• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ০১ জুন ২০২০

 

নারায়ণগঞ্জেভবন ধসের তিন দিন পর শিশু ওয়াজেদের লাশ উদ্ধার

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০৫ নভেম্বর ২০১৯

সংবাদ :
  • অনতু রেজা, নারায়ণগঞ্জ
image

নারায়ণগঞ্জের ১নং বাবুরাইল তাতিপাড়া এলাকায় ভবন ধসে পড়ার ঘটনায় আটকে পড়া শিশু ইফতেখার আলম ওয়াজেদের (১৩) মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। মঙ্গলবার (৫ নভেম্বর) বিকেল ৩টা ১৫ মিনিটে ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে উদ্ধার করতে সমর্থ হয়। উদ্ধার করে নিয়ে আসে। এ সময় নিহতের স্বজনদের কান্নায় এলাকার বাতাস ভারি হয়ে ওঠে। উৎসুক জনতা ও নিহতের স্বজনরা শিশুটিকে একনজর দেখার জন্য হুমড়ি খেয়ে পড়ে। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফারেন্স ডিভিশনের বিভাগের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন। তিনি জানান, দুপুর দুইটার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের কর্মীরা ভবন কেটে নীচতলার ফ্লোরে পৌঁছালে মৃতদেহের সন্ধান পায়। নিহত ওয়াজেদের মৃতদেহটি ধসে পড়া ভবনের একটি বীমের নিচে আটকা পড়েছিল। প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে দেয়ালের ভিম কেটে মৃতদেহটি উদ্ধার করা হয়।

তিনি জানান, গত ৩ নভেম্বর বাবুরাইল তাতিপাড়া এলাকার চারতলা ভবনটি ধসে পড়ার পরপরই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা শুরু করে। প্রায় ৪৮ ঘণ্টার টানা তল্লাশি অভিযান চালিয়ে মঙ্গলবার দুপুর ২টায় শিশু ওয়াজেদের মৃতদেহ শনাক্ত করে। পরে তা উদ্ধার করে ওপরে নিয়ে আসা হয় এবং পুলিশের কাছে হস্তান্তর করা হয়। আবদুল্লাহ আল আরেফিন জানান প্রথম দফায় উদ্ধার অভিযান এখানেই সমাপ্ত করা হয়েছে।

ফতুল্লা থানার ওসি আসলাম হোসেন জানান, নিহত শিশুর লাশ উদ্ধারের পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সুরতহাল সম্পন্ন করে এবং পরিবারের আবেদনের প্রেক্ষিতে পোস্টমর্টেম ছাড়াই নিহতের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি জানান ভবন ধসে পড়ার ঘটনায় নিহত সোয়াইবের মামা রনি বাদী হয়ে ভবনের পাঁচ মালিকের নাম উল্লেখ করে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করেন মামলায় অবহেলাজনিত কারণ ও বিল্ডিং কোড না মেনে ভবন নির্মাণ করা অভিযোগ আনা হয়েছে।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক জানান গত ৩ নভেম্বর বিকেলে বাবুরাইল তাতিপাড়া এলাকায় চারতলা ভবনটি ধসে পড়ে। ঘটনার পরপরই জেলা প্রশাসক মোহাম্মদ জসিম উদ্দিনের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার তৎপরতায় অংশ নেয়। প্রথমদিনই ভবনে আটকা পড়া ৬ জনকে উদ্ধার করা হয়। তাদের মধ্যে একজন ষষ্ঠ শ্রেণীর শোয়েব নামের এক ছাত্রকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। বাকি পাঁচ জনকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসা দেয়া হয়।

ইফতেখার আলম ওয়াজেদ নামের একজন শিশু নিখোঁজ ছিল। মঙ্গলবার বিকেল তিনটায় ফায়ার সার্ভিসের কর্মীরা তার মৃতদেহ উদ্ধার করে। তিনি জানান, নিহতের লাশ দাফন কাফনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে এবং আহতদের ১০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। ভবন ধসে পড়ার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির প্রতিবেদন জমা দেয়ার পর জেলা প্রশাসক যে নির্দেশনা দেবেন সেই নির্দেশনা অনুযায়ী কাজ করা হবে। তিনি জানান ধসে পড়া ভবন অনুসন্ধানে যে কমিটি গঠন করা হয়েছে সেই কমিটির প্রতিবেদন পাওয়ার পর অপসারণ করা হবে। এছাড়া পাশে খাল দখল করে যেসব ভবন নির্মাণ করা হয়েছে সেগুলো সিলগালা করে দেয়া হবে।

