• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

 

গভীর রাতে প্রবাসীদের জায়গা দখলের চেষ্টা

উচ্চ আদালতের নিষেধাজ্ঞা, দুদকে মামলা ও থানায় জিডি থাকার পরও সন্ত্রাসীরা বেপরোয়া

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০৩ আগস্ট ২০২০

সংবাদ :
  • প্রতিনিধি, সিলেট
image

পবিত্র ঈদুল আযহার দিন গভীর রাতে সিলেটে এয়ারপোর্ট থানার ডলিয়া এলাকায় গড়ে ওঠা লিটিল লন্ডন সিটি প্রকল্পে প্রবাসীদের জায়গা দখলের চেষ্টা করেছে সন্ত্রাসীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে উপস্থিত হলে তারা পালিয়ে গেলেও সেখান থেকে উদ্ধার করা হয়েছে তাদের ব্যবহৃত নানাধরণের দেশিয় অস্ত্র।

অভিযোগ উঠেছে প্রকল্পটির বহিষ্কৃত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) লাভু মিয়া ও অর্থ পরিচালক সাইফুল ইসলাম সিপুর নির্দেশে স্থানীয় সন্ত্রাসীরা এ ঘটনা ঘটায়।এরা দুজনই বর্তমানে যুক্তরাজ্যে অবস্থান করছেন।

এ সম্পর্কে এয়ারপোর্ট থানার ওসি শাহাদাত হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে কাউকে পাওয়া যায়নি।

প্রবাসী এবং দেশি কয়েকজনের সমন্বয়ে ২০০২ সালে গঠিত ল্যান্ড লিংক প্রাইভেট লিমিটেড নামের কোম্পানি উল্লেখিত প্রকল্পটি পরিচালনা করছে। এ বিষয়ে কোম্পানির উপ-ব্যবস্থাপনা পরিচালক মনজারুল আলম চৌধুরী শিমু বলেন, লাভু মিয়ার নানা কারসাজির কারণে পরিচালনা পর্ষদের বিশেষ সাধারণ সভায় গত বছরের ১৭ নভেম্বর তাকে কোম্পানি আইন ১০৬ ধারা মোতাবেক তাকে ব্যবস্থাপনা পরিচালক ও পরিচালক পদ থেকে বহিষ্কার করা হয়।

তবে কোম্পানিতে তাদের শেয়ার বহাল রয়েছে। পরবর্তীতে লাভু মিয়া ও সাবেক অর্থ পরিচালক সাইফুল ইসলাম গংরা কোম্পানির দলিল জাল করে ভুয়া নামজারি ও খাজনা রশিদ বানিয়ে ২.৭৩ একর ভূমি তাদের মেয়ে, স্ত্রী আত্মীয় ও নিজেদের নামে বিক্রয়ের মাধ্যমে জাল দলিল সৃষ্টি করায় লাভু মিয়া ও অন্যদের বিরুদ্ধে আইনের আশ্রয় নেয়া হয়েছে। তিনি জানান, প্রকল্পে প্রবাসী পরিচালকদের প্রত্যেকের নামে রয়েছে এক বিঘা করে জমি। কোম্পানির ভূমির রেকর্ড সংশোধন ও প্রত্যেক সদস্যের নামে ওই এক বিঘা করে জমি রেজিস্ট্রেশন ও প্রকল্প উন্নয়ন কাজে দেয়া সদস্যের ৯০ লাখ টাকা জমা ছিল তৎকালীন এমডি লাভু মিয়া ও ফাইনান্স ডিরেক্টর সাইফুল ইসলামের কাছে। কোম্পানির প্রবাসী পরিচালকরা সাইফুল ইসলামকে বিশ্বাস করে টাকা জমা দেন, কিন্তু ওই টাকা কোম্পানি ফান্ডে না রেখে তারা নিজেরা আত্মসাৎ করেন।

