• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

 

ডিএনসিসির পানেল মেয়র মো. ওসমান গণি আর নেই

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পানেল মেয়র ও মুক্তিযুদ্ধের সংগঠক আলহাজ মো. ওসমান গণি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে... রাজিউন)। শনিবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায় সিংগাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি ফুসফুস ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি স্ত্রী ও ৪ পুত্রসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন। রোববার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টা ৪০ মিটিটে সিঙ্গাপুর এয়ার লাইন্সের এসকিউ৪৪৮ নং ফ্লাইট যোগে তার মরদেহ দেশে নিয়ে আসা হবে। হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌছানোর পর তার মরদেহ বিমানবন্দরে গ্রহণ করবেন ডিএনসিসির প্যানেল মেয়র (২) মো. জামাল মোস্তফা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলামসহ অন্যরা। এরপর গুলশান সেন্ট্রাল মসজিদে (আজাদ মসজিদ) বাদ জোহর জানাজা শেষে ডিএনসিসি নগরভবন প্রাঙ্গণে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। পরে বাদ আসর নিজ এলাকা বাড্ডা আলাতুন্নেসা স্কুল এন্ড কলেজ মাঠে দ্বিতীয় জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

এদিকে, প্যানেল মেয়র ওসমান গনির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এক শোক বার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানান। প্যানেল মেয়রের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। মন্ত্রী মরহুমের শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং রুহের মাগফেরাত কামনা করেন। এছাড়াও গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের পানেলভূক্ত মেয়র মো. জামাল মোস্তফা, নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ। তারা পৃথক শোক বার্তায় মরহুমের রূহের মাগফিরাৎ কামনা করে তার শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

ওসমান গণি ১৯৪৯ সালের ২০ মে জন্মগ্রহণ করেন। রাজনৈতিক জীবনে ১৯৬৬ সালে সাতারকুল ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক হোন। ১৯৬৯ তেজগাঁও থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছিলেন। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সংগঠক হিসেবে কাজ করেন। ১৯৭৩ সালে তিতুমীর কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রলীগের মনোনয়নে সাধারণ সম্পাদক (জিএস) নির্বাচিত হন। ১৯৭৫ জাতীর পিতা বঙ্গবন্ধু নিহত হওয়ার পর গুলশান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তিতে গুলশান থানা আওয়ামলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। দুইবার বাড্ডা থানা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি উত্তর আওয়ামীলীগের ১ নং সদস্যে হিসেবেও দায়িত্ব পালন করছিলেন। গত ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিয়ে ডিএনসিসির ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হোন। পরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক অসুস্থ হয়ে চিকিৎসার জন্য লন্ডন গেলে গত বছরের ৪ সেপ্টেম্বর ওসমান গণিকে প্যানেল মেয়র নিয়োগ দেয় সরকার। আনিসুলের মৃত্যুর পরও প্যানেল মেয়র হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এএসএম মামুন জানান, মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত ও শান্তি কামনায় এবং তার প্রতি সম্মান প্রদর্শনার্থে প্রচলিত প্রথা অনুযায়ী ডিএনসিসি পরিবার ২২-২৪ সেপ্টেম্বর পর্যন্ত তিনদিন শোক পালন করবে। এছাড়াও মরহুমের জানাযায় অংশগ্রহণের সুবিধার্থে ২৩ সেপ্টেম্বর ডিএনসিসির নিয়ন্ত্রণাধীন সকল কার্যালয়ে অর্ধ দিবস ছুটি ঘোষণা করা হয়েছে। তবে ডিএনসিসির সেবা সংশ্লিষ্ট দপ্তরসমূহ এই ছুটি ঘোষণার আওতা বহির্ভূত থাকবে।

৩ বছর ৪ মাসেও খোঁজ মেলেনি ব্যবসায়ী নেতা সাজ্জাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

ওপর মহল থেকে বলেছে তিন বছর পরে হয়তো ফিরে আসতে পারে

রাজধানীতে বিএনপির দুই নেতা গ্রেফতার : প্রার্থী আশফাক দোহার পুলিশ হেফাজতে

নিজস্ব বার্তা পরিবেশক

image

নাটোর-২ আসনে বিএনপির প্রার্থী রুহুল কুদ্দুস তালুকদার দুলু এবং মোহাম্মদপুর থানা বিএনপির

জাতীয় সংসদ নির্বাচন : হামলা ভাঙচুর গাড়িতে আগুন গুলি : একজন নিহত আহত ২ শতাধিক

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণার শুরুতে দেশের বিভিন্ন স্থানে বিচ্ছিন্নভাবে হামলা, ভাঙচুর,

sangbad ad

”মিস্টার বাংলাদেশ” সিনেমার পরিচালক হত্যাকাণ্ডের পরিকল্পনাকারী দুই এবিটি সদস্য গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

মিস্টার বাংলাদেশ নামে জঙ্গিবিরোধী সিনেমার পরিচালক খিজির হায়াৎ খান হত্যার পরিকল্পনাকারী

রুচিশীল শাড়ির অপর নাম ‘কালার ক্রেজ’

image

শাড়ি বাঙালী নারীর অন্যতম পোষাক। শাড়ি নিয়ে কাজ করছে ‘কালার ক্রেজ’। ইতোমধ্

সাদ অনুসারীদের অভিযোগ তাবলিগ নিয়ে রাজনীতি হচ্ছে

নিজস্ব বার্তা পরিবেশক

তাবলিগ জামাত নিয়ে রাজনীতি হচ্ছে বলে অভিযোগ তুলেছেন মাওলানা সাদের অনুসারীরা।

এসইউবিতে শিক্ষকদের ‘চাকরিচ্যুতির’ প্রতিবাদে ১১ দফা দাবীসহ বিক্ষোভ

নিজস্ব বার্তা পরিবেশক

image

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এসইউবি) কয়েকজন শিক্ষককে ‘চাকরি ছাড়তে বাধ্য করার

‘ওসমান পরিবারকে ভোটে প্রত্যাখ্যানের আহ্বান’

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যায় অভিযুক্ত ওসমান পরিবারকে

ঢাকা ক্লাবের সভাপতি খায়রুল মজিদ মামুন

নিজস্ব বার্তা পরিবেশক

খায়রুল মজিদ মামুন ঢাকা ক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি তার নিকটতম প্রতিদ্বন্ধী এনামুল হককে

sangbad ad