• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ১১ জুলাই ২০২০

 

ডিজিটাল নিরাপত্তা মামলায় সংগ্রাম সম্পাদক ৩ দিনের রিমান্ড

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ড কার্যকর হওয়া কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যায়িত করে সংবাদ প্রকাশের ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদকে ৩ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। ১৪ ডিসেম্বর শনিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মঈনুল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে, শুক্রবার (১৩ ডিসেম্বর) রাতে মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে সংগ্রামের সম্পাদকসহ তিনজনের নাম উল্লেখ করে রাজধানীর হাতিরঝিল থানায় এ মামলা (নম্বর-২৪) করেন। পরে সম্পাদক আসাদকে গ্রেপ্তার দেখিয়ে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আদালতের কাছে ৫ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা হাতিরঝিল থানার ইন্সপেক্টর (অপারেশন্স) গোলাম আজম জানান, শুক্রবার সন্ধ্যায় সংগ্রাম অফিসে মুক্তিযুদ্ধ মঞ্চের ভাঙচুরের ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পত্রিকাটির সম্পাদক আবুল আসাদকে থানায় আনা হয়। ওইদিন রাতেই মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে সম্পাদক আবুল আসাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী এবং সহ সম্পাদক সাদাত হোসেনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৬-৭ জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় আবুল আসাদকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এদিকে, একাত্তরের মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া কাদের মোল্লাকে ‘শহীদ’ লেখায় দৈনিক সংগ্রামের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সরকারের দুইজন জ্যেষ্ঠ মন্ত্রী। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শনিবার রায়েরবাজার বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে এসে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ বিষয়ে কথা বলেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের বলেন, ওরা একাত্তর সালে যে ধৃষ্টতা দেখিয়েছে, তা এখনও অব্যাহত আছে। এ ঘৃণ্য কাজের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। আর ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলব। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত।

এ বিষয়ে শনিবার সকালে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে গিয়ে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাই। শহীদের একটা সংজ্ঞা আছে। যাকে তাকে শহীদ বলা যায় না। জেএসডি সভাপতি আসম আবদুর রব বলেন, রাজাকার কীভাবে শহীদ হয়। তীব্র ভাষায় ধিক্কার ও নিন্দা জানাই।

প্রসঙ্গত, একাত্তরে যুদ্ধাপরাধের দায়ে ২০১৩ সালের ১২ ডিসেম্বর ফাঁসি কার্যকর করা হয় ‘মিরপুরের কসাই’ খ্যাত কাদের মোল্লার। সেই দিনের স্মরণে বৃহস্পতিবার জামায়াতে ইসলামীর মুখপত্র হিসেবে পরিচিত দৈনিক সংগ্রামের প্রথম পাতায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়, যার শিরোনাম ছিল ‘শহীদ আবদুল কাদের মোল্লার ৬ষ্ঠ শাহাদৎবার্ষিকী আজ’। এ ঘটনার প্রতিবাদে শুক্রবার সন্ধ্যায় রাজধানীর মগবাজারের ওয়ারল্যাসে সংগ্রাম পত্রিকা ঘেরাও করে ভাঙচুর চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। পরে অফিসটি তালাবন্ধ করে সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয় নেতাকর্মীরা। পরে পত্রিকা অফিসে প্রবেশ করে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা পত্রিকাটিতে ব্যাপক ভাংচুর চালায়। ভাংচুরের এক পর্যায়ে পত্রিকার সম্পাদক আবুল আসাদকে বের করে নিয়ে এসে পুলিশের হাতে দেয় তারা।

করোনাভাইরাসে জাপা নেতা খালেদ আখতারের মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জাতীয় পার্টির নেতা খালেদ আখতার মারা গেছেন। শনিবার সকালে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সাবেক এই

ঝালকাঠিতে করোনা উপসর্গ নিয়ে ইউপি সদস্যের মৃত্যু

জেলা বার্তা পরিবেশক, ঝালকাঠি

image

ঝালকাঠির রাজাপুরে করোনা উপসর্গ নিয়ে আনোয়ার হোসেন (৪৮) নামে এক ইউপি সদস্যের মৃত্যু হয়েছে। শুক্রবার (১০ জুলাই) দুপুরে গুরুতর অবস্থায় কাঠিপাড়া গ্রামের বাড়ি থেকে তাঁকে বরিশাল শের-

করোনায় বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর মহাপরিচালকের মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর মহাপরিচালক ও অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (১১

sangbad ad

রোয়াংছড়িতে গুলিতে মায়ের মৃত্যু, সন্তান আহত

সংবাদ অনলাইন ডেস্ক

image

বান্দরবানের রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে লতা তঞ্চঙ্গ্যা (২৮) নামে এক নারী নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছে তার সন্তান কোয়েল তঞ্চঙ্গ্যা (৪)। গত শুক্রবার (১০ জুলাই) সন্ধ্যায়

সিলেটে ছুরিকাঘাতে শ্রমিক নেতা নিহত

প্রতিনিধি, সিলেট

image

সিলেটে দক্ষিণ সুরমার বাবনা পয়েন্ট এলাকায় ছুরিকাঘাতে এক পরিবহন শ্রমিকনেতা খুন হয়েছেন। নিহত ইকবাল হোসেন রিপন (৪০) সিলেট জেলা ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ছিলেন। দক্ষিণ সুরমার খোজারখলা এলাকার আবিল হোসেনের ছেলে তিনি।

করোনাভাইরাসে জাপা নেতা খালেদ আখতারের মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জাতীয় পার্টির নেতা খালেদ আখতার মারা গেছেন। সাবেক এই সামরিক কর্মকর্তা প্রয়াত এইচ এম এরশাদের সম্পত্তি দেখভালে গঠিত ট্রাস্টের চেয়ারম্যান ছিলেন। জাতীয় পার্টির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এম এ রাজ্জাক খান শনিবার সকালে বলেন, মেজর খালেদ আখতার মাসখানেক আগেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

জাফলংয়ে নৌকা ডুবিতে দুই শ্রমিক নিখোঁজ

প্রতিনিধি, সিলেট

image

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের পিয়াইন নদীতে বাল্কহেডের ধাক্কায় বালুবোঝাই একটি নৌকা ডুবির

সিলেট নগরীর তিন স্থানে কোরবানির পশুর হাট বসবে

প্রতিনিধি, সিলেট

image

সিলেট নগরীতে আগামি ঈদুল আজহায় তিনটি স্থানে কোরবানির পশুর হাট বসানোর সিদ্ধান্ত

খুলনায় হিযবুত তাহরীর-এর এক সদস্য গ্রেফতার

সংবাদ অনলাইন ডেস্ক

image

খুলনার ডুমুরিয়ায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর-এর এক সদস্যকে

sangbad ad