• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

 

দুই বাসের প্রতিযোগিতার পথ নাজিম উদ্দিনের বুকের উপর

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৭ মে ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বেপরোয়া গতির দুই বাসের প্রতিযোগিতায় এবার প্রান গেলো নাজিম উদ্দিন(৩৫) নামে একটি ইংরেজী দৈনিকের বিজ্ঞাপন কর্মকর্তার। বৃহস্পতিবার (১৭ মে) সকাল ৯ টায় যাত্রাবাড়ির জনপথ মোড়ে মঞ্জিল ও শ্রাবন পরিবহন একে অপরকে ওভারটেক করতে গিয়ে নাজিম উদ্দিনকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এরপর ফ্লাইওভারে সিটকে পড়া নাজিম উদ্দিনের বুকের উপর দিয়ে চালিয়ে যায় শ্রাবন পরিবহনের বাসটি। এতে মারাত্মক আহত নাজিম উদ্দিনকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষনা করে। পরে ময়না তদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কজে হাসপাতালে মর্গে পাঠানো হয়। এ ঘটনায় পুলিশ দুই বাস জব্দ করেছে। আটক করা হয়েছে ঘাতক বাসের চালকদুজনকে। ঘটনায় যাত্রাবাড়ি থানায় মামলা দায়ের করা হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী দুই যুবক জানান, তারাও মোটরসাইকেলে করে গুলিস্তানের দিকে আসছিলেন। নাজিম উদ্দিন নামের ওই মোটর সাইকেল আরোহী জনপথ মোড় থেকে ফ্লাইওভারে উঠছিলেন। তার পিছনেই ছিলো মঞ্জিল ও শ্রাবন প্ররিবহনের দুটি বাস। খুবই বেপরোয়া গতিতে একটি বাস অন্য বাসটিকে ওভারটেক করার চেষ্টা করছিলেন। এক পর্যায়ে শ্রাবন বাস এসে সামনে থাকা মোটর সাইকেল আরোহী নাজিম উদ্দিনকে ধাক্কা দেয়। এতে মোটর সাইকেল থেকে ছিটকে পড়েন নাজিম উদ্দিন। তারা কিছু বলে উঠার আগেই বাসটি সরাসরি নাজিম উদ্দিনের বুকের উপর দিয়ে চালিয়ে চলে যায়। তারা দ্রুত এসে রক্তাক্ত অবস্থায় নাজিম উদ্দিনকে উঠিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরে সেখানে চিকিৎসকরা নাজিমউদ্দিনকে মৃত ঘোষনা করে। নাজিম উদ্দিনের সাথে থাকা প্রেস লেখা আইডি কার্ড থেকে তারা নাজিম উদ্দিনের নাম পরিচয় জানতে পারেন। আইডি কার্ডের পরিচয় অনুযায়ী জানা যায় নাজিম উদ্দিন ঢাকা ট্রিবিউন নামের একটি ইংরেজী দৈনিকের বিজ্ঞাপন কর্মকর্ত।

ঢাকা ট্রিবিউনের সাংবাদিক রাব্বী রহমান জানান, নাজিম ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন বিভাগের জ্যেষ্ঠ নির্বাহী ছিলেন। যাত্রাবাড়ীর শ্যামপুর এলাকায় নাজিমের বাসা। তিনি তিন দিন আগেই সন্তানের বাবা হয়েছেন। তার স্ত্রী এখনো অসুস্থ। এমন পরিস্থিতি তারা নাজিম উদ্দিনের মৃত্যুর সংবাদ জানতে পারেন। পরে তাদের অফিসের লোকজন হাসপাতালে ছুটে যায়।

