• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ মে ২০২০

 

ধর্ষণের শিকার ২ শিশুর ১টির অবস্থা গুরুতর

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ১৩ জানুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ঢাকার সাভার ও নরসিংদীতে ধর্ষণের শিকার ২ শিশুকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামকে) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে। সোমবার (১৩ জানুয়ারি) তাদেরকে ওসিসিতে ভর্তি করা হয়। তাদের মধ্যে নরসিংদীর শিশুটির অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকরা। এরআগে, ১২ জানুয়ারি রোববার রাতে নরসিংদীর সদর থানা এলাকায় দ্বিতীয় শ্রেণির ওই ছাত্রীকে মুখ চেপে ধরে বাঁশ ঝাড়ে নিয়ে ধর্ষণ করে স্থানীয় কলা বিক্রেতা আলামিন (৩৫) এবং শনিবার বিকেলে সাভারে ১ম শ্রেণির ওই মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ করা হয়।

নরসিংদীর শিশুটির বাবা জানান, তাদের বাড়ি কিশোরগঞ্জের ইটনা উপজেলায়। নরসিংদীর সদরে ভাড়া থাকেন। স্থানীয় একটি স্কুলের দ্বিতীয় শ্রেণিতে পড়ে তার মেয়ে। রোববার রাতে মেয়েটি বাসার পাশে একটি দোকানে কিছু জিনিস কিনতে যাচ্ছিলো। এসময় স্থানীয় কলাবিক্রেতা আলামিন মেয়েটির মুখ চেপে ধরে পাশের একটি বাঁশঝাড়ে নিয়ে ধর্ষণ করে ফেলে রেখে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতাল নিয়ে যায়। পরে সেখান থেকে সোমবার সকালে তাকে ঢামেক হাসপাতাল নেয়া হয়।

ঢামেক হাসপাতালের ওসিসির সমন্বয়ক ডা. বিলকিস আক্তার জানান, সোমবার সকালে শিশুটির পরিবার তাকে হাসপাতালের ওসিসিতে ভর্তি করে। তখন শিশুটির রক্তক্ষরণ হচ্ছিল। পরে সেখানে চারটি সেলাই দেয়া হয়েছে। তার অবস্থা এখনও গুরুতর। নরসিংদীর সদর থানার ওসি মো. সৈয়দুজ্জামান জানান, রোববার রাত ২টার দিকে পলাশ থানার মাঝেরচর এলাকা থেকে ধর্ষক আলামিনকে গ্রেফতার করা হয়েছে। ভিকটিকের পরিবার ওই রাত ১২টার দিকে সদর থানা একটি মামলা করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষক ধর্ষণের কথা স্বীকার করেছেন।

এদিকে, সাভারে ৫ বছরের এক মাদ্রাসা ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। শিশুটির মা জানান,সাভার জিরাবো এলাকায় তাদের স্থায়ী বাড়ি। শিশুটির বাবা চা দোকানদার। স্থানীয় একটি মাদ্রাসায় শিশু শ্রেণিতে পড়ে শিশুটি। শনিবার মাগরিবের আজানের পরপরই বাসার পাশের খেলার মাঠ থেকে নিখোঁজ হয় শিশুটি। তাকে আশেপাশের ভিন্ন জায়গায় খোঁজাখুজি শুরু হয়। এর এক দেড় ঘণ্টা পর মাঠের বাসার পাশের মাঠের কোনায় মসজিদের পাশে তাকে খোঁজে পাওয়া যায়। পরে সেখান থেকে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়। ওই রাতেই শিশুটি বমি করতে থাকলে রোববার রাতে সাভারের একটি ক্লিনিকে নিয়ে যান তিনি। তখন চিকিৎসকরা জানান, শিশুটিকে যৌন নির্যাতন করা হয়েছে। পরে শিশুটিকে ঢামেক ওসিসিতে নিয়ে আসেন। স্বজনরা জানান, যৌন নির্যাতনের বিষয়টি তারা টের পাননি। চিকিৎসকরা বলার পরই বুঝতে পেরেছেন। তখন শিশুটির কাছে জানতে চাইলেও শিশুটি কিছুই বলতে পারেনি। ওই লোককে চিনতেও পারেনি বলে শিশুটি তাদের জানিয়েছে।

