• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

 

চাঁপাইনবাবগঞ্জে চাকরি দেয়ার নামে ভুয়া মেজর গ্রেফতার

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • জেলা বার্তা পরিবেশক, চাঁপাইনবাবগঞ্জ
image

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে ৩৮ লাখ টাকা হাতিয়ে নেয়ার দায়ে আবজাল খান নামে এক ভুয়া মেজরসহ তার সহযোগীকে মানিকগঞ্জ থেকে গ্রেফতার করেছে সিআইডি।

গ্রেফতারকৃত আবজাল খান হচ্ছেন, গাইবান্ধা জেলার দক্ষিণ ধানঘড়া মহল্লার মৃত জিন্নাতের ছেলে এবং তার সহযোগী আব্দুস সাত্তার হচ্ছেন মানিকগঞ্জ জেলার দক্ষিণ শিবালয় এলাকার আলমাসের ছেলে। গত সোমবার মানিকগঞ্জ জেলার শিবালয় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গত মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সিআইডি অফিসে এক প্রেসব্রিফিংয়ে এই তথ্য জানান সিআইডির এএসপি মো. আফজাল হোসেন।

প্রেসব্রিফিংয়ে জানানো হয়, ২০১৮সালে সেনাবাহিনীর বেসামরিক পদে চাকরি দেয়ার নামে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার ৬ জনের কাছ থেকে ৩৮ লাখ টাকা আদায় করে আবজাল খান। কিন্তু তাদের চাকরি না দিয়ে তিনি আত্মগোপন করেন। এ ঘটনায় ২০১৯ সালের জুন মাসে ভুক্তভোগীরা আদালতে ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করলে পুলিশ ৩ জনকে গ্রেফতার করে এবং মূল হোতা আবজাল খান পলাতক থাকে। এদিকে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সিআইডির এলআইসি’র সহায়তায় চাঁপাইনবাবগঞ্জ সিআইডির সহকারী পুলিশ সুপার মো. আফজাল হোসেন এবং মামলার তদন্তকারী কর্মকর্তা এমএস মাহবুব আলীর নেতৃত্বে মানিকগঞ্জ জেলার শিবালয় এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূলহোতা ভুয়া মেজর পরিচয়দানকারী আবজাল খান ও তার সহযোগী আব্দুস সাত্তারকে গ্রেফতার করা হয়। আরও জানানো হয়, গ্রেফতারকৃত আবজাল খান দেশের বিভিন্ন স্থানে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণার মাধ্যমে অর্থ আদায় করে গাইবান্ধা জেলায় একটি আলিশান বাড়ি নির্মাণ করেছে।

ঈশ্বরদীর মন্ডপে মন্ডপে করোনা থেকে মুক্তির প্রার্থনা

প্রতিনিধি, ঈশ্বরদী (পাবনা)

image

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পাল্টে দিয়েছে সব কিছু। করোনা মহামারির কারণে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় আয়োজন শারর্দীয় দুর্গোৎসবকে দুর্গাপূজা হিসেবে অভিহিত করা হয়েছে।

ঐতিহ্যবাহী নৌকাবাইচে কপোতাক্ষ পাড়ে উপচে পড়া ভিড়

প্রতিনিধি, কেশবপুর (যশোর)

কেশবপুর উপজেলার সাগরদাঁড়ির কপোতাক্ষ নদে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে।

সুবর্ণচরে শিশু ধর্ষণ

প্রতিনিধি, নোয়াখালী

নোয়াখালীর সুবর্ণচরের চরজব্বর ইউনিয়নের পল্লীতে চকলেটের প্রলোভন দেখিয়ে (৭) বছর বয়সী এক শিশুকে ধর্ষণের ঘটনায় মামলা দায়ের করেছে ভুক্তভোগীর পরিবার।

sangbad ad

নাটোরে প্রতিবন্ধী হত্যা : গ্রেফতার ২

প্রতিনিধি, নাটোর

নাটোরের প্রতিবন্ধী ভ্যানচালক বিদ্যুৎ হত্যার অভিযোগে রিপন হোসেন ও দুলাল প্রামাণিক নামে সন্দেহভাজন দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পটুয়াখালীর আগুনমুখা নদীতে স্পিডবোট ডুবি: ৫ জনের মৃতদেহ উদ্ধার

সংবাদ অনলাইন ডেস্ক

image

দুর্ঘটনার ৩৬ ঘণ্টা পর পটুয়াখালীর আগুনমুখা নদীতে স্পিডবোট ডুবির ঘটনায় নিখোঁজ পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার (২৪ অক্টোবর) আগুনমুখা নদীর বিভিন্ন পয়েন্ট থেকে লাশগুলো উদ্ধার করে কোস্টগার্ড ও স্থানীয়রা। মৃতরা হলেন রাঙ্গাবালী থানার পুলিশ কনস্টেবল মো. মহিবুলতাহ হক (৫৭), বাহেরচর শাখা কৃষি ব্যাংকের পরিদর্শক মো. মোস্তাফিজুর রহমান (৩৫), আশার খালগোড়া শাখার লোন কর্মকর্তা কবির হোসেন (৩১), এলজিইডির রাস্তার কাজে আসা শ্রমিক মো. হাসান মিয়া (৩০) ও মো. ইমরান(৩২)।

গোবিন্দগঞ্জে করতোয়ার ভাঙনে সড়ক বিলীন

প্রতিনিধি, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা)

image

গোবিন্দগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডের আরজি খলসী মোড় হতে ববনপুর হয়ে পশ্চিমাঞ্চলে যাতায়াতের পাকা সড়কটির প্রায় ১শ ফুট আকষ্মিক মরা করতোয়া নদীতে বিলীন হয়ে যাওয়ায় হুমকির মুখে পড়েছে বসতবাড়িসহ বৈদ্যুতিক খুঁটি।

মডেল স্কুলের নকশা পরিবর্তনে ২টি সর. স্কুলের প্রবেশপথ বন্ধ!

এমাদুল হক (শামীম), শরণখোলা (বাগেরহাট)

image

বাগেরহাটের শরণখোলায় একটি মডেল স্কুলের উন্নয়ন কাজের নকশা পরিবর্তন করায় দুইটি সরকারী স্কুলের প্রবেশ পথ আটকে গেছে।

আমনে মাজরা পোকার আক্রমণ : দিশেহারা চাষি

মনিরুজ্জামান সরকার, লালমনিরহাট

image

লালমনিরহাটে আমন ধানক্ষেতে মাজরা পোকা, ধান গাছ কেটে দেয়া কারেন্ট পোকা ও ধান গাছের মাজা খাওয়ার পাপড়ি পোকার আক্রমণে দিশেহারা হয়েছে কৃষক।

সিংগাইরের বাইমাইলে ডাকাত আতঙ্ক

প্রতিনিধি, সিংগাইর (মানিকগঞ্জ)

মানিকগঞ্জের সিংগাইরে বায়রা ইউনিয়নের বাইমাইল এলাকায় ডাকাত আতঙ্ক বিরাজ করছে। ডাকাত প্রতিরোধে লোকজন ২৩ অক্টোবর থেকে রাত জেগে পাহারা দেয়া শুরু করেছে।