• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ মে ২০২০

 

কোথায় সম্রাট ?

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ক্লাবপাড়ায় ক্যাসিনোবিরোধী অভিযানের মুখে ক্যাসিনো কেলেঙ্কারিতে নাম আসার পরই ‘লাপাত্তা’ যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। অভিযানের ১৫ দিন পার হয়ে গেছে। কেউ বলছেন সম্রাট অসুস্থ হয়ে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি, কেউ বলছেন এক নেতার বাসায় আছেন, কেউ বলছেন গোয়েন্দা হেফাজতে আসেন। শেষ পর্যন্ত সম্রাটের কী পরিণতি হবে, সেটি নিয়েও নানা গুঞ্জন। গণমাধ্যম, রাজনৈতিক অঙ্গনে ১৫ দিন ধরে সম্রাট ইস্যুতে নানা আলোচনায় সাধারণ মানুষের প্রশ্ন ‘সম্রাট কোথায়।’ এমনকি সম্রাটকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে নানা আলোচনা।

ক্যাসিনো চালানোসহ বিভিন্ন অভিযোগে যুবলীগ দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া, জিকে শামীম এবং সর্বশেষ অনলাইন ক্যাসিনো নিয়ন্ত্রক শামীম প্রধানসহ যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের কয়েক নেতা গ্রেফতার হওয়ার পর ইসমাইল চৌধুরী সম্রাটকে গ্রেফতারের বিষয়টি সামনে আসে। প্রশ্ন তৈরি হয়ে যুবলীগের এ প্রভাবশালী নেতা গ্রেফতার হবেন কি না। এমন প্রশ্নের মধ্যে সম্রাট কোথায় আছেন, কীভাবে আছে- তা নিয়ে আলোচনা তৈরি হয়। এর পর থেকে সম্রাটের কোন হদিস মিলছে না। সম্রাট আত্মগোপনে আছেন, নাকি তাকে গ্রেফতার করা হয়েছে- এ বিষয়ে স্পষ্ট কোন ব্যাখা মিলছে না আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকেও। ক্যাসিনোবিরোধী অভিযানের দায়িত্বে থাকা র‌্যাবও সম্রাটের প্রসঙ্গে মুখে কলুপ বেঁধেছেন। তাই নতুন করে প্রশ্ন উঠেছে সম্রাট কোথায় কীভাবে আছেন? সম্রাটকে কি সত্যিই গ্রেফতার দেখানো হবে? গ্রেফতার হলে তার শেষ পরিণতি কী হবে?

সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সম্রাটের অবস্থান শীঘ্রই পরিষ্কার করা হবে। সম্রাট গ্রেফতার কিনা, সেটি শীঘ্রই জানা যাবে। তার এমন বক্তব্যের পর কয়েকদিন কেটে গেলেও সম্রাটকে নিয়ে ধোঁয়াশায় থেকেই গেছে। সম্রাটের ঘনিষ্ঠজনরাও জানেন না সম্রাটের শেষ অবস্থান কোথায়।

আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র জানায়, ঢাকায় ক্লাবপাড়ায় অবৈধ ক্যাসিনোর হোতা হিসেবে আলোচনায় আসা যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সম্রাট আইনশৃঙ্খলা ও গোয়েন্দাদের নজরন্দী আছেন। অভিযান শুরুর পর থেকেই সম্রাট গোয়েন্দাদের নজরবন্দী। যুবলীগের এ প্রভাবশালী নেতার ভাগ্যে শেষ পর্যন্ত কী ঘটবে, তা স্পষ্ট হচ্ছে শীঘ্রই। চলমান অভিযান শুরুর পর সম্রাট কিছুদিন ভূঁইয়া ম্যানশনের পাশে তার অফিসেই অবস্থান করেছিলেন। সেখানে তাকে গোয়েন্দাদের নজরবন্দী রাখা হয়েছিল।

গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তা বলেন, ক্লাবপাড়ায় অবৈধ ক্যাসিনো বিরোধী অভিযানে গ্রেফতার যুবলীগ দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ, শামীম, মোহামেডান ক্লাবের ভারপ্রাপ্ত পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া ও কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি শফিকুল আলম ফিরোজ গ্রেফতার হওয়ার পর তাদের জিজ্ঞাসাবাদে নানা তথ্য বেরিয়ে আসে। মূলত ২০১৫ সালে ভিক্টোরিয়া ক্লাবে ক্যাসিনো খেলা শুরু হয়। তখন ওই ক্লাবের সহ-সভাপতি ছিলেস সম্রাট। সম্রাটের হাত ধরেই ক্লাবপাড়ায় ক্যাসিনোর যাত্রা শুরু। পরে এ ক্যাসিনো খেলা রাজধানীর বিভিন্ন ক্রীড়া ক্লাবসহ বিভিন্ন ক্লাবে ছড়িয়ে পড়ে।

সিলেটে বিভাগে আরও ৪১ জনের করোনা শনাক্ত

প্রতিনিধি, সিলেট

image

সিলেট বিভাগে আরও ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার ঢাকা, সিলেট ও ময়মনসিংহের তিনটি ল্যাবে পৃথক পরীক্ষায় ৪১ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় ১৯, সুনামগঞ্জে ৯, হবিগঞ্জে ৫ ও মৌলভীবাজারে ৮ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়িয়েছে ৬৯৭ জনে। বিভাগের চার জেলার এই তথ্য নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।

চলে গেলেন ডেপুটি স্পিকারের স্ত্রী আনোয়ারা রাব্বী

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার সহধর্মিনী আনোয়ারা রাব্বী শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। আজ মঙ্গলবার ২৬ মে বেলা পৌনে ১১টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর।

মির্জাপুরে এক পুলিশ সদস্যসহ ৬ জনের করোনা শনাক্ত

প্রতিনিধি, মির্জাপর (টাঙ্গাইল )

টাঙ্গাইলের মির্জাপুরে ঈদের দিনেএক পুলিশ সদস্যসহ ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম। গত ২০ মে

sangbad ad

ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনা আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত অ্যান্টিজেন কিট দিয়ে

এ এক অন্যরকম ঈদ

ওয়ালিয়ার রহমান

image

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। আজ নেই আনন্দ, নেই হাসিমুখ, নেই আতরের গন্ধমাখা হাসিমুখের কোলাকুলি। এ যেন এক অন্যরকম ঈদ। করোনাভাইরাসের কারণে আতঙ্ক নিয়ে আজ আমরা এমন ঈদ উদযাপন করছি । যা আগে কেউ দেখেনি।

সবাইকে ঈদের শুভেচ্ছা : সংবাদ সম্পাদক

নিজস্ব বার্তা পরিবেশক

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দৈনিক সংবাদের সকল পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা, শুভাকাঙ্খী ও শুভানুধ্যায়ীকে আন্তরিক শুভেচ্ছা । ঈদ সবার জীবনের বয়ে আনুক অনাবিল সুখ আর আনন্দ-সম্পাদক

করোনায় মারা গেলেন আওয়ামী লীগের সাবেক এমপি হাজী মকবুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাবেক এমপি হাজী মকবুল হোসেন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। ২৪ মে রোববার রাত ৯টার দিকে রাজধানীর একটি

এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মা ও ছেলে করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়িক গোষ্ঠী এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মা ও ছেলেরও করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। শনিবার বিআইটিআইডির ল্যাবে নমুনা পরীক্ষায় সাইফুলের মা চেমন আরা বেগম (৮৫) এবং ছেলে ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান আহসানুল আলমের (২৬) করোনাভাইরাস পজিটিভ আসে বলে তার ভাগ্নে আরিফ আহমেদ জানান।

চট্টগ্রামের ৭ উপজেলার অর্ধশত গ্রামে আজ ঈদ

প্রতিনিধি, চট্টগ্রাম

image

সৌদি আরবের সাথে মিল রেখে দক্ষিণ চট্টগ্রামের সাতটি উপজেলার অর্ধশত গ্রামে আজ

sangbad ad