• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০

 

গ্রেফতার হত্যাকারীর সর্বোচ্চ শাস্তির দাবি নিহত সায়মার বাবার

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ০৭ জুলাই ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজধানীর ওয়ারীতে ৭ বছরের শিশু সামিয়া আফরিন সায়মাকে ধর্ষণ করে হত্যার আগে ছাদ দেখানোর কথা বলে ডেকে নেয় ধর্ষক হারুন অর রশিদ। এর পর ভবনের ৯ তলার ফাকা ফ্লাটে নিয়ে শিশুটিকে ধর্ষণ করে। ধর্ষনের পর শিশুটির উপর বর্বব নির্যাতন চালায় পাষন্ড হারুন। শিশুটিকে নৃশংসভাবে হত্যার পর গলায় রশি পেচিয়ে টেনে হিচড়ে ফ্লাটের রান্নাঘরে নিয়ে সিঙ্কের নিচে রেখে পালিয়ে যায়। ৭ জুলাই রোববার কুমিল্লা থেকে অভিযান চালিয়ে ধর্ষক হারুনকে গ্রেফতারের পর এমন তথ্য পেয়েছে ঢাকা মহানগর অপরাধ তথ্য ও গোয়েন্দা বিভাগ(ডিবি)। রোববার ধর্ষক হারুণকে গণমাধ্যমের মুখোমুখি করা হয়। এ সময় ঘটনার বিস্তারিত তুলে ধরেন ডিবির অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন।

ধর্ষক হারুন ওই ভবনের ভাড়াটিয়া পারভেজের খালাতো ভাই। পারভেজ যে ভবনে থাকতো সেই ভবনের ৬ তলায় থাকতো সায়মার পরিবার। গত প্রায় ২ মাস আগে হারুন পারভেজের বাসায় আসে। সে পারভেজের বাসায় থাকতো এবং তার রংয়ের দোকানে কাজ করতো। নিহত সায়মার বাবা আব্দুস সালাম জানিয়েছেন, ‘মাগরিবের আজানের সময় আমি নামাজ পড়তে মসজিদে যাই। মসজিদ থেকে ফেরার সময় সন্ধ্যার নাশতা কিনে বাসায় আসি। বাসায় এসে দেখি সায়মা নেই। আমি, আমার স্ত্রীসহ সায়মাকে খুঁজতে শুরু করি। ছয়তলা ও আটতলায় খুঁজে তাকে পাওয়া যায়নি। পরে আবার আটতলায় খুঁজতে গিয়ে রান্নাঘরে তার লাশ পাওয়া যায়।

সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন বলেন, ৫ জুলাই শুক্রবার স্কুল ছাত্রী সায়মাকে নিজ ফ্ল্যাটে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়। ভিকটিমের বয়স ছিল ৬ বছর এবং সে সিলভার ডেল স্কুলে নার্সারিতে পড়াশোনা করত। এ বিষয়ে ভিকটিমের পিতা মোঃ আঃ সালাম ওয়ারী থানায় অভিযোগ করলে একটি মামলা রুজু হয়। ঘটনার পরপরই ওয়ারী থানা পুলিশ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে অভিযান পরিচালনা করে। থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা বিভাগও ছায়া তদন্ত শুরু করে। তদন্তের এক পর্যায়ে গোয়েন্দা পূর্ব বিভাগের ওয়ারী জোনাল টিম আসামীকে কুমিল্লা থেকে অভিযান চালিয়ে গ্রেফতার করতে সক্ষম হয়।প্রাথমিকভাবে অভিযুক্ত ভিকটিমকে ধর্ষণ ও শ্বাসরোধ করে হত্যার বিষয়ে পুলিশের নিকট স্বীকার করেছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে সাড়ে ৬টার মধ্যে এ ঘটনা ঘটে। ওই দিন সায়মা তার মাকে বলে যায় ‘ভবনের আট তলায় ফ্ল্যাট মালিক পারভেজের ছোট বাচ্চার সঙ্গে সে খেলবে। ওই ফ্ল্যাটে গেলে পারভেজের স্ত্রী জানান, তার মেয়ে ঘুমাচ্ছে। এরপর শিশুটি নিজ ফ্লাটে ফিরে আসছিলো একা। ‘ভবনের লিফটে করে নামার সময় সায়মার সঙ্গে পারভেজের খালাতো ভাই হারুনের দেখা হয়। হারুন সায়মাকে ছাদ দেখানোর কথা বলে লিফট থেকে ছাদে নিয়ে যায়। এরপর সে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করলে সায়মা চিৎকার দেয়। এ সময় সে সায়মার মুখ চেপে ধরে এবং ধর্ষণ করে। পরে সায়মাকে নিস্তেজ দেখে তার গলায় দড়ি পেঁচিয়ে টেনে ফ্ল্যাটের রান্নাঘরে নিয়ে যায়। এরপর সায়মার লাশ সিঙ্কের নিচে রেখে হারুন পালিয়ে তার গ্রামের বাড়ি কুমিল্লার তিতাস থানার ডাবরডাঙ্গায় চলে যায়।