এদিকে নিহত ইফতেখার আলম ওয়াজেদের লাশ উদ্ধার করা হলেও নিহতের মা কাকলি বেগমকে এখনও জানানো হয়নি। মা এখনও আশায় বুক বেঁধে আছেন তার ছেলেকে চিকিৎসা শেষে তার কাছে ফিরিয়ে দেয়া হবে। মঙ্গলবার বিকেলে তার ঘরে গিয়ে দেখা যায় তিনি সবাইকে উল্টো সান্তনা দিয়ে বলছেন আমার ছেলে ভবনের নিচে শুয়ে আছে। ফায়ার সার্ভিস উদ্ধার করলেই আমরা তাকে অ্যাম্বুলেন্স করে ঢাকায় নিয়ে যাব চিকিৎসার জন্য। এ সময় তার আশেপাশের লোকজন কান্নায় ভেঙে পড়েন।

মুক্তিযোদ্ধা ইকবাল আনওয়ার ফারুকের ইন্তেকাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

যশোরের বিশিষ্ট শিল্পপতি মুক্তিযোদ্ধা ইকবাল আনওয়ার ফারুক ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া....রাজিউন)। আজ

নিষেধাজ্ঞা সত্ত্বেও কিস্তি আদায়ে এনজিওর চাপ!

প্রতিনিধি, মহেশপুর (ঝিনাইদহ)

image

করোনাভাইরাসের কারণে সব ধরনের ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় বন্ধ ঘোষণা করা হলেও তা মানছেন না মহেশপুর উপজেলার এনজিওগুলো।

চুয়াডাঙ্গার তিন ম্যাজিস্ট্রেটের করোনা জয়

প্রতিনিধি, চুয়াডাঙ্গা

রাষ্ট্রের দায়িত্ব পালন করতে গিয়ে চুয়াডাঙ্গার তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট করোনা ভাইরাসে সংক্রমণিত হন। এরা হলেন শিবানী সরকার, আমজাদ

sangbad ad

৩ জেলায় করোনা উপসর্গে মৃত্যু ৩

প্রতিনিধি-ঝিনাইদহ, রাজবাড়ী, কক্সবাজার

ঝিনাইদহে করোনা উপসর্গ নিয়ে জসিম উদ্দিন (৩৫) নামের একজন মারা গেছেন

ত্রাণ আত্মসাতের অভিযোগে আরো এক কাউন্সিলর ও এক ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নিজস্ব বার্তা পরিবেশক

ত্রাণ বিতরণে অনিয়ম ও চাল আত্মসাতের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া জেলার ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম নেহার এবং শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার আরশীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শামসুদ্দোহা (ডঃ রতন)-কে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

এনটিভির অনুষ্ঠান বিভাগের প্রধান মোস্তফা কামাল আর নেই

সংবাদ অনলাইন ডেস্ক

image

বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি’র অনুষ্ঠান বিভাগের প্রধান মোস্তফা কামাল সৈয়দ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোবরার দুপুরে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

আগামীকাল থেকে ঢাকা-সৈয়দপুর রুটে চলবে ৯টি বিমান

জেলা বার্তা পরিবেশক, নীলফামারী

image

উত্তর জনপদের ব্যস্ততম সৈয়দপুর বিমান বন্দর করোনার কারণে টানা আড়াই মাস বন্ধ থাকার পর সরকারী নির্দেশনা আর স্বাস্থ্যবিধি মেনে আবারও উঠানামা করবে বিমান। সরকারী নির্দেশে আগামীকাল সোমবার

ফুটবলার সালাহউদ্দিন মন্ডলের ইন্তেকাল

অনলাইন বার্তা পরিবেশক,

image

এক সময়ের মাঠ কাঁপানো ফুটবলার এস এম সালাহ উদ্দিন মন্ডল আর নেই।

করোনা পজেটিভের সংবাদে পালালো গার্মেন্টস্ কর্মী

প্রতিনিধি, কিশোরগঞ্জ (নীলফামারী)

করোনা পজেটিভের সংবাদ শুনে পালিয়ে গেছে তাছলিমা (২৩) নামে এক গার্মেন্টস কর্মী। গত শনিবার রাতে কিশোরগঞ্জ থানা পুলিশ ও স্বাস্থ্য দপ্তর তাকে নীলফামারী করোনা ইউনিটে নেয়ার জন্য গেলে সে পালিয়ে যায়।

sangbad ad