• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

 

জাহালামের ক্ষতিপূরণ বিষয়ে রায় ২৯ সেপ্টেম্বর

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

জাহালমকে আসামি করে ঋণ জালিয়াতির ২৬ মামলায় জড়ানো নিয়ে ক্ষতিপূরণ বিষয়ক রুলের ওপর রায় ঘোষণা করা হবে আগামী মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর)। বুধবার প্রকাশিত কার্যতালিকায় মামলাটি বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চের ২৯ সেপ্টেম্বরের কার্যতালিকায় রায়ের জন্য ১ নম্বর ক্রমিকে রাখা হয়েছে। এই মামলাসহ ৫টি মামলার রায়ের জন্য বেঞ্চটি গঠন করা হয়। ২৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত বেঞ্চটি বসবেন।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, আজকে কজলিস্ট দেখলাম। মামলাটি রায়ের জন্য ২৯ সেপ্টেম্বর এক নম্বর আইটেম হিসেবে রাখা হয়েছে।

গত ১২ ফেব্রুয়ারি রুলের ওপর শুনানি শেষে মামলাটি সিএভি রাখা হয়েছিল। অর্থাৎ যে কোনো দিন রায় ঘোষণার জন্য রাখা হয়। শুনানিতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। ব্র্যাক ব্যাংক লিমিটেডের পক্ষে ছিলেন আইনজীবী মো. আসাদুজ্জামান ও সোনালী ব্যাংকের পক্ষে ছিলেন ব্যারিস্টার শেখ মো. জাকির হোসেন।

১২ ফেব্রুয়ারি খুরশীদ আলম খান বলেছিলেন, জাহালমের ক্ষতিপূরণের বিষয়ে জারি করা রুলের ওপর শুনানি সম্পন্ন হয়েছে। আদালত রায়ের জন্য সিএভি রেখেছেন। অর্থাৎ যে কোনো দিন এ রায় ঘোষণা করা হবে।

গত বছরের জানুয়ারিতে একটি জাতীয় দৈনিকে ৩৩ মামলায় ‘ভুল’ আসামি জেলে ‘স্যার, আমি জাহালম, সালেক না...’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী অমিত দাশ গুপ্ত।

এ বিষয়ে ব্যাখ্যা দিতে দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তা, মামলার বাদীসহ চারজনকে তলব করেন হাইকোর্ট বেঞ্চ। এছাড়া রুলও জারি করেন আদালত।

জাহালমকে নিয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, স্যার, আমি জাহালম। আমি আবু সালেক না… আমি নির্দোষ। আসামির কাঠগড়ায় দাঁড়ানো লোকটির বয়স ৩০-৩২ বছরের বেশি না। পরনে লুঙ্গি আর শার্ট। ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে ঢাকার বিশেষ জজ আদালত-৬-এ বিচারকের উদ্দেশে তাকে বারবার বলতে দেখা যায়, ‘আমি আবু সালেক না।

খোঁজ নিয়ে জানা যায়, আবু সালেকের বিরুদ্ধে সোনালী ব্যাংকের প্রায় সাড়ে ১৮ কোটি টাকা জালিয়াতির ৩৩টি মামলা হয়েছে। কিন্তু আবু সালেকের বদলে জেল খাটছেন, আদালতে হাজিরা দিয়ে চলেছেন এই জাহালম। তিনি পেশায় পাটকল শ্রমিক।

বিদেশে গেলেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

সিলেটে ফাঁড়িতে পুলিশের নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত পুলিশের উপপরিদর্শক (এসআই) আকবর হোসেন ভূইয়া বিদেশে পালিয়ে গেলেও তাকে ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

১৬ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের নতুন তালিকা প্রকাশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

আগামী ১৬ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের নতুন তালিকা প্রকাশ করা হবে। নভেম্বরে ভোটার তালিকা প্রকাশ আর জানুয়ারিতে মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।

নোয়াখালীতে দেড় মাস পর করোনায় আরেক মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নে জাকির হোসেন (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৮৭ জনের মৃত্যু হয়েছে।

sangbad ad

রায়পুরার আদিয়াবাদ ইউপির উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে

সংবাদ অনলাইন ডেস্ক

image

নরসিংদীর রায়পুরা উপজেলার আদিয়াবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার সকাল ৯টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত।

স্বামী-স্ত্রীর ফেনসিডিলের আখড়ায় র‍্যাবের হানা

সংবাদ অনলাইন ডেস্ক

image

সাভারের আশুলিয়ার ইয়ারপুর এলাকায় অভিযান চালিয়ে এক দম্পতিকে গ্রেপ্তার করেছে র‌্যাব, যারা ফেন্সিডিল চোরাকারবারে জড়িত ছিল বলে দাবি করছে পুলিশের এই এলিট ফোর্সটি। এ সময় তাদের ঘর থেকে প্রায় ১ হাজার বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

যশোরে বন্দী কিশোরের আত্মহত্যার চেষ্টা

সংবাদ অনলাইন ডেস্ক

image

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে ফের আরেকজন বন্দী কিশোর আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। এই কিশোর আবির হোসেন রানা (১৩) ভোলার বোরহানউদ্দীন উপজেলার টবগী গ্রামের নয়ন হোসেনের ছেলে। তাকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উপনির্বাচনের ভোট বাতিল চেয়ে জয়পুরহাটে বিক্ষোভ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোট বাতিল চেয়ে জয়পুরহাট জেলা বিএনপি বিক্ষোভ

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১

সংবাদ অনলাইন ডেস্ক

image

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় ইয়াসিন শরীফ (২০) নামে এক ভ্যান যাত্রী নিহত হয়েছেন। এসময় আহত হন আরো তিনজন।

শিবালয়ে ইলিশ ধরার সময় ৪২ জন আটক

সংবাদ অনলাইন ডেস্ক

image

মানিকগঞ্জের শিবালয়ে নিষিদ্ধ সময়ে ইলিশ ধরার সময় অভিযান চালিয়ে ৪২ জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।