• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০২ মার্চ ২০২১

 

টঙ্গীতে বহিষ্কারের প্রতিবাদে মহিলা আ.লীগের মানববন্ধন

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২৫ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

গাজীপুরের টঙ্গীর ৪৯নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিষ্কারের প্রতিবাদের মানববন্ধন করেছেন মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। রবিবার দুপুরে টঙ্গী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এর আগে শনিবার সন্ধ্যায় টঙ্গী পূর্ব ও পশ্চিম থানা মহিলা আওয়ামী লীগ আয়োজিত পিঠা উৎসব অনুষ্ঠান শেষে অজ্ঞাত দুস্কৃতিকারীদের অতর্কিত হামলায় আ.লীগের নেতাকর্মীদের গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনায় উস্কানি দেওয়ার অভিযোগে ৪৯ নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি জহুরা বেগম ও সাধারণ সম্পাদক ফিরোজা বেগমকে বহিষ্কার করে মহানগর মহিলা আওয়ামী লীগ।

এরই প্রতিবাদে মানববন্ধন করেছেন ৪৯ নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের বিক্ষুদ্ধ নেতাকর্মীরা।

এ মানববন্ধনে বক্তারা বলেন, আমরা ৩০ বছর যাবত রাজনীতি করি। বর্তমান সভাপতি জহুরা বেগম ২০ বছরের অধিক সময় ধরে মহিলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। বিএনপি-জোট সরকারের আমলে মিথ্যা মামলায় হয়রানি হয়েছেন। শহীদ আহসান উল্লাহ মাস্টারের হাতে তৈরি জহুরা বেগম বর্তমান অনেক মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদেরই সিনিয়র। অথচ আমাদের ৪৯ নং ওয়ার্ডে মহিলা আওয়ামী লীগের ব্যানারে পিঠা উৎসব করেছে তা আমরা কেউই জানি না। আমাদেরকে দাওয়াতও করা হয়নি অনুষ্ঠানে। ওই অনুষ্ঠানে কে বা কারা হামলা করেছে তার দায়ভার আমরা কেন নেব? কোন ধরনের প্রমাণ ছাড়াই ক্ষমতার অপব্যবহার করে আমাদের সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিষ্কার করা হয়েছে যা সম্পুর্ণ বেআইনি ও সংগঠন পরিপন্থি। আমরা এই বহিষ্কারাদেশ মানি না। বিষয়টি দ্রুত সমাধানের জন্য স্থানীয় সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও মহানগর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

অনতিবিলম্বে এই বহিষ্কারাদেশ প্রত্যাহার করার দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

এসময় উপস্থিত ছিলেন- ৪৯নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি জহুরা বেগম ও সাধারণ সম্পাদক ফিরোজা বেগমসহ ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের শতাধিক নেতাকর্মী।

আট দিনব্যাপী সমন্বিত অভিযান পরিচালনা করবে ডিএনসিসি

সংবাদ অনলাইন ডেস্ক

রাজধানীর বিভিন্ন স্থানে কিউলেক্স মশা নিধনে আগামী ৮-১৬ মার্চ পর্যন্ত সমন্বিত অভিযান পরিচালনা করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

নারীকে পিস্তল ঠেকিয়ে ৩ লাখ টাকা ছিনতাই

জসিম সিদ্দিকী কক্সবাজার

image

কক্সবাজারে বসতবাড়িতে ঢুকে এক নারীকে পিস্তল ঠেকিয়ে তিন লাখ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে সাদা পোশাক পরা তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে।

বগুড়ার ধুনটে বরই চাষে চাষীর মুখে হাসি

প্রতিনিধি, বগুড়া

image

বগুড়ার ধুনট উপজেলায় বরই চাষে ফলন বেশি ও দাম ভালো পাওয়ায় চাষীর মুখে হাসি ফুটেছে।

sangbad ad

রংপুর নগরীর জামাল মার্কেটে আগুন

নিজস্ব বার্তা পরিবেশক রংপুর

image

রংপুর নগরীর ষ্টেশন রোড এলাকায় জামাল মার্কেটের নীচ তলায় ভয়াবহ আগুনে অন্তত ৩০টি দোকান পুড়ে গেছে।

চিম্বুক পাহাড়ে পাঁচ তারকা হোটেল নির্মাণের প্রতিবাদে রাজধানীতে ম্রো’দের সমাবেশ

প্রতিনিধি, ঢাকা বিশ্ববিদ্যালয়

image

বান্দরবানের নাইতং পাহাড়ে পাঁচ তারকা হোটেল ও বিনোদন কেন্দ্র নির্মাণের প্রতিবাদে রাজধানীতে সংহতি সমাবেশ করেছে চিম্বুক পাহাড়ে বসবাসরত ম্রো আদিবাসীসহ বিভিন্ন পরিবেশবাদী সংগঠন।

রংপুর বিভাগে টিকা গ্রহন কারীর সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছে

নিজস্ব বার্তা পরিবেশক রংপুর

image

করোনার টিকা নেবার তেইশতম দিন মঙ্গলবার রংপুর অন্যদিকে রংপুর বিভাগের ৮ জেলায় টিকা গ্রহন কারীর সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে।

ভোলার দুটি পৌরসভা নির্বাচনে যারা কাউন্সিলর হলেন

প্রতিনিধি, ভোলা

image

ভোলায় অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে বিজয়ী প্রার্থীরা মঙ্গলবার (২ মার্চ) জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পাশপাশি মতবিনিময় করেন।

প্রতিবন্ধী শিশুদের মধ্যে স্কুল ব্যাগ ও উপকরণ বিতরণ করেছে রোটারী ক্লাব

প্রতিনিধি, ভোলা

image

ভোলায় বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মধ্যে স্কুল ব্যাগ ও শিক্ষার উপকরণ বিতরণ করেছে রোটারী ক্লাব স্কাইলাইন ঢাকা।

আটক ৩ পুলিশ সদস্য ২ দিনের রিমান্ডে

প্রতিনিধি, কক্সবাজার

image

কক্সবাজারে এক নারীকে পিস্তল ঠেকিয়ে ৩ লাখ টাকা ছিনিয়ে নেয়ার ঘটনায় গ্রেফতার পুলিশের ৩ সদস্যের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।