এছাড়াও গোপনে জাল কাগজের মাধ্যমে লাভু মিয়া, সাইফুল ইসলাম, আজমল আলি ও শফিক উদ্দিন কোম্পানির ক্রয়কৃত ভূমি থেকে ৯ বিঘা ভূমি ৪ কোটি ৫০ লাখ টাকায় বিক্রি করেন।আর্থিক অসঙ্গতি ও জালিয়াতির বিষয়টি ধরা পড়লে কোম্পানির সর্বসম্মত সিদ্ধান্তে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) লাভু মিয়াকে কোম্পানি থেকে বহিষ্কার করা হয়।

কিন্তু তিনি ও সাবেক ফাইনেন্স ডিরেক্টর সাইফুল ইসলাম সিপু (বর্তমানে ইস্ট লন্ডনের বেথনাল গ্রিন বায়তুল আমান জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি) বহিষ্কারের বিষয়টি গোপন করে জাল কাগজের মাধ্যমে কোম্পানির ভূমি বিক্রয়সহ নানা অপতৎপরতা অব্যাহত রেখেছেন। একই সঙ্গে বুঝিয়ে দিচ্ছেন না বিগত সময়ের হিসাব ও যাবতীয় অর্থ।

এসব টাকা তারা বর্তমান কর্তৃপক্ষকে বুঝিয়ে দিচ্ছেন না, বরং লাভু মিয়া ও সাইফুল ইসলামের নির্দেশে স্থানীয় সন্ত্রাসী দুলাল আহমদ, কয়েস সিকদার ও নুরুল আমিন গংয়ের নেতৃত্বে সন্ত্রাসীরা দখলের উদ্দেশ্যে গত ২৩ জুন প্রকল্পের ভেতর কয়েকটি সাইনবোর্ড উপড়ে ফেলে। এ ব্যাপারে সিলেট এয়ারপোর্ট থানায় গত ৪ জুলাই একটি জিডি (নং-১১৮) করা হয়। এর আগে লাভু মিয়াকে বেআইনি কার্যক্রম ও আর্থিক দুর্নীতি এবং বিভিন্ন জালিয়াতির কারণে বহিষ্কার করার পরও তার অপতৎপরতা অব্যাহত থাকলে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট পিটিশন (নং ৪৯/২০২০) করা হয়।

শুনানি শেষে আদালত লাভু মিয়াকে কোম্পানি যাবতীয় কার্যক্রম পরিচালনা থেকে বিরত থাকার আদেশ দেন। কিন্তুচক্রটি কোম্পানির জাল কাগজ সৃষ্টি করে আরও কিছু জমি বিক্রি করেন। এ নিয়ে স্পেশাল জজ কোর্টের ৬/২০২০ নং মামলা দুদকে তদন্তাধীন আছে।

কোম্পানির পক্ষ থেকে সর্বশেষ ২ জুলাইয়ের মধ্যে সব কিছু নতুন এমডি বরাবরে জমা দেয়ার নোটিশ দেয়া হলেও তারা তাতে কর্ণপাত করছেন না।

এরপরও পিছু ছাড়ছেনা চক্রটি। তাদের বিরুদ্ধে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা, দুদকে মামলা ও থানায় জিডি থাকার পরও জায়গা দখলের চেষ্টা ও সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।সর্বশেষ ঈদুল আযহার দিন রাত ১টার দিকে তারা কাঁটা তারের বেড়া দিয়ে প্রবাসীদের জায়গা দখলের চেষ্টা চালায়।

এ ব্যাপারে ওসি শাহাদাত হোসেন বলেন, এরা (প্রতিপক্ষ) শুধু শুধু পুলিশকে ডিস্টার্ভ করছে। এদের বার বার বলা হয়েছে আদালতের আশ্রয় নেয়ার জন্য। তবু তারা তা শুনছেনা।

এ বিষয়ে বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট শেখ খায়রুল আনাম বলেন, আদালতের নির্দেশনা এখনো বহাল রয়েছে। যদি এই আদেশ কেউ অমান্য করেন তাহলে তা হবে আদালত অবমাননার শামিল।