শিশু ধর্ষণের ঘটনাকে মানবতাবিরোধী অপরাধ উল্লেখ করে অতিরিক্ত কমিশনার (ডিবি) আব্দুল বাতেন বলেন, ‘এ ধরনের অপরাধীরা সাধারণত ধর্ষণের পর যখন মনে করে বিষয়টি জানাজানি হবে, বা নিজে রেহাই পাবে না, ঠিক তখনই ভুক্তভোগীকে হত্যা করে। মূলত অপরাধ ঢাকতে গিয়ে সায়মাকে হত্যা করেছে হারুন। ‘সায়মাদের পরিবারের সঙ্গে পারভেজের পরিবারের ভালো সখ্য ছিল। তবে এই ঘটনায় অন্য কোনও কারণ বা কেউ জড়িত ছিল না। হারুন এটা একাই ঘটিয়েছে।’

রোববার সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিশু সায়মার বাবা আব্দুস সালাম। তিবি বলেন মূল আসামি হারুন অর রশিদের দ্রুত সময়ে ফাঁসি কার্যকর করার দাবী জানাচ্ছি। আবদুস সালাম বলেন, ‘অল্প সময়ের মধ্যে মূল আসামিকে চিহ্নিত করতে পেরেছে পুলিশ। তাকে ধরতে পেরেছে। আমি চাই দ্রুত সময়ের মধ্যে, তিন মাস থেকে ছয় মাসের মধ্যে তাকে প্রকৃত শাস্তি দেওয়া হোক। সর্বোচ্চ শাস্তি দেওয়া হোক। সে যেহেতু আমার মেয়েকে দুই রকম নির্যাতন করে হত্যা করেছে, তাকে ছয় মাসের মধ্যে ফাঁসি দেওয়া হোক। আমি আমার মেয়েকে রক্ষা করতে পারিনি। আমার স্ত্রী আমাকে জানালো, মেয়ে তাকে বলে ‘১০ মিনিটের জন্য আমি আটতলার বাচ্চাটার সঙ্গে খেলে এসে আম্মু আমি তোমাকে পড়াগুলো দেবো’। সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে সাড়ে সাতটার মধ্যে এ ঘটনা ঘটে গেলো। আমি নামাজ পড়ে এসে আর মেয়েকে পেলাম না। আপনাদের যাদের মেয়ে আছে, সন্তান আছে এরকম কুরুচিপূর্ণ, এ রকম পশুত্ব সুলভ আচরণকারীদের কাছ থেকে কিভাবে দূরে রাখবেন, আপনারা একটু ভেবে দেখবেন। এসব পশুর কাছ থেকে বাচ্চাদের রক্ষার চেষ্টা করুন। আমি হয়তো পারি নাই আমার মেয়েকে রক্ষা করতে । যেভাবে আমার মেয়েকে হত্যা করা হয়েছে আমরা কিভাবে ধৈর্য ধারণ করব। এই ঘটনায় আমার পরিবার পুরোটাই বিধ্বস্ত।

আরও পড়ুন : ‍মেয়ে হারনোর কষ্ট নিয়ে মর্গে তার মরদেহ কাটাছেড়া করতে দেখতে হয়েছে বাবকে!