জয়পুরহাটে টর্নেডোয় ৪০ গ্রাম লণ্ডভণ্ড, নিহত ৪

প্রতিনিধি, জয়পুরহাট

image

জয়পুরহাটে টর্নেডোয় প্রায় ৪০ গ্রাম লণ্ডভণ্ড হয়েছে। দেয়াল চাপা পড়ে একই পরিবারের তিনজনসহ চারজনের মৃত্যু হয়েছে। মুরগীর সেড ভেঙ্গে প্রায় ৪০ হাজার মুরগী মারা গেছে। প্রায় দুই হাজার বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানের টিনের চালা উড়ে গেছে। শত শত গাছ ও বিদ্যুতের শতাধিক খুঁটি ওপড়ে গেছে। গত রাত সাড়ে দশটার পর থেকে জেলায় বিদ্যুত সরবরাহ বন্ধ রয়েছে।

রংপুরে মদপানে একসঙ্গে ৬ জনের মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

রংপুরের পীরগঞ্জ উপজেলায় বিষাক্ত মদপানে ছয়জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে মদপানে অসুস্থ হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন অন্তত সাতজন। সোমবার ২৫ মে মদপান করে ঈদ উদযাপন করতে গিয়ে পীরগঞ্জ উপজেলার শানেরহাট ইউনিয়নের শানেরহাট বাজারে এ ঘটনা ঘটে।

বিকন ফার্মার এমডি সাংসদ এবাদুল করিম বুলবুল করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রাহ্মণবাড়িয়ার সাংসদ মোহাম্মদ এবাদুল করিম বুলবুল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার বড় ভাই ওরিয়ন গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ওবায়দুল করিম মঙ্গলবার রাতে এ খবর জানান।

sangbad ad

সিলেটে বিভাগে আরও ৪১ জনের করোনা শনাক্ত

প্রতিনিধি, সিলেট

image

সিলেট বিভাগে আরও ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার ঢাকা, সিলেট ও ময়মনসিংহের তিনটি ল্যাবে পৃথক পরীক্ষায় ৪১ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় ১৯, সুনামগঞ্জে ৯, হবিগঞ্জে ৫ ও মৌলভীবাজারে ৮ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়িয়েছে ৬৯৭ জনে। বিভাগের চার জেলার এই তথ্য নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।

চলে গেলেন ডেপুটি স্পিকারের স্ত্রী আনোয়ারা রাব্বী

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার সহধর্মিনী আনোয়ারা রাব্বী শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। আজ মঙ্গলবার ২৬ মে বেলা পৌনে ১১টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর।

মির্জাপুরে এক পুলিশ সদস্যসহ ৬ জনের করোনা শনাক্ত

প্রতিনিধি, মির্জাপর (টাঙ্গাইল )

টাঙ্গাইলের মির্জাপুরে ঈদের দিনেএক পুলিশ সদস্যসহ ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম। গত ২০ মে

ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনা আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত অ্যান্টিজেন কিট দিয়ে

এ এক অন্যরকম ঈদ

ওয়ালিয়ার রহমান

image

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। আজ নেই আনন্দ, নেই হাসিমুখ, নেই আতরের গন্ধমাখা হাসিমুখের কোলাকুলি। এ যেন এক অন্যরকম ঈদ। করোনাভাইরাসের কারণে আতঙ্ক নিয়ে আজ আমরা এমন ঈদ উদযাপন করছি । যা আগে কেউ দেখেনি।

সবাইকে ঈদের শুভেচ্ছা : সংবাদ সম্পাদক

নিজস্ব বার্তা পরিবেশক

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দৈনিক সংবাদের সকল পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা, শুভাকাঙ্খী ও শুভানুধ্যায়ীকে আন্তরিক শুভেচ্ছা । ঈদ সবার জীবনের বয়ে আনুক অনাবিল সুখ আর আনন্দ-সম্পাদক

sangbad ad