প্রসঙ্গত এর আগে এ বিষয়ে অভিযুক্ত লাভু মিয়ার সঙ্গে তার যুক্তরাজ্যের নম্বরে কল করা হলে কথার একপর্যায়ে তিনি এ প্রসঙ্গে কথা বলতে রাজি না হয়ে কল কেটে দেন।

কক্সবাজার পুলিশে একযোগে ১৩০৯ সদস্যকে বদলি

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশে মাদকের প্রবেশদ্বার বলে পরিচিত ও সাম্প্রতিক বিভিন্ন অপরাধ সংঘটিত হওয়ার প্রেক্ষিতে কক্সবাজারের পুলিশ বাহিনীকে ঢেলে সাজাতে দীর্ঘদিন ধরে কর্মরত সব পুলিশকে বদলি করা হচ্ছে। জেলা পুলিশ সুপারের পর একযোগে জেলার ৩৪ পরিদর্শককে বদলির পর, এবার কনস্টেবল থেকে এসআই পর্যন্ত ১৩০৯ জনকে বদলি করা হয়েছে।

পিয়ারের উচ্চতা জটিলতায় এক মাস যাবত বন্ধ রয়েছে নির্র্মাণ কাজ

ইবরাহীম মাহমুদ আকাশ

পদ্মারেল সংযোগ প্রকল্পের পিয়ারের উচ্চতা জটিলতায় গত এক মাস যাবত বন্ধ রয়েছে দুই পারের নির্মাণ কাজ।

প্রেমিককে ভিডিও কলে রেখে কলেজছাত্রীর আত্মহত্যা

নিজস্ব বার্তা পরিবেশক

রাজধানীর দক্ষিণখান কাওলা এলাকায় দিলসাত নাহার আঁচল (১৯) নামের এক কলেজছাত্রী গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। গত ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে।

sangbad ad

করোনায় ৮৮ চিকিৎসকের মৃত্যু, আক্রান্ত ৭ হাজার ৯৯৫ স্বাস্থ্যকর্মী

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে এ পর্যন্ত ৮১ জন চিকিৎসক মারা গেছেন।

সাড়ে ১১ বছর ধরে কলেজে প্রবেশ করতে পারছেন না উপাধ্যক্ষ

নিজস্ব বার্তা পরিবেশক

হাইকোর্টের নির্দেশনা থাকা সত্ত্বেও সাড়ে ১১ বছর ধরে নিজ কলেজে প্রবেশ করতে পারছেন না এক উপাধ্যক্ষ।

কক্সবাজার কলেজ ছাত্রলীগের সম্পাদককে রগ কেটে দিল শিবির নেতা

জসিম সিদ্দিকী, কক্সবাজার

image

কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনের হাত-পায়ের রগ কেটে

দৌলতদিয়া যৌনপল্লীর নারী শিশুর জীবনোন্নয়নে আলোচনা

প্রতিনিধি, গোয়ালন্দ (রাজবাড়ী)

সুস্থ-স্বাভাবিক জীবনমান নিশ্চিতের দাবি জানিয়েছে দেশের বৃহত্তর দৌলতদিয়া যৌনপল্লীর নারী ও শিশুরা।

টাঙ্গাইল পার্কবাজার রাস্তার সংস্কার হয়নি ৪৩ বছরেও

জেলা বার্তা পরিবেশক, টাঙ্গাইলবার্তা পরিবেশক

image

টাঙ্গাইল শহরের কেন্দ্রস্থলে অবস্থিত পার্ক বাজারটিতে উন্নয়নের ছোঁয়া লাগেনি দীর্ঘ ৪৩ বছরেও।

দশমিনায় নৌরুটে পন্টুন নিমজ্জিত যাত্রী দুর্ভোগ চরমে : কর্তৃপক্ষ নীরব

আহাম্মদ ইব্রাহিম অরবিল, দশমিনা (পটুয়াখালী)

image

পটুয়াখালীর দশমিনা উপজেলার প্রধান নৌরুট বাঁশবাড়িয়া, হাজিরহাট ও আউলিয়াপুরের নৌ-পন্টুন পানিতে নিমজ্জিত অবস্থায় রয়েছে।