• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ২৬ অক্টোবর ২০২০

 

নিহত রায়হানের শরিরে ১১১ আঘাতের চিহ্ন পাওয়া গেছে

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১৭ অক্টোবর ২০২০

সংবাদ :
  • প্রতিনিধি, সিলেট
image

সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানাধীন বন্দরবাজার ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হান আহমদের (৩৪) দেহে ১১১টি আঘাতের চিহ্ন পাওয়া গেছে। মরদেহের দ্বিতীয়বার ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী- এসবের মধ্যে ৯৭টি লীলাফোল আঘাত ও ১৪টি ছিলো জখমের চিহ্ন। আঘাতগুলো লাঠি দ্বারাই করা হয়েছে।

সিলেট এমএজি ওসমানি মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ সূত্র তথ্যগুলো নিশ্চিত করেছে। ফরেনসিক এই রিপোর্টটি পিবিআই’র কাছে হস্তান্তর করা হয়েছে।

রিপোর্টের ভিত্তিতে জানা গেছে, রায়হানের শরীরে অতিরিক্ত আঘাতের কারণে দেহের ভেতর রগ ফেটে গিয়ে রক্তক্ষরণে তার মৃত্যু হয়। আঘাতে দেহের মাংস থেতলে যায়। রগ ফেটে গিয়ে আন্তঃদেহে রক্তক্ষরণ (ইন্টারনাল ব্লিডিং) হয়। আর অতিরিক্ত আঘাতে মুর্ছা যান রায়হান। আঘাত করার সময় রায়হানের স্টমাক ছিল খালি, স্টমাকে ছিল কেবল এসিডিটি লিকুইড।

গত রোববার (১১ অক্টোবর) ভোর রাতে নগরীর আখালিয়ার নেহারিপাড়ার যুবক রায়হান আহমদকে পুলিশ ফাঁড়িতে নির্যাতন করে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদি হয়ে ১২ অক্টোবর কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর আকবরসহ ৪ পুলিশকে বরখাস্ত ও ৩ জনকে প্রত্যাহার করা হয়। ১৩ অক্টোবর বিকেল থেকে আকবর পলাতক রয়েছেন।

বিভিন্ন মহলের প্রশ্ন আর পরিবারের দাবির পরিপ্রেক্ষিতে এবং পুলিশ সদর দফতরের নির্দেশে মামলাটি পিবিআইতে স্থানান্তর হয়। তদন্তভার পাওয়ার পর পিবিআইর টিম ঘটনাস্থল বন্দরবাজার পুলিশ ফাঁড়ি, নগরের কাস্টঘর, নিহতের বাড়ি পরিদর্শন করে। গত বৃহস্পতিবার মরদেহ কবর থেকে তুলে দ্বিতীবার ময়না তদন্ত করে পিবিআই। ওইদিনই শেষে বিকেলে আবার আখালিয়া নবাবী মসজিদ সংলগ্ন কবরস্থানে রায়হানের মরদেহ ফের দাফন করা হয়।

৮ দফা দাবীতে ১ নভেম্বর থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট

প্রতিনিধি, বগুড়া

image

রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটির সভায় ৮ দফা দাবী না মানলে আগামী ১ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য কর্ম-বিরতিতে যাবে।

সিলেটে রায়হান হত্যায় পুলিশ কনস্টেবল টিটু আবারও রিমান্ডে

প্রতিনিধি, সিলেট

image

সিলেটে রায়হান হত্যার ঘটনায় পুলিশ কনস্টেবল টিটু চন্দ্র দাসকে ৫ দিনের রিমান্ড শেষে আবারও ৩ দিনের রিমান্ডে নিয়েছে পিবিআই।

আন্দোলনে পলিটেকনিক শিক্ষার্থীরা

সংবাদ অনলাইন ডেস্ক

এবার ক্লাস শুরু, পরীক্ষা নেয়া ও অটোপ্রমোশনের দাবিতে আন্দোলন শুরু করেছে পলিটেকনিক শিক্ষার্থীরা। তারা ফেসবুক গ্রুপের মাধ্যমে কর্মসূচি ঘোষণা করে রোববার (২৫ অক্টোবর) দেশব্যাপী একযোগে মানববন্ধন করেন।

sangbad ad

প্রাথমিক ও গণশিক্ষা সচিব হলেন হাসিবুল আলম

সংবাদ অনলাইন ডেস্ক

জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) গোলাম মো. হাসিবুল আলমকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে নিয়োগ দিয়েছে সরকার।

পীরগঞ্জে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করলেন স্পিকার

সংবাদ অনলাইন ডেস্ক

image

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী কর্তৃক গৃহীত সব পদক্ষেপ বাস্তবায়নে সম্মিলিতভাবে নিষ্ঠার সঙ্গে কাজ করলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অপূর্ণ স্বপ্ন বাস্তবায়ন সম্ভব হবে।

জঙ্গি সংগঠন “আল্লাহর দল” -এর তিন জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব

নিজস্ব বার্তা পরিবেশক রংপুর

image

র‌্যাব ১৩ রংপুরের পীরগজ্ঞ উপজেলার সোডাপীর বাজার থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের তিন সক্রিয় জঙ্গি সদস্যকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে জঙ্গিবাদ সংক্রান্ত জিহাদী বই, বিভিন্ন ধরনের লিফলেট সহ বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়েছে।

রংপুরে ৩০ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু

নিজস্ব বার্তা পরিবেশক, রংপুর

image

রংপুরে ৩০ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু করেছে আলু আড়ৎদার ও ব্যবসায়ী সমিতি।

অরক্ষিত প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ৬০০ পরিবার

জসিম সিদ্দিকী, খুরুশকুল আশ্রয়ণ প্রকল্প থেকে ফিরে

image

দুর্বৃত্ত ও বখাটেদের কারণে নিরাপত্তাহীনতায় রয়েছে কক্সবাজার সদরের খুরুশকুল বিশেষ আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা।

রিমান্ড না-মঞ্জুর আসামিরা কারাগারে

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রিমিয়ার স্টিল মিলে গলিত লোহা গায়ে পড়ে হতাহতের ঘটনায় দায়ের করা মামলায় কারখানার চার কর্মকর্তার বিরুদ্ধে রিমান্ড আবেদন নামঞ্জুর করেছেন আদালত।