• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৫ নভেম্বর ২০২০

 

কোরআন অবমাননার অভিযোগে গণপিটুনিতে এক ব্যক্তির মৃত্যু

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
  • download
image

মসজিদে অস্ত্র থাকার কথা বলে গোয়েন্দা পুলিশের পরিচয়ে সেখানে ঢুকে কোরআন শরিফ অবমাননার ঘটনায় ক্ষুব্ধ জনতার হাতে মারা গেছে অজ্ঞাতনামা এক ব্যক্তি। পরে জনতা মোটরসাইকেলে আগুন দিলে তাতে ওই ব্যক্তির মরদেহও দগ্ধ হয়।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারীতে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ-র‌্যাবের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের ভাষ্য, মোটরসাইকেলে করে আসা অজ্ঞাতনামা দুই ব্যক্তি নিজেদের গোয়েন্দা পুলিশের লোক পরিচয় দিয়ে বুড়িমারী কেন্দ্রীয় বাজার মসজিদে অস্ত্র রয়েছে বলে দাবি করেন। পরে সেগুলো উদ্ধারের কথা বলে মসজিদের ভেতরে ঢুকে কোরআন শরিফ অবমাননা এবং ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করেন।

এ সময় উপস্থিত মুসল্লিরা তাদের আটক করে স্থানীয় ইউনিয়ন পরিষদে নিয়ে যান। সেখানে জড়ো হওয়া বিক্ষুব্ধ লোকজন তাদের বের করে গণপিটুনি দিলে তাতে একজন নিহত হন। একপর্যায়ে জনতা রাস্তার মোড়ে মোটরসাইকেলে আগুন দিলে তাতে দগ্ধ হয় নিহত ব্যক্তির মরদেহ। অন্যজন পালিয়ে যেতে সক্ষম হন।

এ প্রতিবেদন লেখার সময় রাত নয়টার দিকে অজ্ঞাত ওই ব্যক্তির মরদেহ ঘেরাও করে রাখে বিক্ষুব্ধ লোকজন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মোহন্ত ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তবে নিহত ব্যক্তির পরিচয় জানাতে পারেননি।

পুলিশ সুপার আবিদা সুলতানা বলেন, ‘ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব পাঠানো হয়েছে।’

সর্বশেষ খবর, জেলা প্রশাসক আবু জাফর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সেখানকার সার্বিক পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। পুলিশ-র‌্যাবের পাশাপাশি সেখানে বিজিবি মোতায়েন করা হয়েছে।

নারায়ণগঞ্জ সদর থানার ওসি বদলি

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামানকে বদলি করা হয়েছে। তার পরিবর্তে দায়িত্ব পাচ্ছেন দক্ষিন কেরানীগঞ্জ থানার ওসি মো. শাহ্ জামান।

সিলেট শিক্ষা বাের্ডের নতুন চেয়ারম্যান ড. রমা বিজয় সরকার

প্রতিনিধি, সিলেট

image

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেটের নতুন চেয়ারম্যান

এসএমপিতে অপরাধ করে কেউ রেহাই পাচ্ছে না- পুলিশ কমিশনার

বিশেষ প্রতিনিধি

image

সিলেট মেট্রােপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার মাে: নিশারুল আরিফ বলেছেন, পুলিশের মধ্যে শুদ্ধি অভিযান শুরু হয়েছে। অপরাধ

sangbad ad

প্রায় ৪ হাজার রোহিঙ্গা ভাসানচরে যেতে প্রস্তুত

জসিম সিদ্দিকী, কক্সবাজার

image

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে অন্তত ৪ হাজার

দানবীর রণদা প্রসাদ সাহার ১২৪ তম জন্মজয়ন্তী পালিত

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

দুপুড়ের পর থেকে সাহাপাড়া বাবু বাজাারের সকল দোকানপাট বন্ধ। পুরো গ্রামের সকল বয়সী মানুষ সমবেত হয়েছে রণদা নাট মন্দিরে।

ব্রাহ্মণবাড়িয়ায় বাস ও নসিমনের সংঘর্ষ: নিহত ৩

সংবাদ অনলাইন ডেস্ক

image

যাত্রীবাহী বাস ও নসিমনের মুখোমুখি সংঘর্ষে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় তিনজন নিহত ও পাঁচজন আহত হয়েছে। বুধবার (২৫ নভেম্বর)সন্ধ্যায় উপজেলার রামপুরা এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। তবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

রায়হান হত্যা: বরখাস্ত হলেন আরও ২ পুলিশ সদস্য

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশজুড়ে আলোচিত সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান উদ্দিন (৩০) হত্যার ঘটনায় আরো দুই পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। পুলিশ সদর দপ্তরের আদেশে বুধবার (২৫ নভেম্বর) তাদের বরখাস্ত করা হয়।

মির্জাপুরে মাস্ক বিতরণ ও জরিমানা

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরে মাস্ক না পড়ায় চার ব্যক্তিকে জরিমানা ও মাস্ক বিতরণ করেছে ভ্রাম্যমান আদালত। ২৫ নভেম্বর বুধবার সকালে উপজেলার হাটুভাঙ্গা বাজারে অভিযানকালে এই জড়িমানা করেন ভ্রাম্যমান

ধরে নিয়ে যাওয়া ৯ বাংলাদেশি জেলেকে ফেরত দিল মিয়ানমার

সংবাদ অনলাইন ডেস্ক

image

টেকনাফের নাফনদী থেকে ধরে নিয়ে যাওয়া বাংলাদেশি ৯ জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)।ফেরত আনা ৯ জেলেরা হলেন- নুরুল আলম, ইসমাইল প্রকাশ হোসেন, মো. ইলিয়াছ, মো. ইউনুছ, মোহাম্মদ আলম কালু, সাইফুল, সলিম উল্লাহ, নুর কামাল ও লালু মিয়া।