা এক চিঠিতে এ নির্দেশনার কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, করোনাভাইরাস মোকাবিলায় বসুন্ধরা কনভেনশন সেন্টারকে কোভিড-১৯ ডেডিকেটেড হিসেবে ঘোষণা করা হয়েছিল। বর্তমানে হাসপাতালটিতে করোনাভাইরাস সংক্রমিত রোগী ভর্তির সংখ্যা উল্লেখযোগ্য হারে কমে যাওয়ায় সরকারকে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জরুরি ভিত্তিতে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম বন্ধ করতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

চিঠিতে উল্লেখিত নির্দেশনাগুলো হলো, বসুন্ধরা কর্তৃপক্ষের সঙ্গে স্বাক্ষরিত সমঝোতা স্মারক বাতিলকরণ, চিকিৎসা সেবায় নিয়োজিত সকল চিকিৎসক, নার্স ও অন্য স্বাস্থ্যকর্মীদের ফেরত আনাপূর্বক বদলি বা পদায়ন,২ হাজার ৩১টি জেনারেল বেড,৭১টি আইসিইউ বেড,১০টি ভেন্টিলেটর, যাবতীয় আসবাবপত্রসহ আনুষঙ্গিক জিনিসপত্র আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ফেরত দিতে বলা হয়েছে। চিঠিতে হাসপাতালটির বিদ্যুৎ ও বর্জ্য ব্যবস্থাপনা বিল পরিশোধের জন্যও বলা হয়েছে।

নোয়াখালীতে দেড় মাস পর করোনায় আরেক মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নে জাকির হোসেন (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৮৭ জনের মৃত্যু হয়েছে।

রায়পুরার আদিয়াবাদ ইউপির উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে

সংবাদ অনলাইন ডেস্ক

image

নরসিংদীর রায়পুরা উপজেলার আদিয়াবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার সকাল ৯টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত।

স্বামী-স্ত্রীর ফেনসিডিলের আখড়ায় র‍্যাবের হানা

সংবাদ অনলাইন ডেস্ক

image

সাভারের আশুলিয়ার ইয়ারপুর এলাকায় অভিযান চালিয়ে এক দম্পতিকে গ্রেপ্তার করেছে র‌্যাব, যারা ফেন্সিডিল চোরাকারবারে জড়িত ছিল বলে দাবি করছে পুলিশের এই এলিট ফোর্সটি। এ সময় তাদের ঘর থেকে প্রায় ১ হাজার বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

sangbad ad

যশোরে বন্দী কিশোরের আত্মহত্যার চেষ্টা

সংবাদ অনলাইন ডেস্ক

image

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে ফের আরেকজন বন্দী কিশোর আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। এই কিশোর আবির হোসেন রানা (১৩) ভোলার বোরহানউদ্দীন উপজেলার টবগী গ্রামের নয়ন হোসেনের ছেলে। তাকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উপনির্বাচনের ভোট বাতিল চেয়ে জয়পুরহাটে বিক্ষোভ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোট বাতিল চেয়ে জয়পুরহাট জেলা বিএনপি বিক্ষোভ

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১

সংবাদ অনলাইন ডেস্ক

image

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় ইয়াসিন শরীফ (২০) নামে এক ভ্যান যাত্রী নিহত হয়েছেন। এসময় আহত হন আরো তিনজন।

শিবালয়ে ইলিশ ধরার সময় ৪২ জন আটক

সংবাদ অনলাইন ডেস্ক

image

মানিকগঞ্জের শিবালয়ে নিষিদ্ধ সময়ে ইলিশ ধরার সময় অভিযান চালিয়ে ৪২ জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ দেশের ৫৪ উপজেলায় ব্যাংক বন্ধ

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশের ৪২টি জেলার ৫৪টি উপজেলায় তফসিলি ব্যাংকের সব শাখা আজ বন্ধ রয়েছে। উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাধারণ/উপজেলা নির্বাচন এবং স্থগিত ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন উপলক্ষে এ সিদ্ধান্ত নেয়া হয়।

৬ মণ কয়েন নিয়ে বিপাকে সবজি ব্যবসায়ী

সংবাদ অনলাইন ডেস্ক

image

মাগুরার মহম্মদপুর উপজেলার ক্ষুদ্র ব্যবসায়ী খাইরুল ইসলাম খবির (৪৫) প্রায় ছয় মণ ওজনের ৬০ হাজার টাকার ধাতব মুদ্রা (কয়েন) নিয়ে বিপাকে পড়েছেন।