• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭

 

পিতৃ পরিচয়হীন রয়ে গেল শিশু ইব্রাহীম

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ১৩ সেপ্টেম্বর ২০১৭

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

কুমিল্লার তিতাসে গণধর্ষণের শিকার হয়ে মা হয়েছে এক কিশোরী। এই নিয়ে স্থানীয় চেয়ারম্যানের নেতৃত্বে এলাকায় দেন-দরবারে ২ ধর্ষণকারী শনাক্ত করে ৬ লাখ টাকায় রফা হলেও জন্মদাতা শনাক্ত না হওয়ায় পিতৃ পরিচয়হীন রয়ে গেল শিশু ইব্রাহীম। উপজেলার শাহপুর গ্রামে এই ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার শাহপুর বড়কান্দা চকের বাড়ির সফর আলীর ভাগনী রানু আক্তারকে (১৬) গত ২০১৬ সালের সেপ্টেম্বরের দিকে ভয়ভীতি দেখিয়ে একাধিকবার পালাক্রমে ধর্ষণ করে প্রতিবেশী জালাল মিয়ার ছেলে মোস্তাফা (২২) ও আনোয়ার হোসেনের ছেলে আলাউদ্দিনসহ অজ্ঞাতরা। ঘটনার ৩ মাস পর ওই কিশোরী অন্তঃসত্ত্বা নিয়ে এলাকায় কিছুটা কানাঘোষা হলেও সেসময় ফের ঘটনাটি রহস্যজনক কারণে চুপ মেরে যায়।

এদিকে চলতি বছরের জুলাই মাসের দিকে রানু একটি ছেলে সন্তানের জন্ম দিলে ফের শুরু হয় শিশুটির পিতৃত্ব নিয়ে সমালোচনা। গোপনে সন্তানের পিতার দাবি নিয়ে বিত্তবানদের দ্বারে দ্বারে ঘুরে বেড়ায় অসহায় কিশোরী ও তার পরিবার। তবে ধর্ষণকারীরা প্রভাবশালী হওয়ায় থানা পুলিশের দারস্থ হতে পারেনি বলেও অভিযোগ উঠে। সব শেষ গত আগস্ট মাসের মধ্যবর্তী সময়ে মজিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফারুক মিয়া সরকারের নেতৃত্বে গোপনে একটি সালিস হয়। এতে মোস্তফা ও আলাউদ্দিন নামের দুজন ধর্ষণকারীকে শনাক্ত করা হলেও অজ্ঞাত রয়ে যায় অন্যরা। পরে দুই ধর্ষণকারীকে ও ভিকটিম রানুর পরিবারকে দুই লাখ টাকা করে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়। তবে টাকা এখনও আদায় হয়নি বলে সাংবাদিকদের জানান চেয়ারম্যান নিজেই। চলতি মাসের সেপ্টেম্বরের ২৫ তারিখে টাকা আদায় হওয়ার কথা জানান তিনি। তবে শিশু ইব্রাহিমের পিতৃ পরিচয় সনাক্ত হয়নি ওই সালিস বৈঠকে।

এদিকে চাঞ্চল্যকর এই ঘটনার সালিস বৈঠকের রায় শুনে পুরো মজিদপুর ইউনিয়নসহ আশে পাশের গ্রামগুলোতে চলছে মুখরোচক আলোচনা-সমালোচনা। সকলের মুখে একই প্রশ্ন, কে হবে এই অবুঝ শিশু ইব্রাহিমের পিতা? কে নেবে এই ৬ লাখ টাকা?। এভাবেই কি পিতৃ পরিচয়হীনভাবে বেড়ে উঠবে নিষ্পাপ শিশু ইব্রাহীম?

মজিদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ফারুক মিয়ার সরকার সাংবাদিকদের বলেন, আমরা সামাজিকভাবে বসে মোস্তফা ও আলাউদ্দিন নামের দুজনকে শনাক্ত করতে পেরেছি। প্রথমে চেয়েছিলাম আলাউদ্দিনের কাছ থেকে কিছু টাকা নিয়ে মোস্তফার নিকট মেয়েটিকে বিয়ে দিয়ে দেই। পরে মোস্তফার পরিবারের নানা অভিযোগের বিষয় বিবেচনা করে দেখলাম এমন পিতার চেয়ে শিশুটির ভবিষ্যতের জন্য টাকাটাই উত্তম। তাই মোস্তফাকে ২ লাখ, আলাউদ্দিনকে ২ লাখ ও মেয়েটির পরিবারকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এই টাকা আদায় করে শিশুটির নামে ব্যাংকে একটি ফিক্সট ডিপোজিট একাউন্টে রাখা হবে এবং এই শিশুটিকে যে লালন পালন করবে, তাকে নমিনি করা হবে। এখনও কোন টাকা আদায় করতে পারিনি। তবে শিশুটির পিতৃপরিচয় নিয়ে তিনি তেমন কোন সদুত্তর দিতে পারেনি।

পরীক্ষামূলক সম্প্রচার

ফের এডিস মশার বিস্তার ছড়িয়ে পড়ছে ডেঙ্গু

বাকী বিল্লাহ

image

আবারও ডেঙ্গুজ্বর ও চিকুনগুনিয়ায় আক্রান্ত হচ্ছে মানুষ। বর্তমান তাপমাত্রা ও আদ্রতা ডেঙ্গুজ্বর

মেয়র আনিসুল হক এখনও চিকিৎসাধীন আছেন

নিজস্ব বার্তা পরিবেশক

image

‘ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক এখনও লন্ডনে চিকিৎসাধীন আছেন। প্রধানমন্ত্রী

তানভির পাঁচ দিনের রিমাণ্ডে

পান্থপথ হোটেল ওলিও ইন্টারন্যাশনালে জঙ্গি হামলার ঘটনায় জড়িত গ্রেফতারকৃত তানভির ইয়াসিন করিমকে পাঁচ

sangbad ad

মাদকাসক্তি কি করতে পারে তা করে দেখালেন নাটোরের শাহ আলম!!!

নিজস্ব বার্তা পরিবেশক

image

নাটোরে নেশার টাকার জন্য মা ও নিজ সন্তানকে হত্যা করেছে এক পাষন্ড সন্তান। এ ঘটনায় বাধা দিতে আসলে

রাজধানীতে মাদক বিরোধী অভিযান: গ্রেফতার ৪৬

নিজস্ব বার্তা পরিবেশক

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে বিপুল পরিমান

সোহরাওয়ার্দীর সমাবেশে ছুরিসহ যুবক আটক

নিজস্ব বার্তা পরিবেশক

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক কমিটি আয়োজিত সমাবেশ থেকে ধারালো ছুরিসহ এক যুবককে আটক করেছে

জলাবদ্ধতা নিরসনে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব বার্তা পরিবেশক

রাজধানীর খিলগাঁও এলাকায় ওয়াসার বক্স কালভার্ট খালের ওপর অবৈধভাবে থাকা প্রায় ৩০টি

মুখোশধারীরা এখনোও মুখোশের অন্তরালে

নিজস্ব বার্তা পরিবেশক

image

এদিকে নিহত সিদ্দিক হোসেন মুন্সিকে হত্যার মিশনটি ছিল মাত্র আড়াই মিনিটের। এ সময়ের মধ্যে একজনকে হত্যা এবং তিনজনকে গুলি করে

ঘুষসহ আটক প্রকৌশলী ফকরুলের মামলার অভিযোগপত্র জমা দিচ্ছে দুদক

নিজস্ব বার্তা পরিবেশক

image

নকশা অনুমোদনের জন্য ঘুষ নিতে গিয়ে প্রায় ৪ মাস আগে দুর্নীতি দমন কমিশন (দুদকের) ফাঁদ টিমের হাতে

sangbad ad