নাজিম উদ্দিনের কয়েকজন বন্ধু জানান, ঢাকা ট্রিবিউনে চাকুরীর পাশাপাশি নাজিম উদ্দিন লালমোহন ফাউন্ডেশন নামে একটি সংগঠনের সাধারণ সম্পাদক ছিলেন। ঢাকায় বিভিন্ন চাকুরী ও কাজের সুবাধে থাকা লালমোহন উপজেলার লোকজনকে নিয়ে এ সংগঠন । তার গ্রামের বাড়ি ভোলার লালমোহন উপজেলার কালমা ইউনিয়নের বালুরচর গ্রামে। নাজিম উদ্দিনের বাবার নাম আলহাজ্ব আনিচল হক। ৫ বোন ও ৩ ভাই এর মধ্যে নাজিম উদ্দিন ভাইদের বড়।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান বলেন, বিজ্ঞপন কর্মকর্তা নাজিম উদ্দিনের মৃতুর ঘটনায় শ্রাবন বাসের চালক ওহিদুল ও মঞ্জিল বাসের হেলপার কামালকে থানায় রাখা হয়েছে। বাস দুটিও জব্দ করা হয়েছে। নাজিম উদ্দিনের ভায়রা এ ঘটনায় বাদী হয়ে মামলা করেছেন। নাজিম উদ্দিনের মরদেহের ময়না তদন্ত শেষে লাশ স্বজনদের বুঝিয়ে দেয়া হয়েছে।

এদিকে বৃহস্পতিবার দুপুরে নাজিম উদ্দিনের মরদেহ দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান ভোলা ৩ আসনের আওয়ামীলীগ দলীয় এমপি নুরুন্নবী চৌধুরী শাওন। এছাড়া বানিজ্য মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মিজানুর রহমান, লালমোহন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কালীন সভাপতি লেখক কালাম ফয়েজী, ইসলামী ফাউন্ডেশনের উপ পরিচালক হারুন অররশিদসহ অনেকেই হাসপাতালে যান। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গনে প্রথম নামাজে যানাযা অনুষ্ঠিত হয়। এমপি শাওনসহ নাজিমউদ্দিনের সহকর্মী ও বন্ধুরা জানাযায় অংশ নেন। নামাজে জাযানা শেষে তার মরদেহ গ্রামের বাড়ি ভোলার লালমোহনে পাঠানোর ব্যবস্থা করা হয়। সেখানে দ্বিতীয় জানাযা শেষে নাজিম উদ্দিনকে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ মুন্না-পুশকিনের পরিবার

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় ফুটবল ও হকিতে অনেক বড় অবদান মোনেম মুন্না ও জাহিদুর রহমান

দুই বাংলায় সিঁথির আলোড়ন

আরাফাত জোবায়ের

image

শ্রীকান্ত আচার্য, শান্তনু মৈত্র, কৌশিকী চক্রবর্তী, মোনালী ঠাকুর ও পণ্ডিত তন্ময় বোসের

শ্রীবরদী সীমান্তে হাতির তাণ্ডব : দিশাহারা কৃষক

সংবাদদাতা, শ্রীবরদী (শেরপুর)

image

শ্রীবরদী উপজেলার রানীশিমুল ইউনিয়নের সমীন্তবর্তী গ্রাম বালিজুরীতে প্রতিনিয়ত

sangbad ad

সুন্দর নরসুন্দা এখন আবর্জনার ভাগাড়!

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

image

কিশোরগঞ্জ শহরের মাঝখান দিয়ে বয়ে যাওয়া নরসুন্দা এখন ময়লা আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে। কিশোরগঞ্জ

নৌ পুলিশেল ওপর সন্ত্রাসী হামলা : আহত ৩

নিজস্ব বার্তা পরিবেশক

কিশোরগঞ্জে চাঁদার দাবীতে আটকে রাখা বাল্কহেড( মালবাহী জাহাজ) উদ্ধার করতে

রাজধানীতে ১০ চোরাই গাড়িসহ গ্রেফতার ৭

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ গাড়ি চোর চক্রের

তাজিয়া মিছিলে ছোরা তরবারি নিষিদ্ধ

নিজস্ব বার্তা পরিবেশক

image

আশুরা উপলক্ষে রাজধানীর নিরাপত্তা নিয়ে সুনির্দিষ্ট কোন হুমকি নেই। তবে সব ধরনের

লাইসেন্স দেখাতে বললে গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্য হিসেবে পরিচয় দিয়েছিলেন

নিজস্ব বার্তা পরিবেশক

image

নিজেকে পরিচয় দিচ্ছেন পুলিশের কর্মকর্তা। তার পেছনের আরোহীর মাথায় নেই হেলমেট। সঙ্গে

রাজধানীতে পিস্তলসহ গ্রেফতার ৪৯

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীতে পৃথক ঘটনায় বিদেশি পিস্তলসহ ৪৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাব।

sangbad ad