• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ০৮ জুলাই ২০২০

 

বগুড়ায় চিকিৎসকসহ ৩৫ জনের করোনা শনাক্ত

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০২ জুন ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে পাঁচ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ ৩৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাস শনাক্ত হওয়া ব্যক্তির সংখ্যা ৩৯২ জনে দাঁড়াল।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান গতকাল সোমবার রাতে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে বগুড়ার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে বগুড়ার ২৮ জনের করোনা পজিটিভ আসে। এর মধ্যে দুজন চিকিৎসক, দুজন নার্স ও একজন স্বাস্থ্যকর্মী আছেন। এ ছাড়া টিএমএসএস মেডিকেল কলেজে ২০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে সাতজনের নমুনা করোনা পজিটিভ শনাক্ত হয়।

সরকারি-বেসরকারি দুই মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে নতুন করে শনাক্ত ৩৫ জনের মধ্যে বগুড়া শহরের ২০ জন, সারিয়াকান্দি উপজেলার ৬ জন, শাজাহানপুর উপজেলার ৪ জন, গাবতলী উপজেলার ২ জন এবং শেরপুর, নন্দীগ্রাম ও কাহালু উপজেলার একজন করে আছেন।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান আরও বলেন, এ পর্যন্ত জেলায় ৬ হাজার ৮২২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৫ হাজার ৩৮৮টি নমুনার ফলাফল পাওয়া গেছে। করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৩৯২ জনের। এর মধ্যে ৩০ জন পুলিশ, ১৩ জন কারারক্ষী এবং ২৬ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আছেন। শনাক্ত হওয়া ব্যক্তিদের সিংহভাগই আক্রান্তদের সংস্পর্শে এসে সংক্রমিত হয়েছেন। বাকিরা ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে বগুড়ায় ফেরা।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, জেলার মধ্যে বগুড়া শহরে সর্বোচ্চ ২১৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অন্য উপজেলার মধ্যে শাজাহানপুরে ৩১ জন, গাবতলীতে ২৭ জন, কাহালুতে ১৫ জন, শেরপুরে ২৩ জন, শিবগঞ্জে ৯ জন, আদমদীঘিতে ১১ জন, সারিয়াকান্দিতে ২১ জন, সোনাতলায় ১১ জন, দুপচাঁচিয়ায় ৯ জন, ধুনটে ৯ জন এবং নন্দীগ্রাম উপজেলায় ৮ জন আছেন।

প্রবীণ সাংবাদিক দেবপ্রিয় বড়ুয়া মারা গেছেন

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রবীণ সাংবাদিক বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক দেবপ্রিয় বড়ুয়া (ডিপি বড়ুয়া) মারা গেছেন।

স্বাধীন বাংলা বেতারের শিল্পী মৃণাল ভট্টাচার্য আর নেই

নিজস্ব বার্তা পরিবেশক

image

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠসৈনিক মৃণাল ভট্টাচার্য মারা গেছেন।

সৈয়দপুরে লোডশেডিংয়ের প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

প্রতিনিধি, সৈয়দপুর (নীলফামারী)

image

বিদ্যুতের ভুতুড়ে বিল ও ঘনঘন লোডশেডিংয়ের প্রতিবাদে বুধবার পথসভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সৈয়দপুর উপজেলা শাখা এ প্রতিবাদ পথসভার আয়োজন করে।

sangbad ad

মৌলভীবাজারে সাবেক ইউপি চেয়ারম্যান ঝুলন্ত মরদেহ উদ্ধার

প্রতিনিধি, মৌলভীবাজার

image

মৌলভীবাজার সদর উপজেলার ২নম্বর মনুমুখ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সুজন মিয়ার (৬০) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার তার বাড়ির একটি ঘর থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

ভৈরবে ভেটেরেনারি সার্জন না থাকায় দিশেহারা কৃষক ও খামারিরা

সোহেল সাশ্রু, ভৈরব (কিশোরগঞ্জ)

image

ভৈরবে ৮ মাসেরও বেশী সময় ধরে উপজেলা ভেটেরেনারি সার্জন পদটি শূণ্য। গত বছরের ১২ নভেম্বর বদলিজনিত তৎকালীন ভেটেরেনারি সার্জন ডা. মো. মোস্তাফিজুর রহমান অন্যত্র চলে গেলে

ভেলায় শাপলা নয় আম তুলছেন চাষিরা

নিজস্ব বার্তা পরিবেশক, ঠাকুরগাঁও

image

বর্ষাকালে সাধারণত ভেলায় চড়ে শাপলা তোলার দৃশ্য দেখে অভ্যস্ত সবাই । কিন্তু এ বছর আগাম বর্ষণের কারণে ভেলায় চড়ে আম তোলার মতো দুর্লভ দৃশ্য জেলার অনেক আম বাগানেই দেখা যাচ্ছে।

করোনা উপসর্গে চার জনের মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

সাতক্ষীরার কালিগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মায়ের মৃত্যুর একদিন পর ছেলের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৭ জুলাই) শেখ মাওলা বক্স (৪৭) নামে ঐ ছেলে মারা যান। একই দিন সুনামগঞ্জে, ঢাকার

কিশোরগঞ্জে আরো ১৪ জন করোনায় আক্রান্ত

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

image

কিশোরগঞ্জে নতুন করে ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে সুস্থ হয়েছেন নতুন ২৭ জন। আর মারা গেছেন আরো একজন। মঙ্গলবার (৭ জুলাই) রাতে সিভিল সার্জন ডা. মো.

গোপালগঞ্জে করোনা শনাক্তের সংখ্যা নয়শ ছুঁইছুঁই

নিজস্ব বার্তা পরিবেশক, গোপালগঞ্জ

image

গোপালগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে গোপালগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৯৭ জনে। বুধবার সকালে গোপালগঞ্জের সিভিল

sangbad ad