• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ৩১ মে ২০২০

 

গজারিয়ায় ইউপি মেম্বার অবরুদ্ধ : সব ভাতা লাপাতা

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ১৪ অক্টোবর ২০১৯

সংবাদ :
  • প্রতিনিধি, গজারিয়া (মুন্সীগঞ্জ)
image

বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, অনুদানের ঘরসহ নানা সরকারি সুবিধা দেয়ার নাম করে টাকা নিয়ে পরে কিছুই না দেয়ার অভিযোগ উঠেছে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ইমামপুর ইউনিয়নের (ইউপি) ৮নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) সেলিম দাউদের বিরুদ্ধে। সোমবার (১৪ অক্টোবর) স্থানীয় ইউনিয়ন পরিষদ ঘেরাও করে ভুক্তভোগীরা ওই মেম্বারকে অবরুদ্ধ করে রাখেন। ঘটনাস্থলে এসে ইমামপুর ইউপি চেয়ারম্যন মো. মনসুর আহমেদ খাঁন (জিন্নাহ) সবাইকে উপযুক্ত ক্ষতিপূরণ আদায় করে দেয়ার আশ্বাস দিলে ভুক্তোভোগীরা শান্ত হয়। অভিযোগের বিষয়ে জানতে চাইলে সেলিম দাউদ ও তার সমর্থকরা সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন।

সরেজমিন দেখা গেছে, দুপুরে হোগলাকান্দি এলাকায় অবস্থিত ইমামপুর ইউনিয়ন পরিষদ ভবনটির চারপাশ ঘিরে রেখেছেন শতাধিক নারি-পুরুষ। প্রায় দুই ঘণ্টা তারা সেলিম মেম্বারকে ভবনের ভিতর অবরুদ্ধ করে রাখেন। উপস্থিত খাদিজা বেগম জানান, সরকারি ঘর পাইয়ে দেবার নাম করে মেম্বার সেলিম দাউদ তার কাছ থেকে দশ হাজার টাকা নেয়। তবে দীর্ঘদিন পরও ঘর না পাওয়ায় আজ তিনি টাকা ফেরত পেতে ইউনিয়ন পরিষদে এসেছেন। আরেক ভুক্তভোগী প্রতিবন্ধী ইলিয়াস হোসেন জানান, প্রতিবন্ধী ভাতা পাইয়ে দেবার নাম করে মেম্বার সেলিম দাউদ তার কাছ থেকে দুই হাজার টাকা নেয়। কিন্তু এখনও তিনি সে ভাতা পাননি। শেফিলী রাণী, মৌমিতা রাণী, খোরশেদা, মাফিয়া বেগমসহ বিশের অধিক ভুক্তভোগীর সঙ্গে কথা বলে জানা গেছে, বিভিন্ন সরকারি সুবিধাদি পাইয়ে দেবার নাম করে মোটা অংকের টাকা আদায় করেছে মেম্বার সেলিম দাউদ। ইমামপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মসনুর আহমেদ খান জিন্নাহ সাংবাদিকদের বলেন, বিষয়টি অনাকাক্সিক্ষত তবে ভুক্তভোগীরা যাতে যথাযথ ক্ষতিপূরণ পায় এ ব্যাপারে যথাসাধ্য চেষ্টা করা হবে।

রবি-সোমবারের মধ্যে সচল হচ্ছে সবধরনের গণপরিবহন

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দীর্ঘ ২ মাস ৪ দিন বন্ধ থাকার পর ৩১ মে রোববার থেকে চালু হচ্ছে দূরপাল্লার লঞ্চ ও আন্তঃনগর ট্রেন সার্ভিস

বৃষ্টি ও জোয়ারের পানিতে ভেসে গেলো কৃষকের সোনালী স্বপ্ন

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরে একদিকে করোনার প্রভাবে শ্রমিক সংকট আরেকদিকে জোয়ার ও টানা কয়েকদিনের বৃষ্টির পানিতে কৃষকের স্বপ্ন

ভেঙ্গে পড়ে রাস্তাও যেন সাক্ষ্য দিলো পূর্বের সব অভিযোগের

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরে অনিয়মের অভিযোগ উঠা প্রায় সাত কোটি টাকা ব্যয়ে

sangbad ad

গ্রামে গ্রামে শোকের মাতম

সংবাদ ডেস্ক

image

স্বপ্ন নিয়ে দালালের হাত ধরে গিয়েছিলেন তারা লিবিয়ায়। পৈত্রিক সম্পত্তি

১৯১ জন পোশাক শ্রমিক করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের তৈরি পোশাক খাতের ৯০টি কারখানায় ১৯১ জন পোশাক শ্রমিক

পদ্মা সেতুতে বসলো ৩০তম স্প‌্যান

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও দ্রুত গতিতে এগিয়ে চলছে পদ্মা সেতুর কাজ। শনিবার পদ্মা সেতুতে বস‌ানো হলো ৩০তম স্প্যান। সকাল

নোয়াখালীতে নতুন করে করোনায় আক্রান্ত ৯৬

প্রতিনিধি, বেগমগঞ্জ (নোয়াখালী)

নোয়াখালীতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় ২৪৮টি নমুনা পরীক্ষার ফলাফলে নতুন করে আরও ৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার সকালে জেলা সিভিল সার্জন অফিস ও তথ্য অফিস সৃত্র এ তথ্য জানায়।

লিবিয়ায় নিহত লাল চাঁদের বাড়িতে চলছে শোকের মাতম

নিজস্ব বার্তা পরিবেশক

লিবিয়ায় অপহরণকারিদের হাতে গত বৃহস্পতিবার নিহত ও আহতদের মধ্যে দুজনের বাড়ি মাগুরার নারায়নপুর গ্রামে। নিহত লাল চাঁদ শেখ মহম্মদপুর উপজেলার বিনোদপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামের ইউসুফ শেখের ছেলে।

কেশবপুরে সাগরদাঁড়ি সড়কের লাখ টাকার গাছ লুটের অভিযোগ

প্রতিনিধি, কেশবপুর (যশোর)

কেশবপুরে সাগরদাঁড়ি সড়কে ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে উপড়ে পড়া বিভিন্ন প্রজাতির লক্ষাধিক টাকার গাছ একটি সংঘবদ্ধ চক্র কেটে নিয়ে আত্মসাত করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে উপজেলা বন কর্মকর্তা চুরি যাওয়া কাঠের কিছু অংশ উদ্ধার করলেও চোরচক্রের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা গ্রহণ না করায় এলাকাবাসি মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

sangbad ad