• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ০৮ জুলাই ২০২০

 

দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা : দুদক চেয়ারম্যান

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০২ জুন ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

সময় যতোই কঠিন হোক না কেন দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা নেয়া হবে। দুর্নীতির সঙ্গে যে বা যারা জড়িত থাকবে কাউকেই ছাড় দেয়ার কোন সুযোগ নেই। ত্রাণ বিতরণে দুর্নীতি, খাদ্য গুদামের খাদ্য-সামগ্রী অবৈধভাবে বিক্রি, কতিপয় ডিলার কর্তৃক খাদ্যসামগ্রী আত্মসাৎসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে কমিশন কর্তৃক গৃহীত মামলা দায়ের ও গ্রেফতারের অগ্রগতি সম্পর্কে কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে দুদক চেয়ারম্যান ইকবাল এ মন্তব্য করেন। এ সময় স্বাস্থ্যবিধি মেনে অফিস পরিচালনার জন্য দুদক কর্তৃক গঠিত ভিজিল্যান্স কমিটির কার্যক্রমও চেয়ারম্যানকে অবহিত করা হয়।

কর্মকর্তাদের উদ্দেশে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, সরকারি ছুটি চলাকালে সরকারি ত্রাণ বিতরণে সুনির্দিষ্ট দুর্নীতির অভিযোগে ঢাকা, বগুড়া, রংপুর, টাঙ্গাইল, মানিকগঞ্জ, শেরপুর, বরগুনা, নড়াইল, শরীয়তপুর, মাদারীপুরসহ দেশের বিভিন্ন স্থানে বেশ কিছু মামলা দায়ের করা হয়েছে। কোন কোন ক্ষেত্রে আসামি গ্রেফতার হয়েছে। উল্লেখ্য যে, লকডাউনের সময় দেশের বিভিন্ন স্থানে ত্রাণসহ বিভিন্ন অনিয়ম-দুর্নীতির ঘটনায় ১৯টি মামলা দায়ের করা হয় এবং এসব মামলায় অধিকাংশ আসামি গ্রেফতার হয়েছে। এসব নিয়ন্ত্রণমূলক কার্যক্রমে কমিশনের কর্মকর্তা-কর্মচরীরা স্বতঃস্ফূর্তভাবে দায়িত্ব পালন করায় দুদক চেয়ারম্যান সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

এ সময় দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ আরও বলেন, সময় যত কঠিনই হোক না কেন দুর্নীতির ঘটনা ঘটলে আইনি ব্যবস্থা গ্রহণের কোন বিকল্প নেই।

সৈয়দপুরে লোডশেডিংয়ের প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

প্রতিনিধি, সৈয়দপুর (নীলফামারী)

image

বিদ্যুতের ভুতুড়ে বিল ও ঘনঘন লোডশেডিংয়ের প্রতিবাদে বুধবার পথসভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সৈয়দপুর উপজেলা শাখা এ প্রতিবাদ পথসভার আয়োজন করে।

মৌলভীবাজারে সাবেক ইউপি চেয়ারম্যান ঝুলন্ত মরদেহ উদ্ধার

প্রতিনিধি, মৌলভীবাজার

image

মৌলভীবাজার সদর উপজেলার ২নম্বর মনুমুখ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সুজন মিয়ার (৬০) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার তার বাড়ির একটি ঘর থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

ভৈরবে ভেটেরেনারি সার্জন না থাকায় দিশেহারা কৃষক ও খামারিরা

সোহেল সাশ্রু, ভৈরব (কিশোরগঞ্জ)

image

ভৈরবে ৮ মাসেরও বেশী সময় ধরে উপজেলা ভেটেরেনারি সার্জন পদটি শূণ্য। গত বছরের ১২ নভেম্বর বদলিজনিত তৎকালীন ভেটেরেনারি সার্জন ডা. মো. মোস্তাফিজুর রহমান অন্যত্র চলে গেলে

sangbad ad

ভেলায় শাপলা নয় আম তুলছেন চাষিরা

নিজস্ব বার্তা পরিবেশক, ঠাকুরগাঁও

image

বর্ষাকালে সাধারণত ভেলায় চড়ে শাপলা তোলার দৃশ্য দেখে অভ্যস্ত সবাই । কিন্তু এ বছর আগাম বর্ষণের কারণে ভেলায় চড়ে আম তোলার মতো দুর্লভ দৃশ্য জেলার অনেক আম বাগানেই দেখা যাচ্ছে।

করোনা উপসর্গে চার জনের মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

সাতক্ষীরার কালিগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মায়ের মৃত্যুর একদিন পর ছেলের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৭ জুলাই) শেখ মাওলা বক্স (৪৭) নামে ঐ ছেলে মারা যান। একই দিন সুনামগঞ্জে, ঢাকার

কিশোরগঞ্জে আরো ১৪ জন করোনায় আক্রান্ত

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

image

কিশোরগঞ্জে নতুন করে ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে সুস্থ হয়েছেন নতুন ২৭ জন। আর মারা গেছেন আরো একজন। মঙ্গলবার (৭ জুলাই) রাতে সিভিল সার্জন ডা. মো.

গোপালগঞ্জে করোনা শনাক্তের সংখ্যা নয়শ ছুঁইছুঁই

নিজস্ব বার্তা পরিবেশক, গোপালগঞ্জ

image

গোপালগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে গোপালগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৯৭ জনে। বুধবার সকালে গোপালগঞ্জের সিভিল

ঝালকাঠিতে নতুন করে ২৬ করোনায় আক্রান্ত

জেলা বার্তা পরিবেশক, ঝালকাঠি

জেলায় আরও ২৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তে সংখ্যা ২৮৯ জনে দাঁড়িয়েছে। গত মঙ্গলবার রাতে ঝালকাঠির সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. আবুয়াল হাসান এ তথ্য

মির্জাপুরে তিন পুলিশসহ ১১ জনের করোনা শনাক্ত

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

মির্জাপুরে একজন ঈমাম ও মহেড়া পুলিশ সেন্টারের তিন পুলিশ সদস্যসহ নতুন করে আরও ১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মির্জাপুর উপজেলায় ২৮৫ জন করোনায় সংক্রমিত হলেন।

sangbad ad