নারায়ণগঞ্জে সুগন্ধা বেকারিকে জরিমানা ৪ লাখ

প্রতিনিধি, নারায়ণগঞ্জ:

image

উৎপাদনে অস্বাস্থ্যকর কেমিক্যাল ব্যবহার ও মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী বিক্রির অপরাধে নগরীর সুগন্ধা বেকারিকে চার লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (১৪ জুলাই) বেলা ১১টায় নগরীর গলাচিপা এলাকায় ওই বেকারিতে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সিলেটে ইন্টার্ন চিকিৎসক পরিষদের দ্বন্দ্ব

বিশেষ প্রতিনিধি

image

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের শিক্ষানবীশ (ইন্টার্ন) চিকিৎসক পরিষদের কমিটি নিয়ে দ্বন্দ্বে জড়িয়েছেন চিকিৎসক নেতারা। এর জেরে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)র কেন্দ্রিয় মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলালসহ ৪ জনকে উকিল নোটিশ পাঠিয়েছেন সংগঠনটির সিলেট জেলা শাখার সভাপতি ডা. রোকন উদ্দিন।

সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনা শনাক্ত একশ

প্রতিনিধি, সিলেট

image

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় একশ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট পজেটিভ শনাক্ত হলেন ৫ হাজার ৯৯০ জন।

sangbad ad

চলতি অর্থ বছরেই উপকূলে বেড়িবাঁধ নির্মাণ শুরু

নিজস্ব বার্তা পরিবেশক

image

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ উপকূলীয় এলাকায় টেকসই বেড়িবাঁধ নির্মাণে ৮ হাজার কোটি টাকার ৪টি প্রকল্প নেওয়া হয়েছে। চলতি অর্থ বছরে ওই সকল প্রকল্পের কাজ শুরু হবে। যা আগামী দুই থেকে তিন বছরের মধ্যে ওই সকল প্রকল্পের কাজ শেষ হবে। এছাড়া উপকূল উন্নয়ন বোর্ড গঠনের বিষয়টি সরকার বিবেচনা করছে বলে তিনি জানান।

মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত আসামী বাকীর মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

একাত্তরের মুক্তিযুদ্ধের সময় সংঘটিত হত্যা গণহত্যাসহ মানবতাবিরোধী অপরাধের মামলায় জামিনে থাকা সাতক্ষীরার রাজাকার কমান্ডার আব্দুল্লাহ হেল বাকী মারা গেছেন। সোমবার রাত পৌনে দশটার দিকে রাজধানীর লালবাগে ভাড়া বাসায় তিনি মারা যান।

নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের নদ-নদীর পানি বৃদ্ধির কারনে দেশের তেরটি জেলায় বন্যা পরিস্থিতি অব্যাহত রয়েছে। প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। টাঙ্গাইল জেলার এলাসিন পর্যবেক্ষণ স্টেশন ও মানিকগঞ্জ জেলার আরিচা স্টেশনে আগামী ২৪ ঘন্টায় পানি বিপৎসীমা অতিক্রম করছে।

সুগন্ধি চাল রফতানির অনুমতি

নিজস্ব বার্তা পরিবেশক

image

এক হাজার মেট্রিক টন সুগন্ধি চাল রফতানির অনুমতি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। চাল রফতানিকারক প্রতিষ্ঠান এফসি ট্রেডিং কর্পোরেশন এর আবেদনের প্রেক্ষিতে এ অনুমতি দেয়া হয়। এই অনুমতির মেয়াদ ২০২১ সালে ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকবে বলে উল্লেখ করা হয়েছে।

কম্বাইন্ড হার্ভেস্টারেই হচ্ছে জমি চাষ-রোপণ-মাড়াই

প্রতিনিধি, বদলগাছী (নওগাঁ)

image

সময়ের পরিক্রমায় পরিবর্তন হয় অনেক কিছুই। সেই সঙ্গে হারিয়ে যায় কিছু ঐতিহ্য জিনিস। বর্তমান ডিজিটাল যান্ত্রিক যুগে পরিবর্তন এসেছে অনেক কিছুতেই। আর এ পরিবর্তনের ধারাবাহিকতায় বাদ

দখল-দূষণ আর নানা অব্যবস্থাপনা ভোগান্তিতে মানুষ

প্রতিনিধি, কেরানীগঞ্জ (ঢাকা)

image

কেরানীগঞ্জের কাউটাইল খেয়াঘাটে অবৈধ স্থাপনা, পরিবহন স্টান, ঘাটেরপার দখল, অতিরিক্ত ভাড়া আদায়সহ বিভিন্ন অভিযোগ রয়েছে স্থানীয় নেতা-নেত্রীর বিরুদ্ধে। এতে চরম ভোগান্তির শিকার

sangbad ad